shono
Advertisement

‘ভারত-আমিরশাহী মৈত্রী দীর্ঘজীবী হোক’, আবু ধাবিতে আবেগপ্রবণ মোদি

'মনে হচ্ছে ঘনিষ্ঠ কারও কাছে এসেছি', বলছেন প্রধানমন্ত্রী।
Posted: 09:10 PM Feb 13, 2024Updated: 09:23 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ”ভারত-ইউএই মৈত্রী দীর্ঘজীবী হোক।” আবু ধাবিতে প্রবাসী ভারতীয়দের সঙ্গে অনুষ্ঠান ‘আহলান মোদি’র মঞ্চে এমনই উচ্চারণে সোচ্চার হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। জানালেন, যেভাবে সংযুক্ত আরব আমিরশাহী (UAE) ও ভারতের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এখানে এসেছেন তাতে তিনি অভিভূত। প্রায় হাজার পঞ্চাশেক দর্শকের সামনে এদিন ভাষণ দিলেন মোদি।

Advertisement

এদিন দর্শকদের উদ্দেশে মোদিকে বলতে শোনা যায়, ”আপনারা আজ আবু ধাবিতে ইতিহাস সৃষ্টি করলেন। ইউএই’র সমস্ত কোনা থেকে, ভারতের বিভিন্ন রাজ্য থেকে সকলে এসেছেন। কিন্তু সকলের হৃদয় একসুতোয় গাঁথা। এই ঐতিহাসিক স্টেডিয়ামে প্রতিটি হৃদস্পন্দন বলছে, ভারত-ইউএই মৈত্রী দীর্ঘজীবী হোক।”

[আরও পড়ুন: বিলেতে আমন্ত্রিত মমতা, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ডাক পেয়ে যাওয়ার সিদ্ধান্ত]

সেই সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহীর প্রতি তাঁর আবেগময় অনুভূতির কথাও জানান মোদি। তাঁর কথায়, ”আমার মনে পড়ছে ২০১৫ সালে আমার ইউএই সফরের কথা। আমি তখন কূটনীতির দুনিয়ায় নতুন। আমাকে বিমানবন্দরে স্বাগত জানাতে ৫ ভাইকে নিয়ে এসেছিলেন সংযুক্ত আরব আমিরশাহীর প্রেসিডেন্ট। ওঁর চোখে যে ঝলক ও উষ্ণতা দেখেছি তা আমি ভুলতে পারব না। আমার মনে হচ্ছিল খুব ঘনিষ্ঠ কারও সঙ্গে দেখা করতে এসেছি, যেন আমার পরিবারেরই কেউ!”

আহলান মোদি’ অনুষ্ঠানটি আয়োজিত হয়েছে আবু ধাবির সিটি স্টেডিয়ামে। এর পর আগামিকাল, বুধবার ১৪ ফেব্রুয়ারি বিএপিএস মন্দিরের উদ্বোধন করবেন মোদি। উদ্বোধনের আগভাগে ধর্মীয়স্থানটি সাজিয়ে তুলতে দিনরাত এক করে কাজ করছেন বহু হিন্দু স্বেচ্ছাসেবী। সেই প্রসঙ্গে মোদি বলেন, ”যখন আমি এখানে মন্দির নির্মাণের কথা বলেছিলাম, ওঁরা নির্দ্বিধায় রাজি হয়ে গিয়েছিলেন। আমি অভিনন্দন জানাতে চাই প্রথম ইউএই মহাকাশচারীকে, যিনি ৬ মাস আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে থাকবেন।” 

সেই সঙ্গে দুই দেশের মধ্যে সম্পর্কের কথা বলতে গিয়ে মোদি বলেছেন, ”আমাদের মধ্যে যে বন্ধন তা সাংস্কৃতিক ও প্রতিভার। গত কয়েক বছরে আমাদের সম্পর্ক জোরদার হয়েছে।”

তবে এরই পাশাপাশি ‘মোদি গ্যারান্টি’র কথাও বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ”এই তৃতীয় পর্যায়ে মোদির গ্যারান্টি, ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হতে চলেছে। মোদির গ্যারান্টি অর্থাৎ গ্যারান্টি পূর্ণ হওয়ার গ্যারান্টি।”

[আরও পড়ুন: আবু ধাবি সফরে মোদি, প্রধানমন্ত্রীর ‘বিকশিত ভারতের’ কথা শুনবেন হাজার হাজার প্রবাসী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement