shono
Advertisement

তুরস্কের ব্যস্ত রাস্তায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত চার, আহত বহু

বিস্ফোরণ সংক্রান্ত খবর প্রকাশে নিষেধাজ্ঞা জারি করেছে তুরস্ক সরকার।
Posted: 09:16 PM Nov 13, 2022Updated: 09:16 PM Nov 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুরস্কের (Turkey) রাজধানী ইস্তানবুলের (Istanbul) ব্যস্ত রাস্তায় পরপর বিস্ফোরণে মৃত্যু হল অন্তত ৪ জনের। গুরুতরভাবে আহত হয়েছেন অন্তত ৩৮ জন। তবে হতাহতের, সংখ্যা আরও বাড়তে পারে বলেই অনুমান করছে স্থানীয় প্রশাসন। বিস্ফোরণের মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। দ্রুত গতিতে আহতদের উদ্ধার করতে শুরু করেছে স্থানীয় প্রশাসন।

Advertisement

জানা গিয়েছে, রবিবার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটে নাগাদ হঠাৎ বিস্ফোরণে (Turkey Blast) কেঁপে ওঠে ইস্তানবুল। শহরের ব্যস্ততম রাস্তা ইস্তিকলাল শপিং স্ট্রিটে তখন প্রচুর মানুষের ভিড়। রবিবারে ছুটির দিনে সাধারণত এই রাস্তায় ভিড় থাকে। তখনই বিস্ফোরণের আওয়াজ পান স্থানীয় বাসিন্দারা। ধোঁয়ায় চারপাশ ঢেকে যায়। আগুনের শিখাও দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

[আরও পড়ুন: Russia Ukraine War: খারসন থেকে সেনা প্রত্যাহার রাশিয়ার, আনন্দে আত্মহারা ইউক্রেনের জনতা]

সঙ্গে সঙ্গে প্রাণভয়ে ছোটাছুটি করতে থাকেন উপস্থিত জনতা। ঘটনাস্থলে হাজির হয় উদ্ধারকারী দল। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর কাজ শুরু হয়। সমস্ত ঘটনার একাধিক ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। তুরস্ক প্রশাসনের তরফে জানানো হয়, “রবিবার বিকেল চারটে কুড়ি নাগাদ ইস্তিকলাল স্ট্রিটে বিস্ফোরণ হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বিস্ফোরণে চারজনের মৃত্যু হয়েছে। অন্তত ৩৮ জন জখম হয়েছেন।”

তবে কী উদ্দেশ্যে কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে, সেই সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে ইস্তানবুল পুলিশ। বিস্ফোরণের ভিডিও ছড়িয়ে পড়তেই নড়ে চড়ে বসেছে প্রশাসন। বিস্ফোরণ সংক্রান্ত সমস্ত খবর দেখানোর উপরে নিষেধাজ্ঞা জারি করে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০১৫-২০১৬ সালে লাগাতার আইসিস জঙ্গিদের আক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছিল তুরস্ক। সেই আতঙ্কই নতুন করে ফিরে এল কিনা, সেটাই ভাবাচ্ছে তুরস্ক প্রশাসনকে।

[আরও পড়ুন:আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে স্বস্তিতে বাইডেন, ‘লাল ঝড়ে’র গুঞ্জন উড়িয়ে সেনেট ডেমোক্র্যাটদেরই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement