shono
Advertisement

‘প্রেসিডেন্ট হলে চিন-পাকিস্তানের মতো দুষ্টুদের…’হুঙ্কার ভারতীয় বংশোদ্ভূত নিকির

‘একদা বস’ ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।
Posted: 09:19 AM Feb 26, 2023Updated: 09:19 AM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই জানিয়ে দিয়েছিলেন ‘একদা বস’ ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বিরুদ্ধে ২০২৪ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। এবার ভারতীয় বংশোদ্ভূত নিকি হ্যালি (Nikki Haley) হুঙ্কার দিলেন, চিন-পাকিস্তানের মতো ‘দুষ্টু’দের কোনও রকম সাহায্য করবে না আমেরিকা।

Advertisement

মার্কিন সংবাদমাধ্যম ‘নিউইয়র্ক পোস্টে’ তিনি লিখেছেন, ‘আমি সেই সব দেশকে বৈদেশিক সাহায্য করতে রাজি নই, যারা আমাদের ঘৃণা করে। শক্তিশালী আমেরিকা কখনও দুষ্টুদের অর্থসাহায্য করে না। গর্বিত মার্কিন মুলুক (US) তাদের নাগরিকদের কষ্টার্জিত অর্থ নষ্ট করতে চায় না। আমাদের সেই নেতাদেরই প্রয়োজন যারা শত্রুর সামনে বুক চিতিয়ে দাঁড়ায় এবং বন্ধুদের পাশে দাঁড়ায়।’

[আরও পড়ুন: এলাকা দখল নিয়ে তুমুল লড়াই, জিতেও নালায় নাকানিচোবানি ‘বিজয়ী’ ষাঁড়ের!]

নিকি জানিয়েছেন, গত বছর আমেরিকা ৪৬ বিলিয়ন মার্কিন ডলার খরচ করেছে। যা অন্য সমস্ত দেশের থেকে বেশি। তাঁর সাফ কথা, করদাতাদের জানা উচিত তাঁদের দেওয়া অর্থ কোন খাতে করচ হচ্ছে। এবং তাঁরা যদি জানতে পারেন আমেরিকা-বিরোধী দেশগুলিকেও বাইডেন সরকার বিপুল অর্থসাহায্য করে, তাহলে নিশ্চিত ভাবেই আঁতকে উঠবেন।

৫১ বছরের নিকি দক্ষিণ ক্যারোলিনার গভর্নরের দায়িত্ব সামলেছেন দু’বার। ছিলেন রাষ্ট্রসংঘের প্রাক্তন মার্কিন অ্যাম্বাসাডরও। প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নামার কথা জানিয়ে তাঁর ঘোষণা, ”আমি নিকি হ্যালি। এবং আমি প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নামছি। এটা নতুন প্রজন্মের নেতৃত্বের সময়। আর্থিক দায়িত্ব থেকে সীমান্তের নিরাপত্তা এবং দেশকে আরও মজবুত করা, আমাদের গর্ব ও উপলক্ষকে নতুন করে আবিষ্কার করার এটাই সময়।”

[আরও পড়ুন: দেড়শো বছর পেরিয়ে স্মৃতির জাদুঘরেই ঠাঁই হবে ট্রামের! কেন উতলা আমবাঙালি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement