shono
Advertisement

কোরীয় উপত্যকায় পরমাণু যুদ্ধের মেঘ! পারমাণবিক মহড়ার কথা স্বীকার কিমের দেশের

গোটা পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখছেন উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক।
Posted: 12:13 PM Sep 03, 2023Updated: 12:19 PM Sep 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোরীয় উপত্যকায় পরমাণু যুদ্ধের মেঘ। প্রতিপক্ষকে কড়া জবাব দিতে কার্যত যুদ্ধের প্রস্তুতি নিচ্ছেন যুদ্ধবাজ কিম। রবিবারই উত্তর কোরিয়ার (North Korea) তরফে জানিয়ে দেওয়া হয়েছে শনিবার কৌশলী পারমাণবিক হামলার (Nuclear Attack) মহড়া চালিয়েছে তারা। পাশাপাশি দু’টি দূরপাল্লার ক্রুজ মিসাইলও ছুঁড়েছে কিমের দেশ।

Advertisement

আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া এখন মাথাব্যথার কারণ হয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উনের। শত্রুপক্ষকে হুঁশিয়ারি দিয়ে বিশেষ সামরিক মহড়া শুরু করেছে পিয়ংইয়ং। এর আগে বুধবার গভীর রাতে জাপান সাগরে দুটি ব্যালিস্টিক মিসাইল উৎক্ষেপণ করেছিল উত্তর কোরিয়া।

[আরও পড়ুন: ‘পুরোটাই আইওয়াশ’, কেন্দ্রের ‘এক দেশ, এক নির্বাচন’ কমিটি থেকে নাম প্রত্যাহার অধীরের]

স্বাভাবিক ভাবেই উত্তেজনা ক্রমেই বাড়ছে। যুদ্ধকালীন তৎপরতায় অস্ত্রশস্ত্র ও মিসাইল তৈরি হচ্ছে উত্তর কোরিয়ায়। গোটা পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখছেন সেদেশের সর্বাধিনায়ক কিম। নিজেই ঘুরে দেখছেন বিভিন্ন অস্ত্র তৈরির কারখানা। গত ৯ আগস্ট ‘সেন্ট্রাল মিলিটারি কমিশনের’বৈঠকে সেনাবাহিনীকে তিনি নির্দেশ দিয়েছেন, যে কোনও পরিস্থিতিতে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে। কৌশলগত দিক থেকে ও অত্যাধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে যুদ্ধের ময়দানে সম্পূর্ণরূপে প্রস্তুত থাকাই এখন উত্তর কোরিয়ার লক্ষ্য। সেই পরিস্থিতিতে পারমাণবিক যুদ্ধের ছায়াও ঘনাল এবার।

[আরও পড়ুন: ‘এবার কি ‘এক দেশ, এক দল’?’ কেন্দ্রকে কটাক্ষ তেজস্বীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement