shono
Advertisement

প্যারিসে ফের জঙ্গিহানায় মৃত এক, হামলার দায় স্বীকার আইএসের

গুরুতর জখম আটজন। The post প্যারিসে ফের জঙ্গিহানায় মৃত এক, হামলার দায় স্বীকার আইএসের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:04 AM May 13, 2018Updated: 09:22 AM May 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ আবার হামলা প্যারিসে। হামলার নেপথ্যে সেই আইএস জঙ্গি গোষ্ঠী। আততায়ীর এলোপাথাড়ি ছুরির আঘাতে এখনও পর্যন্ত মৃত এক, গুরুতর জখম আট। হামলাকারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জঙ্গিদের রেয়াত না করার হুঁশিয়ারি দিয়েছেন ফ্রান্তের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ। আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা শহরে।

Advertisement

শনিবার স্থানীয় সময় রাত ন’টায় প্যারিসের জনবহুল এলাকায় ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। সেখানে অনেক রেস্তরাঁ থাকায় শনিবার রাতে সেখানে জন সমাগম হয়েছিল অনেক। ঠিক সেই সময়কেই হামলার জন্য বেছে নিয়েছিল আততায়ী। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, ‘আল্লাহু আকবর’ চিৎকার করে হাতের কাছে থাকা সমস্ত মানুষের উপর ছুরি নিয়ে হামলা চালাতে শুরু করে হামলাকারী। হামলাকারীর এলোপাথাড়ি ছুরির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয়ে একজনের, গুরুতর জখম আরও আট। আতঙ্কে সমস্ত এলাকায় ছোটাছুটি শুরু হলে, পড়ে গিয়েও অনেকে জখম হয়েছেন বলে খবর।

[মুম্বইকে রক্তাক্ত করেছিল পাক জঙ্গিরাই, বিস্ফোরক স্বীকারোক্তি নওয়াজের]

সঙ্গে সঙ্গে হামলাকারীর উপর গুলি চালায় পুলিশ। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। হামলাকারীর নাম এখনও প্রকাশ্যে আনেনি পুলিশ। হামলার কিছুসময়ের মধ্যেই এর দায় স্বীকার করেছে আইএস। তাদের বিবৃতিতে আততায়ীকে নিজেদের সেনা বলে দাবি করেছে এই জঙ্গি সংগঠন। ঘটনার পরেই বিবৃতি দিয়ে দুঃখ প্রকাশ করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ। সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়ার পাশাপাশি, আইএসের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট।

VIDEO Terror probe launched after deadly Paris knife attack pic.twitter.com/Hmn8PyOLSD

— AFP news agency (@AFP) May 13, 2018

আমেরিকা, রাশিয়া, ইংল্যান্ডের মতোই ইরাক ও সিরিয়ায় আইএসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে ফ্রান্সও। তার বদলা নিতেই এই হামলা বলে জানিয়েছে আইএস। তবে এই প্রথম নয় চলতি বছরে এর আগেও ফ্রান্সে হামলা চালিয়েছে আইএস। গত ২৩ মার্চ ফ্রান্সের কারকাসোনে এলাকায় হামলা চালিয়েছিল বন্দুকধারী এর আইএস জঙ্গি। তার চালানো এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হয়েছিল পাঁচ জনের, গুরুতর জখম হয়েছিল ১৫। সেই ঘটনায় সাধারণ মানুষের পাশাপাশি জখম হয়েছিল বেশ কয়েকজন পুলিশও।

[রোহিঙ্গাদের নির্যাতন, মায়ানমারের বিরুদ্ধে তোপ নোবেলজয়ী কারমানের]

The post প্যারিসে ফের জঙ্গিহানায় মৃত এক, হামলার দায় স্বীকার আইএসের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement