shono
Advertisement

আরও কোণঠাসা ইমরান! পাকিস্তান ছাড়তে নিষেধ সস্ত্রীক প্রাক্তন প্রধানমন্ত্রীকে

এদিকে ইমরানের দলের ১৬ জন কর্মীকে সেনার হাতে তুলে দেওয়া হয়েছে।
Posted: 07:10 PM May 26, 2023Updated: 07:11 PM May 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে ক্রমেই বিপদ বাড়ছে ইমরানের (Imran Khan)। তাঁর দল পিটিআইকে নিষিদ্ধ করা হতে পারে এই সম্ভাবনা তৈরি হয়েছে। এমনই ষড়যন্ত্রের দাবি করেছেন প্রাক্তন পাক অধিনায়ক। এদিকে পাক সরকার ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, ইমরান ও তাঁর স্ত্রী বুশরা বিবি দেশ ছাড়তে পারবেন না। এই ধরনের নিষেধাজ্ঞায় সিঁদুরে মেঘ দেখছেন ইমরান অনুরাগীরা। এদিকে ইতিমধ্যেই দলের ১৬ জন কর্মীকে সেনার হাতে তুলে দেওয়া হয়েছে বিচারের জন্য। সব মিলিয়ে পাকিস্তানে ক্রমেই বাড়ছে গৃহযুদ্ধের পরিস্থিতি।

Advertisement

তবে ইমরান জানিয়েছেন, এই মুহূর্তে পাকিস্তান (Pakistan) ছাড়ার কোনও পরিকল্পনাই নেই তাঁর। শাসক দলের বিরুদ্ধো তোপ দেগে ইমরানের খোঁচা, তাঁর কোনও ব্যবসা বা সম্পত্তি নেই বিদেশে। কাজেই পাকিস্তান ছাড়ার কোনও পরিকল্পনাও নেই। একথা জানিয়ে পিটিআই নেতার খোঁচা, ”আমি পাক সরকারকে ধন্যবাদ জানাতে চাই, আমার নাম ওই তালিকায় রাখার জন্য। যদিও আমার বিদেশে কোনও সম্পত্তি, ব্যবসা এমনকী ব্যাংক অ্যাকাউন্টও নেই।” কেবল ইমরান বা বুশরা বিবিই নয়, তাঁর দলের কয়েকজন শীর্ষ নেতা ও পাক সংসদের প্রাক্তন সদস্যের উপরেও একই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

[আরও পড়ুন: IPL চলাকালীনই সারার সঙ্গে বিচ্ছেদ শুভমনের, ইনস্টাগ্রামে বড় ইঙ্গিত]

এদিকে পিটিআইয়ের ১৬ জন কর্মীকে বৃহস্পতিবারই তুলে দেওয়া হয়েছে পাক সেনার হাতে। সরাসরি পাক সেনার আইন ও গোপনীয়তা ভঙ্গের অন্যান্য কড়া আইনে অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে। এহেন পরিস্থিতিতে বিপদের আঁচ বুঝে ইমরানের দল থেকে পদত্যাগ করছেন একের পর এক নেতা। বুধবারেই পিটিআই শীর্ষ নেতা ফাওয়াদ চৌধুরি দল ছেড়েছিলেন। পরের দিনই একসঙ্গে পদত্যাগ করেন আরও তিন নেতা।

[আরও পড়ুন: দ্বিতীয় বিয়ে করছেন স্বামী, খবর পেয়ে আবেগঘন পোস্ট আশিস বিদ্যার্থীর প্রথম স্ত্রীর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement