shono
Advertisement

মাঝ আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা, বাধা দিতেই বিমানকর্মীকে কোপ যাত্রীর

প্রশ্ন উঠছে মার্কিন বিমানের নিরাপত্তা নিয়ে।
Posted: 09:11 AM Mar 07, 2023Updated: 09:11 AM Mar 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলন্ত বিমানের আপৎকালীন দরজা খুলতে চেষ্টা করছিলেন এক ব্যক্তি। তাঁকে বাধা দিলে সোজা কোপ বসালেন এক বিমানকর্মীর গলায়। লস অ্যাঞ্জেলস (Los Angeles) থেকে বস্টনগামী (Boston) বিমানের এই ঘটনার পর ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবারই তাঁকে আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে। ওই ব্যক্তির বিরুদ্ধে মারাত্মক অস্ত্র ব্যবহার, বিমানকর্মীদের আক্রমণ-সহ একাধিক অভিযোগ এনেছে স্থানীয় প্রশাসন।

Advertisement

ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, স্থানীয় সময় রবিবার বিকেল নাগাদ লস অ্যাঞ্জেলস থেকে বস্টনের উদ্দেশের রওনা দেয় মার্কিন (USA Flight) বিমান। ল্যান্ডিংয়ের ৪৫ মিনিট আগে বিমানকর্মীরা বিপদের অ্যালার্ম শুনতে পান। সঙ্গে সঙ্গেই খেয়াল করেন, বিমানের পিছন দিকের দরজাটি প্রায় খুলে গিয়েছে। কোনওমতে চলন্ত বিমানের দরজা আটকে দেন তাঁরা। কী করে দরজাটি খুলল, সেই প্রশ্ন জাগে বিমানকর্মীদের মনে।

[আরও পড়ুন: চাকরিপ্রার্থীদের সুপারিশ তালিকা পাঠানোর অভিযোগ, গোয়েন্দা নজরে এবার ৮৫ কাউন্সিলর]

সেই সময়েই জানা যায়, ফ্রান্সিস্কো তোরেস নামে এক ব্যক্তি দীর্ঘক্ষণ ধরে বিমানের দরজার সামনে দাঁড়িয়ে ছিলেন। সঙ্গে সঙ্গে তোরেসকে জিজ্ঞাসাবাদ শুরু করেন বিমানকর্মীরা। তবে অভিযোগ একেবারেই অস্বীকার করেন তোরেস। উলটে প্রশ্ন করতে থাকেন, তিনি যে বিমানের দরজার সামনে দাঁড়িয়ে ছিলেন, তার কি কোনও প্রমাণ আছে?

জিজ্ঞাসাবাদ চলাকালীন আচমকাই একটি ভাঙা চামচ নিয়ে বিমানকর্মীদের উপর চড়াও হয় অভিযুক্ত তোরেস। একজনের গলায় পরপর তিনবার চামচের কোপ বসায় সে। গুরুতর আহত হন ওই বিমানকর্মী। সহযাত্রীদের সাহায্যে কোনওমতে আটক করা হয় তোরেসকে। বিমান মাটি ছুঁতেই গ্রেপ্তার হয় তোরেস। তবে চলন্ত বিমানে এত বিপজ্জনক কাণ্ড কী করে ঘটল, প্রশ্ন উঠছে বিমানের নিরাপত্তা নিয়ে।

[আরও পড়ুন: কলকাতার পথে অনুব্রত, দোলেই কি দিল্লি যাত্রা কেষ্টর?]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement