shono
Advertisement

আবু ধাবিতে এহলান মোদি, ৫০ হাজার ভারতীয়কে নিয়ে মেগা শো প্রধানমন্ত্রীর

আবু ধাবিতে মন্দির উদ্বোধনের আগেই মোদির মেগা শো।
Posted: 04:35 PM Jan 04, 2024Updated: 04:35 PM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবু ধাবির (Abu Dhabi) প্রথম হিন্দু মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তার আগেই প্রবাসী ভারতীয়দের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সবমিলিয়ে ৫০ হাজারেরও বেশি প্রবাসী ভারতীয় অংশ নিতে পারেন এই অনুষ্ঠানে, এমনটাই অনুমান আয়োজকদের। উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি আবু ধাবিতে স্বামীনারায়ণ মন্দিরের উদ্বোধন করবেন মোদি। ইতিমধ্যেই মন্দির কর্তৃপক্ষের আমন্ত্রণ গ্রহণ করেছেন তিনি।

Advertisement

মন্দির উদ্বোধনের ঠিক আগের দিনই আয়োজিত হবে ‘এহলান মোদি’। প্রধানমন্ত্রীর নামাঙ্কিত অনুষ্ঠানে বক্তব্য রাখবেন মোদি নিজেই। আবু ধাবিতে বসবাসকারী প্রবাসী ভারতীয়রাই মূলত অংশ নেবেন সেখানে। অনুষ্ঠানের আয়োজকদের অনুমান, ৫০ হাজারেরও বেশি মানুষ হাজির থাকতে পারেন এই অনুষ্ঠানে। উল্লেখ্য, বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি প্রবাসী ভারতীয় বসবাস করেন আবু ধাবিতে।

[আরও পড়ুন: মিমিক্রি কাণ্ড অতীত! কল্যাণকে নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে ‘গান্ধীগিরি’ ধনকড়ের]

জানা গিয়েছে, ১৪ ফেব্রুয়ারি সরস্বতী পুজো অর্থাৎ বসন্ত পঞ্চমী। সেই পবিত্র দিনটিকেই বেছে নেওয়া হয়েছে উদ্বোধনের জন্য। সকালে হবে মূর্তি প্রতিষ্ঠা। এর পর সন্ধেয় হবে একটি বিশেষ অনুষ্ঠান। সেখানে উপস্থিত থাকবেন মোদি। উল্লেখ্য, ২০১৮ সালে এই মন্দিরের শিলান্যাসও হয়েছিল প্রধানমন্ত্রীর হাতেই। তাঁকে মালা ও গেরুয়া শাল পরানো হয়েছিল।

২০২০ সালে শুরু হয় মন্দির নির্মাণের কাজ। মোট ৫৫ হাজার বর্গমিটার জমিতে তৈরি হয়েছে মন্দির। মন্দিরটির বিশেষত্ব হল তা আবু ধাবিতে নির্মিত গঙ্গা, যমুনা ও সরবস্বতীর কাল্পনিক সঙ্গমস্থলে নির্মিত। এটিই সংযুক্ত আরব আমিরশাহীর প্রথম হিন্দু মন্দির। ১৮ ফেব্রুয়ারি থেকে তা সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

[আরও পড়ুন: ‘যৌনসঙ্গী হিসেবে কমবয়সিদের পছন্দ ছিল ক্লিনটনের’, ফাঁস প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের কেচ্ছা!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement