shono
Advertisement

‘কে জানে আমি সত্যিই তোমার বাবা কিনা’, রাজকুমার হ্যারিকে এমনই বলেছিলেন চার্লস!

হ্যারির আত্মজীবনী ‘স্পেয়ার’ ঘিরে হইহই।
Posted: 12:32 PM Jan 06, 2023Updated: 12:35 PM Jan 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজকুমার হ্যারির (Prince Harry) আত্মজীবনী ‘স্পেয়ার’ এখনও মুক্তি পায়নি ব্রিটেনে (UK)। কিন্তু বৃহস্পতিবারই তা প্রকাশ পেয়ে গিয়েছে স্পেনে। সেই থেকে এই বই নিয়ে চর্চা চলছেই। এর আগে হ্যারিকে দাবি করতে দেখা গিয়েছিল কলার চেপে ধরে তাঁকে নাকি মাটিতে ফেলে দিয়েছিলেন উইলিয়াম। এবার সামনে এল তাঁর বাবা কিং চার্লসের (King Charles) এক ‘বদ রসিকতা’। তিনি নাকি রাজকুমারকে ঠাট্টা করে বলেছিলেন, ”কে বলতে পারে আমি তোমার সত্য়িকারের বাবা কিনা।”

Advertisement

কিন্তু কেন এমন উদ্ভট রসিকতা করেছিলেন চার্লস? হ্যারির দাবি, সেই সময় একটা গুঞ্জন ক্রমেই বাড়ছিল যে তিনি নাকি লেডি ডায়না (Lady Diana) ও মেজর হিউইটের সন্তান! এহেন গুজব রটছিল বলেই মেজাজ হারিয়েছিলেন চার্লস। রসিকতার সুরে বলেছিলেন, ”কে জানে আমি আদৌ তোমার বাবা কিনা? প্রিয় পুত্র, হয়তো তোমার বাবা ব্রডমুকে রয়েছে।” এহেন রসিকতাকে ‘বদ রসিকতা’ বলেই ব্যক্ত করেছেন তিনি।

[আরও পড়ুন: হিজাব বিরোধী আন্দোলন ‘ঈশ্বরের বিরুদ্ধে যুদ্ধ’, দুই কিশোরকে মৃত্যুদণ্ড ইরানের]

এদিকে ব্রিটিশ সংবাদপত্র গার্ডিয়ানের সূত্রে জানা গিয়েছে, দাদা উইলিয়ামের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছেন হ্যারি। তিনি বলেন, “রান্নাঘরে আমরা দুই ভাই কথা বলছিলাম। সেই সময়েই আমার স্ত্রী মেগানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে উইলিয়াম। তারপরেই কলার ধরে মাটিতে ফেলে দেয়। কুকুরের খাবার বাটির উপরে পড়ে যাই। বাটিটা ভেঙে আমার পিঠে ক্ষত হয়। হতচকিত হয়ে কিছুক্ষণ মাটিতে পড়েছিলাম। তারপর উঠে দাঁড়িয়ে উইলিয়ামকে চলে যেতে বলি।”

গার্ডিয়ান সূত্রে আরও বেশ কিছু বিস্ফোরক তথ্য প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, একটি ফ্যান্সি ড্রেস অনুষ্ঠানে হ্যারিকে নাজিদের পোশাক পরতে বলেছিলেন উইলিয়াম ও কেট। এবার সামনে এল চার্লসের প্রসঙ্গও। বই প্রকাশের আগেই এত তথ্য কী করে ফাঁস হয়ে গেল, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। প্রকাশক সংস্থা পেঙ্গুইনের বিরুদ্ধে তদন্তও শুরু হবে।

[আরও পড়ুন: আরও বিপাকে ববিতা, এবার পরেশকন্যার থেকে পাওয়া ১৫ লক্ষ টাকা ব্যাংকে গচ্ছিত রাখার নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement