shono
Advertisement

‘গুরুত্বপূর্ণ নয়’, পুলিশের গাড়ির ধাক্কায় মৃত ভারতীয় ছাত্রীকে নিয়ে ঠাট্টা মার্কিন পুলিশ কর্মীর!

অভিযুক্তের বিরুদ্ধে তদন্তের নির্দেশ সিয়েটেল পুলিশের।
Posted: 06:05 PM Sep 13, 2023Updated: 12:31 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (America) পুলিশের গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল এক ভারতীয় ছাত্রীর। ওই তরুণীর মৃত্যু নিয়ে ঠাট্টা করার অভিযোগ উঠল সিয়াটেলের এক পুলিশ কর্মীর বিরুদ্ধে। ছাত্রীর মৃত্যু নিয়ে মজা করা সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যার পর নিন্দার ঝড় উঠেছে। প্রশাসন অভিযুক্ত পুলিশকর্মীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে।

Advertisement

বছর ২৩-এর মৃত ভারতীয় ছাত্রীর নাম জাহ্নবী কান্দুলা। ২০২১ সালে আমেরিকায় যান পড়াশোনার জন্য। চলতি বছরের ডিসেম্বরেই ডিগ্রি পাওয়ার কথা ছিল। তার আগেই গত ২৩ জানুয়ারি পুলিশের গাড়ির ধাক্কায় মৃত্যু হয় তরুণীর। ঘাতক গাড়িটি চালাচ্ছিলেন কেভিন নামের এক পুলিশ কর্মী। কেভিনের দাবি, এমারজেন্সি কল পেয়ে এক জায়গায় যাচ্ছিলেন। মাঝপথে ঘটে দুর্ঘটনা। ছাত্রীর মৃত্যুতে “অনুতপ্ত” তিনি।

[আরও পড়ুন: কেন্দ্রীয় প্রকল্পে ১০ কোটি টাকা ভরতুকি পেয়েছেন অসমের মুখ্যমন্ত্রীর স্ত্রী! বিস্ফোরক অভিযোগ বিরোধীদের]

কেভিনের গাড়িতে ধাক্কা লেগে ছাত্রীর মৃত্যু হলেও বিতর্কের কেন্দ্রে আরেক পুলিশ কর্মী ড্যনিয়েল। সিয়াটেল পুলিশ অফিসার্স গিল্ডের ভাইস প্রেসিডেন্ট ড্যানিয়েল অডেরারকে খতিয়ে দেখতে বলা হয়েছিল যে দুর্ঘটনার সময় গাড়ি চালক কেভিন নেশাগ্রস্ত ছিলেন কি না। পরে এই বিষয়ে ড্যানিয়েল পুলিশ গিল্ডের সভাপতির সঙ্গে ফোনে কথা বলেন। যা তাঁর বডি ক্যামেরায় রেকর্ড হয়। সেই ভিডিওই ভাইরাল হয়েছে সম্প্রতি। তা থেকেই বিতর্কের ঝড়। ভিডিওতে জাহ্নবীর মৃত্যু নিয়ে ড্যানিয়েলকে ঠাট্টা করতে শোনা গিয়েছে। গিল্ড সভাপতি মাইক সোলানকে ড্যানিয়েল বলেন, “২৬ বছর বয়স (ভুল বয়স বলেন ড্যানিয়েল), খুব গুরুত্বপূর্ণ নয়। আমজনতা। শুধু একটা চেক লিখে দিলেই হবে। ১১ হাজার ডলারই যথেষ্ট।”

[আরও পড়ুন: ‘আপনি মরে গেলেও যায়-আসে না’, স্পাইসজেটের ‘ঋণখেলাপি’ কর্তাকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের]

যদিও গুরুতর এই অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত ড্যানিয়েল। এই ঘটনা নিয়ে শহরের অ্যাটর্নি জেনারেল কেমন আচরণ করতেন, কী বলতেন, সেটাই নাকি নকল করে দেখিয়েছিলেন তিনি। অভিযুক্ত পুলিশ আধিকারিকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে সিয়াটেল পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement