shono
Advertisement
Rahul Gandhi

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সমর্থক, 'ভারত বিরোধী' সেই মার্কিন আইনপ্রণেতার সঙ্গে সাক্ষাৎ রাহুলের

'ভারত বিরোধী' ইলহানের সঙ্গে রাহুলের সাক্ষাতের ছবি প্রকাশ্যে আসতেই আক্রমণে বিজেপি।
Published By: Amit Kumar DasPosted: 02:40 PM Sep 11, 2024Updated: 03:44 PM Sep 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন সফরে গিয়ে বিতর্কে জড়িয়ে পড়লেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী। 'ভারত বিরোধী' হিসেবে পরিচিত, কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সমর্থক মার্কিন আইনপ্রণেতা ইলহান ওমরের সঙ্গে সাক্ষাৎ করলেন কংগ্রেস সাংসদ। সেই ছবি প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে। রাহুলকে দেশবিরোধী বলে আক্রমণ শানাতেও ছাড়েনি বিজেপি।

Advertisement

ইলহানের পাকিস্তান প্রীতি ও ভারত বিদ্বেষ কারও অজানা নয়। বাইডেন জমানায় একাধিকবার ভারতবিরোধী বক্তব্যের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ভারতে মুসলিমরা সুরক্ষিত নন দাবি করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কংগ্রেসে সুর চড়িয়েছিলেন তিনি। সিএএ, এনআরসি নিয়েও প্রতিবাদে শামিল হয়েছিলেন তিনি। তবে ইলহান সংবাদ শিরোনামে উঠে আসেন কাশ্মীর ইস্যুতে। পাকিস্তান অধিকৃত কাশ্মীরে সফর করে ওই অঞ্চলকে 'আজাদ কাশ্মীর' বলে মন্তব্য করেন তিনি। বিদেশ সফরে গিয়ে ভারত বিরোধী এহেন আইনপ্রণেতার সঙ্গে রাহুলের সাক্ষাতে রীতিমতো ক্ষুব্ধ দেশের শাসকদল বিজেপি।

ইলহানের সঙ্গে এক ফ্রেমে থাকা রাহুলের ছবি সোশাল মিডিয়ায় তুলে ধরে কড়া আক্রমণ শানান বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি বলেন, 'দেশের বিরোধী দলনেতা রাহুল গান্ধী আমেরিকায় ইলহান ওমরের সঙ্গে দেখা করেছেন। ইতি সেই ওমর যিনি পাকিস্তানী মদতপুষ্ট ও ভারত বিরোধী হিসেবে পরিচিত। ইনি কট্টরপন্থী ইসলামি এবং আজাদ কাশ্মীরের সমর্থক। কংগ্রেস কি তবে প্রকাশ্যে এবার সরাসরি ভারত বিরোধী কার্যকলাপে যুক্ত হয়েছে।' রাহুলকে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা। ইলহানের একাধিক ভারত বিরোধী কার্যকলাপের কথা তুলে ধরে তিনি বলেন, 'শিখদের বিরুদ্ধে বিষ ছড়ানো এবং বিদেশের মাটিতে ভারতকে ছোট করার পর, এখন রাহুল গান্ধী ভারত বিরোধী ইলহান ওমরের সাথে দেখা করলেন। প্রশ্ন হল কেন প্রতিটি বিদেশ সফরে ভারত বিরোধী ষড়যন্ত্রকারীদের সঙ্গে সাক্ষাৎ করেন রাহুল? বিজেপির বিরোধিতা করতে গিয়ে দেশবিরোধিতা শুরু করেছে কংগ্রেস?'

[আরও পড়ুন: ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন উপত্যকায়, পাক সেনার গোলায় আহত বিএসএফ জওয়ান]

উল্লেখ্য, ৩ দিনের সফরে আমেরিকা গিয়েছেন রাহুল গান্ধী। সেখানেই বিদেশে বসবাসকারী ভারতীয়, ব্যবসায়ী ও মার্কিন আইনপ্রণেতাদের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি একাধিক কর্মসূচি ছিল বিরোধী দলনেতার। জানা গিয়েছে, সম্প্রতি ওয়াশিংটন ডিসিতে রেবার্ন হাউসে একাধিক মার্কিন আইনপ্রণেতার সঙ্গে সাক্ষাৎ করেন। সেই তালিকায় ছিলেন এই ইলহান ওমরের। সেই সাক্ষাতের ছবি প্রকাশ্যে আসতেই এবার বিতর্ক চরম আকার নিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মার্কিন সফরে গিয়ে বিতর্কে জড়িয়ে পড়লেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী।
  • 'ভারত বিরোধী' হিসেবে পরিচিত, মার্কিন আইনপ্রণেতা ইলহান ওমরের সঙ্গে সাক্ষাৎ করলেন কংগ্রেস সাংসদ।
  • বিদেশের মাটিতে ভারতবিরোধী পদক্ষেপ বলে তোপ বিজেপির।
Advertisement