shono
Advertisement

প্রযুক্তির ভুল, সবজির বাক্স ভেবে মানুষকে আছড়ে ফেলে খুন রোবটের

রোবটের সঙ্গে সবজির গুদামে কাজ করতেন ওই ব্যক্তি।
Posted: 01:45 PM Nov 09, 2023Updated: 04:10 PM Nov 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষকে সবজির বাক্স ভেবে আছড়ে ফেলল রোবট (Robot)। গুরুতর আহত হয়ে মৃত্যু হল ওই ব্যক্তির। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। জানা গিয়েছে, ৪০ বছর বয়সি ওই ব্যক্তি একটি সবজির গুদামে কাজ করতেন। কাজ চলাকালীনই রোবটের আচমকা আক্রমণে তাঁর মৃত্যু। প্রসঙ্গত, চলতি বছরে এই নিয়ে দ্বিতীয়বার রোবটের আঘাতে আক্রান্ত হলেন দক্ষিণ কোরিয়ার (South Korea) ব্যক্তি।

Advertisement

কীভাবে ঘটল এমন মর্মান্তিক দুর্ঘটনা? জানা গিয়েছে, সবজির গুদাম থেকে বাক্সে ভরে পাঠিয়ে দেওয়ার কাজ করতেন ওই ব্যক্তি। সবজি ভরা বাক্স কনভেয়ার বেল্টে তুলে দিত রোবট। সেই কাজ চলাকালীনই হঠাৎ ওই ব্যক্তিকে সবজির বাক্স ভেবে কনভেয়ার বেল্টে ছুড়ে দেয় সে। গুরুতর আহত হন ওই ব্যক্তি। তাঁর দেহের অন্তত ৫০টি জায়গায় আঘাত লাগে। থেঁতলে যায় তাঁর মুখ ও বুক। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলেও তাঁকে বাঁচানো যায়নি। 

[আরও পড়ুন: অন্য লড়াই ইয়েমেনে! মার্কিন ড্রোন ধ্বংস করল ইরানের মদতপুষ্ট হাউথিরা]

সূত্রের খবর, দিন দুয়েক আগেই রোবটটির কাজে বেশ কিছু ত্রুটি লক্ষ্য করেছিলেন ওই ব্যক্তি। রোবটের পরীক্ষাও করেন তিনি। কিন্তু তাতেও লাভ হয়নি। রোবটের কাজের ভুলের খেসারত দিতে হল ওই ব্যক্তিকে। সংশ্লিষ্ট গুদামের তরফে এই ঘটনা নিয়ে বিবৃতিও প্রকাশ করা হয়েছে। রোবট থাকলেও কর্মক্ষেত্রকে সুরক্ষিত করে তোলার বার্তা দেওয়া হয়েছে সেখানে।

তবে এই প্রথম নয়। রোবটের আক্রমণে মৃত্যুর ঘটনা আগেও ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। চলতি বছরেই মার্চ মাসে রোবটের আক্রমণে গুরুতর আহত হন ৫০ বছর বয়সি এক ব্যক্তি। গাড়ির যন্ত্রাংশ তৈরির কারখানায় কাজ করতেন তিনি। কর্ম ক্ষেত্রেই রোবটের হাতে আক্রান্ত হন। গুরুতর আহত হলেও জীবিত রয়েছেন ওই ব্যক্তি।

[আরও পড়ুন: ভারতীয়দের সঙ্গে দীপাবলি পালন ট্রুডোর, আলোর উৎসবে কাটবে ‘খলিস্তানি অন্ধকার’?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement