shono
Advertisement
Mahadev App Scam

দুবাইয়ে গ্রেপ্তার মহাদেব অ্যাপ দুর্নীতির মূলচক্রী, দ্রুত ফেরানো হবে ভারতে

৬০০০ কোটি টাকার কেলেঙ্কারির তদন্ত করছে ED।
Published By: Kishore GhoshPosted: 12:32 PM Oct 11, 2024Updated: 12:53 PM Oct 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাদেব অনলাইন বেটিং অ্যাপ কেলেঙ্কারির তদন্তে বড়সড় সাফল্য। শুক্রবার দুবাইয়ে থেকে গ্রেপ্তার করা হল মূলচক্রী সৌরভ চন্দ্রকরকে। আগেই সৌরভের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, বেটিং অ্যাপের মাধ্যমে বেআইনি ভাবে অন্তত ৬০০০ কোটি টাকা আয় করেছে এই সংস্থা।

Advertisement

ছত্তিশগড় পুলিশের এফআইআরের পর মহাদেব অনলাইন বেটিং অ্যাপের বিরুদ্ধে তদন্তে নামে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা ইডি। কেন্দ্রীয় সংস্থা তদন্তের দায়িত্ব নেওয়ার আগে এই অ্যাপের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছিল বিশাখাপত্তনম পুলিশ ও অন্যান্য একাধিক রাজ্যের পুলিশ। ইডির তদন্তে জানা যায় দুবাই থেকে চালানো হচ্ছিল অ্যাপটি। এছাড়া একাধিক দেশে আলাদা আলাদা নামে ফ্রাঞ্চাইজি নিয়ে চালানো হচ্ছিল অ্যাপটি। এর মাধ্যমে বেআইনিভাবে যে টাকা আয় করা হচ্ছিল তা ভুয়ো অ্যাকাউন্ট ও হাওয়ালার মাধ্যমে বিভিন্ন দেশে পাঠানো হচ্ছিল। কলকাতাতেও ছড়িয়ে ছিল এর শেকড়। কলকাতায় হরিশঙ্কর নামে এক ব্যবসায়ীর ঠিকানায় তল্লাশি চালিয়ে এই বিষয়ে একাধিক তথ্য ইডির হাতে আসে। ইডির দাবি, এখান থেকে আয় করা টাকা বিপুল পরিমাণে বিনিয়োগ করা হয় শেয়ার বাজারে।

ইডির এক আধিকারিক জানিয়েছেন, এই মামলায় চন্দ্রকরের গ্রেপ্তারি একটি বড় সাফল্য। তাকে জেরা করলে অনেক কিছুই স্পষ্ট হয়ে যাবে। বর্তমানে গোয়েন্দারা তাঁকে ভারতে আনার আইনি প্রক্রিয়া শুরু করেছেন। মনে করা হচ্ছে, এক সপ্তাহের মধ্যে মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারির মূলচক্রীকে ভারতে আনা সম্ভব হবে। গোয়েন্দাদের সন্দেহ, দাউদ ইব্রাহিমের ডি কোম্পানির সঙ্গে যোগ ছিল মহাদেব অ্যাপের মূলচক্রী সৌরভ চন্দ্রকরের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ছত্তিশগড় পুলিশের এফআইআরের পর মহাদেব অনলাইন বেটিং অ্যাপের বিরুদ্ধে তদন্তে নামে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা ইডি।
  • কেন্দ্রীয় সংস্থা তদন্তের দায়িত্ব নেওয়ার আগে এই অ্যাপের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছিল বিশাখাপত্তনম পুলিশ ও অন্যান্য একাধিক রাজ্যের পুলিশ।
Advertisement