shono
Advertisement
Bangkok

শিক্ষামূলক ভ্রমণ থেকে ফেরার পথে স্কুল বাসে আগুন, ব্যাঙ্ককে জীবন্ত দগ্ধ ২৫ পড়ুয়া!

আহত হয়ে চিকিৎসাধীন বেশ কয়েকজন।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 05:54 PM Oct 01, 2024Updated: 06:00 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনা থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককে। মঙ্গলবার একটি স্কুলবাসে আগুন লেগে মৃত্যু হয়েছে অন্তত ২৫ জন পড়ুয়ার। পাঁচ শিক্ষক-সহ যে ছাত্রছাত্রীরা বাসে ছিল তাদের প্রত্যেকের বয়সই তিন থেকে ১৫ বছরের মধ্যে। আহত হয়ে চিকিৎসাধীন বেশ কয়েকজন। শিক্ষামূলক ভ্রমণ থেকে ফেরার পথেই দুর্ঘটনার কবলে পড়ে বাসটি।

Advertisement

সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, এদিন স্থানীয় সময় দুপুর ১২টা নাগাদ এই মর্মান্তিক ঘটনাটি ঘটে। চলন্ত অবস্থাতেই আচমকা বাসে আগুন ধরে যায়। কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তে মধ্যে সেই আগুন গোটা বাসে ছড়িয়ে পড়ে। আটকে পড়েন শিক্ষক ও পড়ুয়ারা। ঘটনাস্থলেই ঝলসে মৃত্যু হয় ২৫ পড়ুয়ার। দ্রুত সকলকে উদ্ধারের জন্য ছুটে আসেন স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিশে। সঙ্গে সঙ্গে  সেখানে পৌঁছয় দমকলবাহিনী। সকলের চেষ্টায় আগুন নেভানো হয়। জানা গিয়েছে, ঘটনার সময় বাসে ছিলেন মোট ৪৪ জন। এই ঘটনায় জখমের সংখ্যাও বেশ কয়েকজন। যাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

তবে কীভাবে এই অগ্নিকাণ্ড ঘটল তা জানা যায়নি। তদন্ত শুরু করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রথমে স্কুলবাসটির চাকা ফেটে যায়। বিকট শব্দের পরই বাসে আগুন লেগে যায়। পড়ুয়াদের নিয়ে একটি শিক্ষামূলক ভ্রমণে গিয়েছিল বাসটি। ফেরার পথেই এই ঘটনা ঘটে। ব্যাঙ্ককের পরিবহণ মন্ত্রী সুরিয়া জুংরুংরুয়েংক্তি এই ঘটনায় শোকপ্রকাশ করে জানিয়েছেন, উথাই থানি থেকে আয়ুত্থায়া গিয়েছিল বাসটি। সেখান থেকেই বাসটি ফিরছিল। ব্যাঙ্ককের উত্তরে পাথুম থানিতে দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। পড়ুয়াদের দেহ এমন ভাবে ঝলসে গিয়েছে যে, তাদের শনাক্ত করতে সমস্যা হচ্ছে। ঘটনার তদন্ত চলছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার একটি স্কুলবাসে আগুন লেগে মৃত্যু হয়েছে অন্তত ২৫ জন পড়ুয়ার।
  • পাঁচ শিক্ষক-সহ যে ছাত্রছাত্রীরা বাসে ছিল তাদের প্রত্যেকের বয়সই তিন থেকে ১৫বছরের মধ্যে।
  • আহত হয়ে চিকিৎসাধীন বেশ কয়েকজন। শিক্ষামূলক ভ্রমণ থেকে ফেরার পথেই দুর্ঘটনার কবলে পড়ে বাসটি।
Advertisement