shono
Advertisement

‘টুইটার না কিনে শ্রীলঙ্কার ঋণ মেটান’, এলন মাস্কের কাছে আরজি নেটিজেনদের

ভাইরাল হয়ে গিয়েছে পোস্টটি।
Posted: 08:07 PM Apr 16, 2022Updated: 08:09 PM Apr 16, 2022

সংবাদ প্রতিডিন ডিজিটাল ডেস্ক: টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনেও ক্ষান্ত দিতে রাজি নন এলন মাস্ক (Elon Musk)। সবাইকে চমকে দিয়ে মার্কিন ধনকুবের ঘোষণা করেছেন এবার গোটা টুইটারই (Twitter) কিনে নিতে চান তিনি। এরপর থেকেই সোশ্য়াল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে সেই খবর। এদিকে দেনার দায়ে ডুবে যাওয়া শ্রীলঙ্কাও (Sri Lanka) পুরোদস্তুর আলোচনায় রয়েছে। এবার এলন মাস্কের কাছে প্রস্তাব, তিনি টুইটার কেনার চেষ্টা না করে বরং তাঁর ঐশ্বর্য দিয়ে ঋণমুক্ত করুন শ্রীলঙ্কাকে।

Advertisement

স্ন্যাপডিলের সিইও কুণাল বহেল টুইটারে লিখেছেন, ”এলন মাস্কের টুইটার কেনার দর ৪৩ বিলিয়ন ডলার। শ্রীলঙ্কার ঋণ ৪৫ বিলিয়ন ডলার। উনি এটি কিনে নিতেই পারেন এবং নিজেকে সেলন মাস্ক হিসেবে ঘোষণা করতে পারেন।” সেই সঙ্গে তিনি উল্লেখ করে দিয়েছেন হোয়াটসঅ্যাপ থেকেই তিনি পেয়েছেন এটি। সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে পোস্টটি। একটি গোটা দেশের ঋণের সমান অর্থ ব্যবসায় বিনিয়োগ করতেন পারেন এক ধনকুবের, এই তথ্যে চমকে উঠছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: সোনিয়া-রাহুল-সহ শীর্ষ কংগ্রেস নেতাদের সঙ্গে সাক্ষাৎ প্রশান্ত কিশোরের, বাড়ছে যোগদানের সম্ভাবনা]

ক’দিন আগেই টুইটারের নাম বদলের জল্পনা উসকে দিয়েছিলেন এলন মাস্ক। তিনি গত সপ্তাহে টুইটারে শেয়ার হোল্ডার হওয়ার পরেই এই জল্পনা ছড়িয়েছিল। পরে অবশ্য টুইটারের সিইও বিবৃতি জারি করে পরিস্থিতি সামাল দেন। সেই পর্ব আবছা হওয়ার আগেই এবার জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিকে কিনে নেওয়ার প্রস্তাব করেছেন বিশ্বের ধনীতম ব্যক্তি মাস্ক।

এদিকে আর্থিক সংকটে জর্জরিত ভারতের প্রতিবেশী দেশ। গত মঙ্গলবার শ্রীলঙ্কা প্রশাসন পরিষ্কার করে দিয়েছে, ঋণদাতাদের অর্থ ফেরত দেওয়া সম্ভব নয় তাদের পক্ষে। নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে তারা। এই পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশছোঁয়া। কার্যত অন্ধকারে ডুবে রয়েছে শ্রীলঙ্কা। এই পরিস্থিতিতে এবার দেশটিকে কিনে নিয়ে তাদের পাশে দাঁড়ানোর প্রস্তাব পেলেন এলন মাস্ক।

[আরও পড়ুন: গোটা দেশের উপনির্বাচনে শূন্য পেল বিজেপি, পাঁচ আসনেই জয়ী বিরোধী শিবির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement