shono
Advertisement

‘নমস্কার মোদিজি’, BRICS সামিটে নমোকে স্বাগত জানালেন জন্টি রোডস

আমেরিকার পর আফ্রিকা! মোদি ম্যাজিকে মজে জন্টি থেকে কার্স্টেন।
Posted: 03:43 PM Aug 21, 2023Updated: 03:51 PM Aug 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি ম্যাজিকে মজেছে বিশ্ব! মার্কিন কংগ্রেসে ইতিহাস তৈরির পর এবার দক্ষিণ আফ্রিকাতেও উঠছে নমো ঢেউ। এবার পঞ্চদশ ব্রিকস সামিটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানালেন কিংবদন্তি ক্রিকেটার জন্টি রোডস।

Advertisement

ভারত, চিন, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা ও রাশিয়াকে নিয়ে তৈরি হয়েছে (BRICS) গোষ্ঠী। আগামী কাল থেকে শুরু হচ্ছে জোটের পঞ্চদশ শীর্ষ সম্মেলন। চলবে তিনদিন (২২ থেকে ২৪ আগস্ট)। শুরুতে জল্পনা থাকলেও মঙ্গলবার জোহানেসবার্গের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী মোদি। আর তা নিয়েই উচ্ছ্বাস প্রকাশ করেছেন কিংবদন্তি ক্রিকেটার জন্টি রোডস। রীতিমতো ভারতীয় কায়দায় হাতজোড় করে তিনি বলেন, “নমস্কার মোদিজি। ব্রিকস সম্মেলনে আপনাকে স্বাগত। আমরা দক্ষিণ আফ্রিকাবাসীরা জানি আন্তর্জাতিক রাজনীতি ও বিশ্ব অর্থনীতিতে আপনার বিরাট ভূমিকা রয়েছে।”

[আরও পড়ুন: কাজের লোভ দেখিয়ে লিবিয়ায় ‘পাচার’ ১৭ ভারতীয় যুবক, ছ’মাস পরে ফিরলেন দেশে]

এদিন নমোকে স্বাগত জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেনও। উল্লেখ্য, ২০১১ সালে কোচ কার্স্টেন ও ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত বিশ্বসেরা হয়। কার্স্টেন বলেন, “আমার সৌভাগ্য আপনাকে (মোদি) স্বাগত জানাতে পারছি। ভারতের কোচ থাকাকালীন সেই জনসমর্থনের কথা আজও আমার স্মৃতিতে অমলিন। সেই সময়ের বহু মধুর স্মৃতি রয়েছে। এবছর বিশ্বকাপ ভারতে হচ্ছে। এটা খুবই গুরুত্বপূর্ণ।”

উল্লেখ্য, আগামীকাল জোহানেসবার্গের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী মোদি। তিনদিনের ওই সম্মেলনে উপস্থিত থাকবেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। লাদাখে সীমান্ত সমস্যার আবহে দুই রাষ্ট্রপ্রধানের বৈঠকের দিকে তাকিয়ে রয়েছে গোটা দুনিয়া।

[আরও পড়ুন: পাকিস্তানে ভয়াবহ জঙ্গি হামলা, বিস্ফোরণে মৃত অন্তত ১১ শ্রমিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement