shono
Advertisement

অটোগ্রাফ চাইতে এসে বিরোধী দলনেতার গলায় ছুরির কোপ, চাঞ্চল্য দক্ষিণ কোরিয়ায়

হাসপাতালে চিকিৎসাধীন দক্ষিণ কোরিয়ার নেতা।
Posted: 12:06 PM Jan 02, 2024Updated: 12:06 PM Jan 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন দেশের বিরোধী দলনেতা। সেই সময়ে তাঁর অটোগ্রাফ চাইতে আসে এক ব্যক্তি। সই করার আগেই নেতার গলায় ধারাল অস্ত্রের কোপ দিল আততায়ী। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়লেন নেতা। বছরের দ্বিতীয় দিনেই ভয়াবহ হামলার সাক্ষী থাকল দক্ষিণ কোরিয়া (South Korea)। হামলার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

Advertisement

জানা গিয়েছে, একটি বিমানবন্দরের এলাকা পরিদর্শন করতে গিয়েছিলেন দক্ষিণ কোরিয়ার বিরোধী দলনেতা লি জা-মিউং। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। সেই সময়েই এক ব্যক্তি এগিয়ে এসে লি’র অটোগ্রাফ চান এক ব্যক্তি। সই করতে যেতেই সটান তাঁর গলায় ছুরি বসিয়ে দেন আততায়ী। সঙ্গে সঙ্গে মাটিতে পড়েন যান বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: গাজা থেকে হাজার হাজার সেনা সরাচ্ছে ইজরায়েল! কেন এমন সিদ্ধান্ত নেতানিয়াহুর?]

হেলিকপ্টারে চাপিয়ে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় লি’কে। তবে আপাতত বিপদমুক্ত আছেন তিনি। বেশ খানিকটা রক্তক্ষরণ হলেও কোনও বড় মাপের ক্ষতি হয়নি। চিকিৎসক সূত্রে খবর, গলার কাছে এক সেন্টিমিটার গভীর ক্ষত হয়েছে লি’র। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। অন্যদিকে, আততায়ীকে ঘটনাস্থল থেকেই আটক করেছে পুলিশ। শুরু হয়েছে ঘটনার তদন্ত।

২০২২ সালের প্রেসিডেনশিয়াল নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে খুব কম ব্যবধানে ইয়ুন সুক ইয়েলের কাছে পরাজিত হন লি। গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট নিজেও। উল্লেখ্য, একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে লি’র বিরুদ্ধে। তার জেরেই কি হামলা হয়েছে? প্রশ্ন প্রশাসনের অন্দরে।

[আরও পড়ুন: ডেনমার্কের সিংহাসন ছাড়ছেন রানি দ্বিতীয় মার্গারেট, এবার মসনদে কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement