shono
Advertisement
Mexico

নির্বাচনী প্রচারমঞ্চ ভেঙে ১ শিশু-সহ ৯ জনের মৃত্যু মেক্সিকোয়

দুর্ঘটনায় অন্তত ৫০ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।
Published By: Biswadip DeyPosted: 07:44 PM May 23, 2024Updated: 07:44 PM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২ জুন মেক্সিকোয় (Mexico) প্রেসিডেন্ট নির্বাচন। সেই সঙ্গে স্টেট ও মিউনিসিপ্যাল নির্বাচনও হওয়ার কথা ওইদিন। তার ঠিক আগে নির্বাচনী প্রচার মঞ্চ ভেঙে এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী হল সেদেশ। অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। প্রয়াতদের মধ্যে একজন শিশুও রয়েছে। আহত অন্তত ৫০।

Advertisement

কী করে ঘটল দুর্ঘটনা? জানা গিয়েছে, সিটিজেন্স মুভমেন্ট পার্টির প্রার্থী জর্জ আলভারেজ মেনেজের প্রচারসভা চলাকালীনই হঠাৎ ঝোড়ো হাওয়া বইতে থাকে। উত্তর মেক্সিকোর নুয়েভো লিয়ন প্রদেশের সান পেদ্রো শহরে এই বিপত্তি ঘটে। শেষপর্যন্ত হাওয়ার ধাক্কায় হুড়মুড় করে ভেঙে পড়তে থাকে মঞ্চ। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে সেখানে। চোট পান মেনেজও। যদি তাঁর চোট গুরুতর নয়। এই দুর্ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়ে ওই প্রার্থী জানান, আপাতত প্রচার করবেন না তিনি। পরে নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে সাংবাদিকদের মেনেজ বলেন, ''আমি এমন আচমকা দৃশ্য কখনও দেখিনি। আমাদের সকলকে একসঙ্গে লড়াই করতে হবে। একটা দুর্ঘটনার কোনও সান্ত্বনাই হয় না। তবে মানুষ যাতে এই ট্র্যাজেডিতে একা না হয়ে পড়ে তা দেখতে হবে।''

[আরও পড়ুন: বর-কনের প্রকাশ্য চুম্বনে আপত্তি, রণক্ষেত্র যোগীরাজ্যের বিয়েবাড়ি, হাসপাতালে দুপক্ষের ৬ জন]

নুয়েভো লিয়নের গভর্নর স্যামুয়েল গার্সিয়া এক্স হ্যান্ডলে জানিয়েছেন, 'আমি এখনই ক্লিনিকে গিয়েছিলাম। দুঃখের সঙ্গে জানাচ্ছি ৮ জন প্রাপ্তবয়স্ক ও ১ জন নাবালক মারা গিয়েছেন। আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তাঁরা সকলেই স্থিতিশীল রয়েছেন।' সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে দুর্ঘটনার ভিডিও। সেখানে দেখা যাচ্ছে মঞ্চ ভেঙে পড়ার রুদ্ধশ্বাস দৃশ্য।

[আরও পড়ুন: বুকে পদ্মের ব্যাজ, নির্বাচনে হস্তক্ষেপ! এবার রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্বাচনী প্রচার মঞ্চ ভেঙে এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী হল মেক্সিকো। অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। প্রয়াতদের মধ্যে একজন শিশও রয়েছে। আহত অন্তত ৫০।
  • জানা গিয়েছে, সিটিজেন্স মুভমেন্ট পার্টির প্রার্থী জর্জ আলভারেজ মেনেজের প্রচারসভা চলাকালীনই হঠাৎ ঝোড়ো হাওয়া বইতে থাকে।
  • উত্তর মেক্সিকোর নুয়েভো লিয়ন প্রদেশের সান পেদ্রো শহরে এই বিপত্তি ঘটে।
Advertisement