shono
Advertisement

পরমাণু যুদ্ধের জন্য ব্যাকুল ট্রাম্প, কটাক্ষ কিমের

খানিকটা যেন পায়ে পা লাগিয়েই ঝগড়া করছে উত্তর কোরিয়া... The post পরমাণু যুদ্ধের জন্য ব্যাকুল ট্রাম্প, কটাক্ষ কিমের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:24 PM Nov 11, 2017Updated: 05:57 PM Sep 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের প্রথম এশিয়া সফরকে কটাক্ষ করতে ছাড়লেন না উত্তর কোরিয়ার যুদ্ধবাজ নেতা কিম জং উন। তাঁর মন্তব্য, ‘প্রথম এশিয়া সফরেই ট্রাম্প দেখিয়ে দিলেন তিনি কী ব্যাকুলভাবে উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধে জড়াতে চাইছেন!’ ট্রাম্পকে ‘বিধ্বংসী’ বলেও মৌখিক আক্রমণ করেছেন কিম।

Advertisement

উত্তর কোরিয়ার বিদেশমন্ত্রক একটি বিবৃতি দিয়ে কিমের বক্তব্য প্রকাশ করেছে। কিম জানিয়েছেন, প্রত্যাশামতোই ট্রাম্প কোরীয় উপকূলে নিউক্লিয়ার যুদ্ধ চাইছেন। একইসঙ্গে ট্রাম্পের বিরুদ্ধে বিশ্ব শান্তি ও উত্তর কোরিয়ার স্থিতিশীলতা নষ্টেরও অভিযোগ তুলেছে পিয়ংইয়ং। তবে আমেরিকার কোনও পদক্ষেপই তাদের পরমাণু গবেষণা থামাতে পারবে না, তারও হুঁশিয়ারি দিয়ে রেখেছে উত্তর কোরিয়া।

Trump on threat posed by North Korean leader Kim Jong Un: The future of this region and its beautiful people must not be held hostage to a dictator’s twisted fantasies of violent conquest and nuclear blackmail.” https://t.co/3PqWWoBxts pic.twitter.com/fkTLdI2ezd

— CNN International (@cnni) November 10, 2017

গত বুধবারই ট্রাম্প সরাসরি উত্তর কোরিয়াকে সতর্ক করে দেন। আমেরিকাকে খাটো করে দেখলে ভুল করবে উত্তর কোরিয়া, এই ভাষায় কিমকে বার্তা দেন মার্কিন প্রেসিডেন্ট। পিয়ংইয়ং যদি পারমাণবিক গবেষণা, বোমা পরীক্ষা বন্ধ করে আলোচনার টেবিলে বসে, তাহলে আখেরে সেই দেশেরই নাগরিকদের ভবিষ্যৎ সুরক্ষিত থাকবে বলে জানান ট্রাম্প। কিন্তু শনিবার কিম সেই সব প্রস্তাব উড়িয়ে ট্রাম্পকে কটাক্ষ করতে ছাড়লেন না। কিমের বক্তব্যই প্রমাণ করে দিল, কোরীয় উপকূলে টানটান উত্তেজনার পরিস্থিতি এখনই কাটছে না।

The post পরমাণু যুদ্ধের জন্য ব্যাকুল ট্রাম্প, কটাক্ষ কিমের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement