Advertisement

জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল ফিলিপিন্স, মৃত কমপক্ষে ১৫

02:49 PM Aug 25, 2020 | Soumya Mukherjee
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোড়া বিস্ফোরণের জেরে ফিলিপিন্সে মৃত্যু হল কমপক্ষে ১৫ জনের। জখম হয়েছেন আরও ৭৫ জন। ঘটনাটি ঘটেছে ফিলিপিন্স (Philippines) -এর জোলো দ্বীপপুঞ্জে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ফিলিপিন্সের দক্ষিণ প্রান্তে অবস্থিত জোলো (Jolo) দ্বীপপুঞ্জে আইএসআইএস (ISIS) -এর মদতপুষ্ট আবু সায়াফ জঙ্গি গোষ্ঠীর প্রচণ্ড দাপট রয়েছে। সোমবার সেখানে এক ঘণ্টার মধ্যে দুটি পৃথক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এর ফলে সাত জন সৈনিক, একজন পুলিশ ও ৬ জন সাধারণ মানুষের মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, প্রথম বিস্ফোরণটি হয় একটি সুপার মার্কেটের সামনে। সেখানে থাকা বিস্ফোরক ভরতি একটি মোটরসাইকেল ব্লাস্ট করে এক আত্মঘাতী জঙ্গি। তার কিছুক্ষণ বাদেই ওই একই রাস্তায় শরীরে বিস্ফোরক নিয়ে আত্মঘাতী হামলা চালায় এক যুবতী। এক জওয়ান যখন তাকে গ্রেপ্তার চেষ্টা করছিল। তখন নিজের শরীরে থাকা বিস্ফোরকের সুইচ টিপে দেয় সে।

[আরও পড়ুন: নীরব মোদির স্ত্রীর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল ]

পুলিশ সূত্রে খবর, ফিলিপিন্সের স্থানীয় সময় শনিবার দুপুরে এক সন্দেহভাজন ব্যক্তিকে একটি সুপার মার্কেটের সামনে বাইক রেখে যেতে দেখেন একজন সেনা জওয়ান। সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে তিনি আটকানোর চেষ্টা করে সে বিস্ফোরণ ঘটায়। এর ফলে ঘটনাস্থলে থাকা কয়েকজনের মৃত্যু হয়। আর অনেকেই জখম হয়। পরে ওই আত্মঘাতী জঙ্গির এক সঙ্গিনীকে সেনা জওয়ানরা ঘিরে ধরলে সেও শরীরে থাকা বিস্ফোরক ফাটিয়ে দেয়। এই দুটি ঘটনার ফলে এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আর এর জেরে জখম হয়েছেন ২১ জন সেনা জওয়ান, ৬ জন পুলিশ ও ৪৮ জন সাধারণ মানুষ।

[আরও পড়ুন: শীতের আগে ভ্যাকসিন না এলে আরও ভয়াবহ হতে পারে করোনা, আশঙ্কা বিশেষজ্ঞদের]

Advertisement
Next