shono
Advertisement

রাম রহিম, হানিপ্রীতকে নিয়ে আচমকাই টুইট করে বিতর্কে জড়াল রাষ্ট্রসংঘ

কী লিখেছে রাষ্ট্রসংঘ, দেখুন- The post রাম রহিম, হানিপ্রীতকে নিয়ে আচমকাই টুইট করে বিতর্কে জড়াল রাষ্ট্রসংঘ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:57 PM Oct 04, 2017Updated: 08:27 AM Oct 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের দায়ে জেলবন্দি ভণ্ড ধর্মগুরু রাম রহিম ইনসান ও তার ‘দত্তক কন্যা’ হানিপ্রীতকে নিয়ে টুইট করে নেটিজেনদের চমকে দিল রাষ্ট্রসংঘ। রাষ্ট্রসংঘের পানীয় জল ও পরিচ্ছন্নতা সংক্রান্ত সংগঠন ‘ইউনাইটেড নেশন ওয়াটার’ দু’টি টুইট করেছে রাম রহিম ও হানিপ্রীতকে নিয়ে। কী কারণে এক জেলবন্দি ধর্ষক ও পুলিশি হেফাজতে থাকা এক অভিযুক্তকে উদ্দেশ্য করে টুইট করল রাষ্ট্রসংঘ, সেটা এখনও পরিষ্কার নয়। রাষ্ট্রসংঘ কি ভুল করে এমনটা করল, নাকি তাদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে,না কি জেনে বুঝেই এই টুইট-তা নিয়ে প্রবল জল্পনা চলছে নেটদুনিয়ায়।

Advertisement

[ব্রেন টিউমারে আক্রান্ত রোগীর প্রাণ বাঁচালেন ‘বাহুবলী’]

[অযথা রাষ্ট্রসংঘের সময় নষ্ট করছে পাকিস্তান, ফের তোপ গম্ভীরের]

দু’টি টুইটেই রাম রহিম ও হানিপ্রীতকে আগামী ১৯ নভেম্বর ‘বিশ্ব শৌচাগার দিবস’-এ শামিল হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। গোটা দুনিয়ায় সকলেই যাতে পরিষ্কার পরিচ্ছন্ন শৌচাগার ব্যবহার করতে পারে, সেই উদ্দেশ্যেই পালিত হয় ‘ওয়ার্ল্ড টয়লেট ডে’। রাষ্ট্রসংঘের সহায়তায় ‘ইউএন ওয়াটার’ এই প্রকল্পের আহ্বায়ক। কিন্তু রাম রহিম ও হানিপ্রীতের মতো দুই ‘কুখ্যাত দুষ্কৃতী’কে এই উদ্যোগে শামিল করার কী প্রয়োজন পড়ল আচমকা, সেটাই বুঝে উঠতে পারছেন না পরিবেশপ্রেমীরা। তাঁদের একাংশের প্রশ্ন, সাধারণত এই ধরনের উদ্যোগের প্রচারে কোনও সেলিব্রিটি বা পরিচিত মুখের নাম উল্লেখ করে সাধারণ মানুষের কাছে পৌঁছানোর উদ্যোগ নেওয়া হয়। কিন্তু যেভাবে ইউএন ওয়াটারের অফিসিয়াল ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে ওই দু’জন ‘অপরাধী’কে উদ্দেশ্য করে টুইট করা হয়েছে, দেখে তাজ্জব নেটিজেনরাও। এই নিয়ে ইতিমধ্যেই মাইক্রো ব্লগিং সাইট ও সোশ্যাল মিডিয়ায় ঠাট্টা-মশকরা শুরু হয়ে গিয়েছে। রাষ্ট্রসংঘের টুইটার প্রোফাইল কে হ্যান্ডেল করে, তিনি ধর্ষক ‘বাবা’র ভক্ত কি না, এই নিয়েও তীক্ষ্ণ কটাক্ষ ছুড়ে দিয়েছেন কেউ কেউ। দেখুন সেই সমস্য টুইট-

The post রাম রহিম, হানিপ্রীতকে নিয়ে আচমকাই টুইট করে বিতর্কে জড়াল রাষ্ট্রসংঘ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement