shono
Advertisement

বাড়িতে আগুন লাগিয়ে হত্যার ছক! প্রাণভয়ে পালানো জনতাকে গুলি, আমেরিকায় মৃত ৪

পুলিশের পালটা গুলিতে মৃত্যু হয়েছে ওই বন্দুকবাজের।
Posted: 10:16 AM Aug 29, 2022Updated: 01:20 PM Aug 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগ্নেয়াস্ত্র আইন সংশোধন করলেও বন্দুকবাজের হামলা বন্ধ হচ্ছে না আমেরিকায়। রবিবার টেক্সাসে (Texas) একটি বাড়িতে আগুন লাগিয়ে দেয় এক ব্যক্তি। আগুন দেখে পালাতে যাওয়ার সময়েই ওই বাড়ির বাসিন্দাদের উপরে নির্বিচারে গুলি চালায় ওই বন্দুকবাজ। ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত চারজনের। উদ্ধারকারী পুলিশের পালটা গুলি লেগে মৃত্যু হয়েছে ওই বন্দুকবাজেরও। গোটা ঘটনায় দু’টি তদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

ঘটনার সূত্রপাত রবিবার রাত একটা নাগাদ। হিউস্টনের একটি বাড়িতে আচমকাই আগুন ধরিয়ে দেয় এক ব্যক্তি। আতঙ্কিত হয়ে বেরিয়ে এসে পালাতে শুরু করেন ওই বাড়িতে থাকা মানুষ। তখনই তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে ওই বন্দুকবাজ (US Gunman)। গুলি লেগে অন্তত চারজনের মৃত্যু হয়েছে। এখনও আহতের সংখ্যা জানা যায়নি। পুলিশের তরফে বলা হয়েছে, মৃতরা সকলেই পুরুষ। তাঁদের বয়স চল্লিশ থেকে ষাট বছরের মধ্যে।

[আরও পড়ুন: সকলের নজর এড়িয়ে সিংহের খাঁচায় প্রবেশ, পশুরাজের হামলায় প্রাণ গেল এক ব্যক্তির]

বাড়িতে আগুন জ্বলতে দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা। তারপরেই গুলি চালানোর কথা জানিয়ে পুলিশের কাছে ফোন আসে। ঘটনাস্থলে পৌঁছে বন্দুকবাজের (Texas Shooting) খোঁজ করতে শুরু করে পুলিশ এবং দমকল কর্মীরা। পুলিশের তরফে বলা হয়েছে, তাঁদের দিকে লক্ষ্য করেও গুলি চালিয়েছে ওই বন্দুকবাজ। তাই বাধ্য হয়েই আত্মরক্ষার কারণে পালটা গুলি চালায় দমকল কর্মীরা। তখনই মারা যায় ওই বন্দুকবাজ। হিউস্টন পুলিশের প্রধান ট্রয় ফিনার জানিয়েছেন, চল্লিশ বছর বয়সি ওই বন্দুকবাজ একজন আফ্রো-আমেরিকান ব্যক্তি।

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, সম্ভবত টেক্সাসের ওই বাড়ির বাসিন্দাদের পুড়িয়ে মারার পরিকল্পনা করেছিল বন্দুকবাজ। কিন্তু সকলে পালিয়ে যাওয়ার চেষ্টা করতেই গুলি চালাতে শুরু করে সে। অন্যদিকে রবিবার দুপুরেও ডেট্রয়েটে একজন বন্দুকবাজ হামলা চালায়। সেখানে একজনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন আরও তিনজন। প্রত্যক্ষদর্শীদের মতে, এলোপাথাড়ি গুলি চালিয়েছে ওই বন্দুকবাজ। কিন্তু এখনও তাকে ধরতে পারেনি পুলিশ। 

[আরও পড়ুন: দেশের দৈনিক কোভিড গ্রাফে বড়সড় পতন, একদিনে আক্রান্ত ৭৫০০’র সামান্য বেশি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement