shono
Advertisement

‘গ্রেপ্তার হব’, মঙ্গলবার আদালতে হাজিরা দেওয়ার আগে বলছেন ইমরান খান

আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে বিস্ফোরক ইমরান।
Posted: 09:33 AM May 22, 2023Updated: 09:33 AM May 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই গ্রেপ্তার হয়ে যাবেন বলে দাবি করলেন ইমরান খান (Imran Khan)। জমি দুর্নীতি মামলায় ইসলামাবাদের আদালতে হাজিরা দিতে যাবেন প্রাক্তন পাক (Pakistan) প্রধানমন্ত্রী। সেখানেই তাঁকে ফের গ্রেপ্তার করা হবে বলে একেবারে নিশ্চিত ইমরান। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়েই এহেন বিস্ফোরক দাবি করেন তিনি। সেই সঙ্গে আরও জানিয়েছেন, অন্যায়ভাবে অন্তত ১০ হাজার পিটিআই (PTI) সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

গত ৯মে আল কাদির ট্রাস্ট মামলায় আদালতে হাজিরা দিতে ইসলামাবাদ হাই কোর্টে গিয়েছিলেন পিটিআই প্রধান। আদালত চত্বর থেকেই নাটকীয় ভাবে তাঁকে গ্রেপ্তার করে পাক রেঞ্জার্স। তাঁকে কোথায় রাখা হয়েছে সেই তথ্য একেবারে গোপন রাখা হয়েছিল। হেফাজতে থাকাকালীন তাঁকে খুনের চেষ্টা চলছে বলেও অভিযোগ জানিয়েছিলেন ইমরান। শেষ পর্যন্ত পাক সুপ্রিম কোর্ট এই গ্রেপ্তারিকে বেআইনি বলে ঘোষণা করে। 

[আরও পড়ুন: ‘টি-টোয়েন্টিতে এখনও ফুরিয়ে যাইনি’, সেঞ্চুরির নজির গড়ে সমালোচকদের জবাব বিরাটের]

এই ঘটনার পরে বেশ কয়েকটি মামলায় আগাম জামিন পান ইমরান। জমি দুর্নীতি মামলায় তাঁর জামিনের মেয়াদ শেষ হচ্ছে সোমবার। তাই মঙ্গলবার আবার তাঁকে আদালতে পেশ করা হবে। সেই প্রসঙ্গেই ইমরান বলেন, “আগামী মঙ্গলবার বেশ কয়েকটি মামলায় জামিনের আরজি নিয়ে ইসলামাবাদের আদালতে আমি হাজিরা দেব। সেখানেই আমার গ্রেপ্তার হওয়ার ৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে।” পাকিস্তানের স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ ইমরান হাজিরা দেবেন বলে জানা গিয়েছে।

ওই সাক্ষাৎকারেই পাক সরকারকে একহাত নিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এখনও পর্যন্ত ১০ হাজার পিটিআই কর্মী সমর্থকদের গ্রেপ্তার করা হয়েছে। তার মধ্যে দলের মহিলা ও প্রবীণ কর্মীরাও রয়েছেন। প্রসঙ্গত, ইমরানের গ্রেপ্তারির প্রতিবাদ করতে দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ করেছিল পিটিআই। পাক সরকারের তরফে তাদের জঙ্গি আখ্যা দিয়ে নিষিদ্ধ করার প্রস্তাবও উঠেছিল। এহেন পরিস্থিতিতে ইমরানকে ফের গ্রেপ্তার করলে পাকিস্তানের অশান্তি চরমে উঠবে বলেই আশঙ্কা বিশেষজ্ঞদের। 

[আরও পড়ুন: আঙুলের ছাপে ধৃতের পরিচয়, দেশের যে কোনও জায়গায় অপরাধীর সন্ধান দেবে ‘নাফিস’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement