shono
Advertisement

ফ্রান্সের হিংসা থামাতে চাই যোগী আদিত্যনাথকে! একমত উত্তরপ্রদেশ সরকারও

বিশৃঙ্খলা হলেই ‘যোগী মডেলের’ শরণাপন্ন হয় বিশ্ব, টুইট উত্তরপ্রদেশ সরকারের!
Posted: 07:10 PM Jul 01, 2023Updated: 07:12 PM Jul 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারদিন পরেও ১৭ বছরের কিশোরের মৃত্যুতে জ্বলছে ফ্রান্স। ভারতের ‘দাবাং’ মুখ্যমন্ত্রীর ‘মডেল’ অনুসরণ করলে এই হিংসা থামানো সম্ভব। নেটদুনিয়ার এমনই দাবি। বলা বাহুল্য, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) নিয়েই এমন প্রচার চলছে সমাজমাধ্যমে। সাম্প্রতিককালে দাঙ্গা থামাতে ‘বুলডোজার’ টোটকা দেখা গিয়েছে যোগী রাজ্যে। এছাড়াও কুখ্যাত অপরাধীদের শায়েস্তা করতে একের পর এক এনকাউন্টার চালিয়েছে পুলিশ। সে কথাই মনে করাচ্ছে উত্তপ্ত ফ্রান্স এবং যোগীকে নিয়ে নেটমাধ্যমের সাম্প্রতিক প্রচার। শনিবার এই বিষয়ে সায় দিয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দপ্তরও!

Advertisement

পুলিশের গুলিতে কিশোরের মৃত্যুর প্রতিবাদে টানা চারদিন অগ্নিগর্ভ ফ্রান্স। ৪৯২টি ভবন ক্ষতিগ্রস্ত, ২০০০ গাড়ি পুড়িয়েছে বিক্ষোভকারীরা। আশান্তি ছড়িয়েছে রেনোয়াঁ, বোঁদলেয়ারের দেশের ৩৮৮০টি অঞ্চলে। হাজারের উপরে গ্রেপ্তারি চালিয়েছে পুলিশ। এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। অন্যদিকে বারবার যোগী প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, গোষ্ঠীহিংসা ঠেকাতে ‘বুলডোজার নীতি’ নেওয়া হয়েছে। একটি বিশেষ ধর্মীয় সম্প্রদায়ের উপরে এই নীতি প্রয়োগ করা হয়েছে বলেও অভিযোগ। অন্যদিকে গ্যাংস্টার রাজনীতিবিদ আতিক আহমেদ এবং তাঁর ভাইকে পুলিশের সামনে গুলি করে হত্যা করা হয়েছে। এছাড়াও গত কয়েক বছরে একাধিক দুষ্কৃতীর মৃত্যু হয়েছে পুলিশের গুলিতে। সেই প্রসঙ্গ তুলেই প্রচার চলছে সমাজমাধ্যমে। বলা হচ্ছে, হিংসা থামাতে ফ্রান্সে পাঠানো হোক যোগী আদিত্যনাথকে। 

[আরও পড়ুন: চারদিন পরেও ১৭ বছরের কিশোরের মৃত্যুতে জ্বলছে ফ্রান্স, কে এই নাহেল?]

যে প্রচারেই সায় দিয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দপ্তরও! শনিবার যোগী আদিত্যনাথ অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে, “যখনই চরমপন্থা দাঙ্গায় ইন্ধন দেয়, সৃষ্টি হয় বিশৃঙ্খলা, বিশ্বের যে কোনও অংশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়, তখনই ‘যোগী মডেলের’ শরণাপন্ন হয় গোটা বিশ্ব। উত্তরপ্রদেশে আইনশৃঙ্খলার প্রতিষ্ঠার জন্য মহারাজজি যা তৈরি করেছেন।”

[আরও পড়ুন: নিউ ইয়র্কের রাস্তায় ঝাঁকে ঝাঁকে ‘রহস্যময়’ পোকা! নাজেহাল মার্কিন জনতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement