shono
Advertisement

‘দ্বিতীয় ট্রাম্প’ হয়ে উঠছেন ভারতীয় বংশোদ্ভূত রামস্বামী! লাফিয়ে বাড়ছে জনপ্রিয়তা

প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে সামনের সারিতে তাঁর উঠে আসা যেন রূপকথা!
Posted: 05:53 PM Aug 24, 2023Updated: 05:54 PM Aug 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর ভোট। তার আগেই যেন বেজে গিয়েছে মার্কিন নির্বাচনের ডঙ্কা। মসনদে ফিরে আসার হুঙ্কার দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু বাইডেনকে গদিচ্যুত করার ক্ষেত্রে উঠে আসছে আরও এক রিপাবলিকানেরও নাম। তিনি বিবেক রামস্বামী (Vivek Ramaswamy)। ভারতীয় বংশোদ্ভূত এই উদ্যোগপতির মধ্যে অনেকেই খুঁজে পাচ্ছেন ‘ট্রাম্প ২.০’। তাঁর প্রশংসায় পঞ্চমুখ এলন মাস্কের মতো প্রভাবশালী ধনকুবের। রামস্বামীর এই উত্থানকে চমকপ্রদ হিসেবেই দেখছে ওয়াকিবহাল।

Advertisement

আটলান্টায় এক বারে তরুণ ভোটারদের মুখোমুখি হয়েছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী রামস্বামী-সহ ৮ জন রিপাবলিকান নেতা। উপস্থিত জনতার মধ্যে তরুণদের আধিক্যই ছিল বেশি। আর সেখানে দেখা গেল বাকিদের চেয়ে রামস্বামীর প্রতি তাঁদের আগ্রহ অনেক বেশি।

[আরও পড়ুন: ইউটিউবে ভিডিও দেখে স্ত্রীর প্রসবের চেষ্টা স্বামীর, মর্মান্তিক মৃত্যু তরুণীর]

ওই পার্টিতে উপস্থিত রিকোয়েট কাবালেরো জানাচ্ছেন, ”একেবারেই বিবেক শো ছিল আজ। সবাই ওঁকে ডাকছিলেন ট্রাম্প ২.০ বলে। আমার মনে হয় এই মুহূর্তে আমাদের এটাই সবচেয়ে বেশি দরকার।” তাঁর মতে, ট্রাম্প ক্লান্ত হয়ে পড়েছেন। এবার সময় রামস্বামীর মতো নতুনদের। একই মত অ্যান্ডি চোপড়ার মতো মহিলারও। তাঁর মতে, রামস্বামী ক্রমেই প্রার্থী হিসেবে ‘শক্তিশালী’ হয়ে উঠছেন। এমনই মত বাকিদেরও। সিংহভাগই একমত, ৩৮ বছরের বিবেক দ্রুত উঠে আসছেন।

অথচ বছরের গোড়ায় যখন রামস্বামী নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন, তখন তিনি মোটেই খুব বিরাট কোনও পরিচিত মুখ ছিলেন না। কিন্তু যত সময় এগিয়েছে, ততই প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে সামনের সারিতে উঠে এসেছেন তিনি। সম্প্রতি হওয়া এক পোলে দেখা গিয়েছে তিনি রয়েছেন রিপাবলিক প্রার্থীদের মধ্যে দ্বিতীয় স্থানে। তাঁর সঙ্গে একই স্থানে রয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। যদিও তাঁরা প্রার্থী হিসেবে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে অনেকটাই পিছনে রয়েছেন। যেখানে ট্রাম্পের (Donald Trump) প্রাপ্ত ভোট ৫৬ শতাংশ। সেখানে তাঁরা পেয়েছেন ১০ শতাংশ করে।

[আরও পড়ুন: অন্য দেশের ২০ শতাংশ বেতন ভারতের বিজ্ঞানীদের, সাফল্যের পর আক্ষেপ প্রাক্তন ISRO প্রধানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement