shono
Advertisement

ব্যর্থ লন্ডনে পালানোর চেষ্টা! মুম্বই বিমানবন্দরে আটক ইয়েস ব্যাংক কর্তার মেয়ে

তাঁকে জেরা করে বিদেশ যাত্রার কারণ জানতে চাওয়া হচ্ছে। The post ব্যর্থ লন্ডনে পালানোর চেষ্টা! মুম্বই বিমানবন্দরে আটক ইয়েস ব্যাংক কর্তার মেয়ে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:19 PM Mar 08, 2020Updated: 09:26 PM Mar 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘক্ষণ ধরে জেরা করার পর রবিবার সকালেই গ্রেপ্তার করা হয়েছে ইয়েস ব্যাংকের কর্ণধার রানা কাপুরকে। পরে তাঁকে মু্ম্বইয়ের বিশেষ আদালতে তোলা হলে ১১ মার্চ পর্যন্ত ইডি(ED)-র হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। এই পরিস্থিতি বিকেলে লন্ডন যাচ্ছিলেন রানা কাপুরের বড় মেয়ে রোশনি কাপুর। কিন্তু, তা আর সম্ভব হল না। বিমানবন্দর থেকে বিমানে ওঠার আগে তাঁকে আটক করল পুলিশ। তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি হওয়ার কারণেই তাঁকে আটক করা হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

Advertisement

ইডি সূত্রে জানা গিয়েছে, ইয়েস ব্যাংক নিয়ে তদন্ত শুরু হওয়ার পরেই সতর্ক ছিলেন ইডির তদন্তকারীরা। তাঁদের ধারণা ছিল, পরিস্থিতি খারাপ বুঝলেই দেশ ছাড়তে পারে ইয়েস ব্যাংকের কর্ণধার রানা কাপুর ও তাঁর পরিবারের সদস্যরা। তাই তদন্তে নেমে দুর্নীতির ঘটনাটি জানার পরেই রানা ও তাঁর পরিবারের সদস্যদের নাম লুকআউট নোটিস জারি করা হয়। দেশের সমস্ত বিমানবন্দরে তা পাঠিয়েও দেওয়া হয়। তার ভিত্তিতেই মুম্বই বিমানবন্দরে আটক করা হয় রোশনি কাপুরকে। বর্তমানে তাঁকে জেরা করে লন্ডন যাত্রার কারণ খোঁজার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: দিল্লিতে বানচাল আত্মঘাতী হামলার ছক, ধৃত আফগানিস্তান ফেরত ISIS দম্পতি ]

 

বেশ কিছুদিন ধরে ধুঁকছিল বেসরকারি এই ব্যাংকটি। সম্প্রতি ব্যাংকটির অবস্থা আরও খারাপ হয়। গ্রাহকদের লেনদেন নিয়ন্ত্রণ করা হয়। বিষয়টি সামনে আসতেই ব্যাংকের শেয়ারের দাম হু হু করে পড়তে থাকে। পরিস্থিতি সামাল দিতে আসরে নামেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ ও রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া। ব্যাংকের পুনর্গঠনের জন্য নয়া স্কিমও ঘোষণা করেছে RBI। এমন পরিস্থিতিতে ব্যাংক কর্তাদের বেনিয়মের কথাও সামনে আসে। তদন্তে নামে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপরই ব্যাংকের প্রতিষ্ঠাতা রাণা কাপুরের বাড়িতে হানা দেয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। শনিবার রাণা কাপুরকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মুম্বইয়ের অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে দীর্ঘক্ষণ জেরার পর তাকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: ২ কোটিতে প্রিয়াঙ্কা গান্ধীর ছবি কেনেন ইয়েস ব্যাংকের কর্ণধার, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

The post ব্যর্থ লন্ডনে পালানোর চেষ্টা! মুম্বই বিমানবন্দরে আটক ইয়েস ব্যাংক কর্তার মেয়ে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement