shono
Advertisement

‘তালিবান মানসিকতার দাওয়াই বজরংবলীর গদা’, ইজরায়েল যুদ্ধ নিয়ে মন্তব্য যোগীর

৭ অক্টোবর ইজরায়েলের বুকে বেনজির হামলা চালায় হামাস।
Posted: 07:27 PM Nov 01, 2023Updated: 07:27 PM Nov 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েল যুদ্ধ নিয়ে মুখ খুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গাজায় প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাসকে মুছে ফেলতে তীব্র আক্রমণ চালাচ্ছে ইজরায়েলি ফৌজ। তাদের এই অভিযানকে সাধুবাদ জানিয়ে যোগী বলেন, মধ্যপ্রাচ্যের এই দেশ তালিবান মানসিকতাকে দমন করে দিচ্ছে। 

Advertisement

বুধবার ভোটমুখী রাজস্থানে জনসভা করেন উত্তরপ্রদেশর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখান থেকেই ২৫ দিনে পা রাখা মধ্যপ্রাচ্যের এই রক্তক্ষয়ী লড়াই নিয়ে মুখ খোলেন তিনি । তালিবানের প্রসঙ্গ টেনে যোগী বলেন, “তালিবানের দাওয়াই হচ্ছে বজরংবলীর গদা। আপনারা দেখতেই পাচ্ছেন কীভাবে ইজরায়েল গাজায় তালিবানি মানসিকতাকে দমন করছে। একদম সঠিকভাবে সঠিক নিশানায় খুঁজে খুঁজে শত্রুদের মারছে।”

[আরও পড়ুন: সাগরে ব্রহ্মতেজ! চিনকে চিন্তায় ফেলে বঙ্গোপসাগরে উড়ল ব্রহ্মস মিসাইল]

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইজরায়েলের বুকে বেনজির হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি সংগঠন হামাস। বহু ইজরায়েলিকে পণবন্দিও করা হয়। যার পর এই জেহাদিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে দেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তার পর থেকেই গাজায় আক্রমণ চালাচ্ছে তেল আভিভ। গত শনিবার রাত থেকে গাজার ভুখণ্ডে ঢুকতে শুরু করেছে ইহুদি দেশটির ফৌজ। গুঁড়িয়ে দেওয়া হচ্ছে একের পর এক হামাসের ডেরা। ইতিমধ্যে ইজরায়েলের বিশাল ট্যাঙ্কবাহিনীও প্রবেশ করেছে সেখানে। উত্তর ও দক্ষিণ গাজাকে যুক্ত করা সালা-আল-দিন রোডে টহল দিচ্ছে ইজরায়েলি ট্যাঙ্ক। যার ফলে গাজার ওই লাইফলাইন সড়কটি কার্যত অবরুদ্ধ।  

[আরও পড়ুন: মারাঠা সংরক্ষণ: বিষপান ৩ আন্দোলনকারীর, আজ শিণ্ডের ডাকে সর্বদলীয় বৈঠক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement