shono
Advertisement

ডাকাত সন্দেহে দু’জনকে গণপ্রহার, গুজরাটে মৃত ১

গুরুতর আহতকে হাসপাতালে ভরতি করা হয়েছে। The post ডাকাত সন্দেহে দু’জনকে গণপ্রহার, গুজরাটে মৃত ১ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:29 PM Jul 29, 2018Updated: 03:59 PM Jul 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাকাত সন্দেহে ফের দু’জনকে গণপ্রহার। এই গণপিটুনির জেরে একজনের মত্যু হয়েছে। মৃতের নাম আজমল ভাওনিয়া (২২)। অন্যজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভরতি করেছে পুলিশ। আহত ব্যক্তির নাম ভারু মাথুর। প্রহৃত দু’জনই উপজাতি সম্প্রদায় ভুক্ত। নক্ক্যারজনক ঘটনাটি ঘটেছে গুজরাটের দাহোদ এলাকায়

Advertisement

[‘গোরক্ষার নামে মুসলিম নিধন বন্ধ হোক, নাহলে দেশভাগ আসন্ন’]

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকেই গ্রেপ্তার করা যায়নি। তবে ২০ জনের একটি দলের বিরুদ্ধে ইচ্ছাকৃত খুন, খুনের চেষ্টা ও মারধরের অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। আজমল ও ভারুর বিরুদ্ধে বেশ কিছু পুলিশি মামলা রয়েছে। চুরি, ডাকাতি ও গন্ডগোল বাধানোর অভিযোগে তাদের কারাবাস হয়। সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়েছিল দু’জনে। তবে মামালা চলছে। এদিকে আক্রমণকারী ২০ জন অভিযুক্তকে চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ।

[মন্দিরের ভিতরে মহিলাকে ধর্ষণ, কাঠগড়ায় প্রধান পুরোহিত]

উল্লেখ্য, মাসখানেক ধরেই গোটা দেশে গণপ্রহারে মৃত্যুর ঘটনা বাড়ছে। সন্দেহের বশে পিটিয়ে খুন এটাই এখন অপরাধ তত্ত্বের এক অন্য নাম। সম্প্রতি রাজস্থানের আলোয়ারে গরু পাচারকারী সন্দেহে একজনকে পিটিয়ে মারা হয়। মৃতের নাম আকবর। বলা বাহুল্য, এই ঘটনায় পুলিশ নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। তবে আলোয়ার নিয়ে দেশজুড়ে আলোড়ন উঠলেও তা ধামাচাপা পড়েছে। মাসখানেক আগে মহারাষ্ট্রে ছেলেধরা সন্দেহে পাঁচজনকে পিটিয়ে মারা হয়। এই ঘটনায় ন’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হলেও কাউকেই ধরা যায়নি। বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে এই ছেলেধরার খবর ছড়িয়ে পড়তেই জনগণের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। তারপর নিজস্ব এলাকায় অপরিচিত কোনও ব্যক্তিকে যদি খোঁজাখুঁজি করতে দেখা যায়, তাহলে তো কথাই নেই। যেকোনও সময় তাঁর উপরে জনরোষ আছড়ে পড়তে পারে। বাকিটা, আলোয়ার বা দাহোদের থেকে আলাদা কিছুই হবে না।

The post ডাকাত সন্দেহে দু’জনকে গণপ্রহার, গুজরাটে মৃত ১ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement