shono
Advertisement

শরীরে বাসা বেঁধেছে ক্যানসার, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হিথ স্ট্রিক

জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়কের আরোগ্য কামনায় গোটা ক্রিকেট বিশ্ব।
Posted: 10:49 AM May 14, 2023Updated: 10:49 AM May 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন জিম্বাবোয়ের (Zimbabwe) প্রাক্তন অধিনায়ক হিথ স্ট্রিক (Heath Streak)। ৪৯ বছর বয়সি প্রাক্তন পেসারের শরীরে ছড়িয়ে পড়েছে মারণরোগ ক্যানসার। গুরুতর অসুস্থ স্ট্রিককে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকায়। তবে তাঁর শারীরিক অবস্থা ক্রমশ অবনতির দিকেই যাচ্ছে বলে জানা গিয়েছে।

Advertisement

জিম্বাবোয়ের প্রাক্তন শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি মন্ত্রী ডেভিড কোলটার্ট সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, ‘হিথ স্ট্রিকের জন্য প্রার্থনা করুন। জিম্বাবোয়ে ক্রিকেটের অন্যতম মহান ক্রিকেটার আজ গুরুতর অসুস্থ। সবার প্রার্থনাই হিথ স্ট্রিক ও তাঁর পরিবারের জন্য খুব দরকার।’

[আরও পড়ুন: ইস্টবেঙ্গল মাতালেন সলমন, ভাইজানকে সংবর্ধনা লাল-হলুদের]

স্ট্রিকের অসুস্থতার কথা জানিয়েছেন সিন উইলিয়ামস। জাতীয় দলের এই ক্রিকেটার বলেছেন, “হিথের স্টেজ ফোর কোলন ও লিভার ক্যানসার ধরা পড়েছে। এই পরিস্থিতিতে চিকিৎসার জন্য ওকে দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়া হয়েছে। গত সপ্তাহেই অসুস্থ হয়ে পড়েছিল হিথ। ক্যানসার দ্রুত ওর শরীরে ছড়িয়ে পড়েছে। আমরা সবাই ওর আরোগ্য কামনায় প্রার্থনা করছি।”

জিম্বাবোয়ের প্রথম ক্রিকেটার হিসাবে ১০০ উইকেট নেওয়ার নজির গড়েছিলেন স্ট্রিক। জিম্বাবোয়ে ক্রিকেটের স্বর্ণযুগের অন্যতম কাণ্ডারী ছিলেন তিনি। মৃত্যুর সঙ্গে লড়াইয়ে তাঁর পাশে রয়েছে প্রার্থনারত গোটা ক্রিকেটবিশ্ব।

[আরও পড়ুন: ‘ডবল ইঞ্জিন গুরুত্বপূর্ণ নয়…’, কর্ণাটকের ফলের পর বিজেপিকে বিঁধলেন নবীন পট্টনায়েকও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement