shono
Advertisement
Weekly Horoscope

৫ থেকে ১১ মে পর্যন্ত Horoscope: আশা পূরণ হবে? না মানসিক চাপ বাড়বে? জেনে নিন রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Posted: 10:54 AM May 05, 2024Updated: 10:54 AM May 05, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে রবি ও শুক্র, বৃষে বৃহস্পতি, কন‌্যায় কেতু, কুম্ভে শনি, মীনে চন্দ্র, বুধ, মঙ্গল এবং রাহু। কী হবে তার ফলে? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

বেসরকারি কর্মক্ষেত্রে কর্মরত জাতক-জাতিকাদের এই সময় চাকরি পরিবর্তনের চেষ্টা করা উচিত। ব‌্যয়ের প্রতি একটু বেশি নজর দিতে হবে। স্ত্রীর সঙ্গে মতবিরোধ কেটে যাবে। পুরনো শত্রু আপনার বশ‌্যতা স্বীকার করতে পারে। সন্তানের উচ্চশিক্ষার সুযোগ আসবে। সপ্তাহের মধ‌্যভাগে ব‌্যবসার প্রতি একটি বাড়তি নজর দিন। ফাটকায় অতিরিক্ত বিনিয়োগ করবেন না। বন্ধুর বিপদে পাশে দাঁড়ানোর চেষ্টা করুন। রাজনীতিবিদরা সুবক্তা হিসাবে সমাজে সুনাম পাবেন। সপ্তাহের শেষের দিকে ছোটখাটো ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

বৃষ

এই রাশির গ্রহ সন্নিবেশ অনুযায়ী কর্মজীবনে পরিবর্তন লক্ষ‌্য করা যায়। সে ক্ষেত্রে সাফল্যে সম্ভাবনা উজ্জ্বল। এই সময় কোনও আশা পূরণ হতে পারে। আগামী কিছুদিন ব‌্যবসায় মন্দাভাব চলবে। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন। যে কোনও সময় সে আপনাকে বিপদে ফেলতে পারে। বয়ঃসন্ধির সন্তানদের দিকে বাড়তি নজর রাখুন। পিতা-মাতার মধ্যে কেউ কোনও অসুস্থতায় কষ্ট পেতে পারেন। খেলাধুলার সঙ্গে জাতক-জাতিকাদের প্রভূত উন্নতি, রাস্তাঘাটে চলাফেরার সময় সতর্ক থাকুন।

মিথুন

গত সপ্তাহগুলির তুলনায় এই সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। কর্মক্ষেত্রে আর্থিক উন্নতি লক্ষ‌্য করা গেলেও অতিরিক্ত ব‌্যয়ের জন‌্য সমস‌্যায় পড়তে পারেন। ভবিষ‌্যতের জন‌্য কোনও পরিকল্পনা এখন থেকেই ঠিক করুন। খাওয়া-দাওয়ার ব‌্যাপারে সতর্কতা বাঞ্ছনীয়। অংশীদারী ব‌্যবসায় মনোমালিন‌্য সরিয়ে রাখলে সাফল‌্য আসতে পারে। কর্মক্ষেত্রে চাপ থাকলেও আপনার বুদ্ধির জোরে সেই সমস‌্যা থেকে বেরিয়ে আসতে পারবেন। সন্তানের চঞ্চল মনোভাবের জন‌্য পড়াশোনায় বাধা। প্রেমের সম্পর্কে ভুল বোঝাবুঝির জন‌্য মানসিক চাপ বাড়তে পারে।

কর্কট

সপ্তাহের প্রারম্ভে পেশাগত ক্ষেত্রে কিছু সমস‌্যা দেখা দিতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। অত‌্যধিক ব‌্যয়ের জন‌্য সঞ্চয়ের আশা করবেন না। অবিবাহিতদের বিবাহযোগ‌ বিদ‌্যমান। মানসিক উত্তেজনার জন‌্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা। প্রতিবেশীর সঙ্গে ছোটখাটো বিবাদ মিটিয়ে ফেলার চেষ্টা করুন। কন‌্যাসন্তানের উচ্চশিক্ষায় প্রভূত সাফল‌্য। সপ্তাহের শেষে অনভিপ্রেত কোনও খবরে বিচলিত হয়ে পড়তে পারেন।

সিংহ

 এই সপ্তাহে অর্থনৈতিক উন্নতি খুব একটা আশা করবেন না। ব‌্যবসা পরিচালনার ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। ব‌্যক্তিগত জীবনে অতিরিক্ত প্রত‌্যাশা কারও উপর করবেন না। বন্ধুবেশী কোনও প্রতারক আপনাকে সমস‌্যায় ফেলতে পারে। সন্তানের বিবাহ নিয়ে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। কলকারখানায় কর্মরত ব‌্যক্তিরা ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন। নববিবাহিতদের দাম্পত‌্য জীবন সুখের হবে। নতুন সম্পত্তি কেনাবেচার ব‌্যাপারে প্রাথমিক কথাবার্তা এগিয়ে রাখতে পারে এই সময় সর্দিকাশি ও পেটের গোলমালে কষ্ট পেতে পারেন।

কন্যা

সপ্তাহের প্রারম্ভে সন্তানকে নিয়ে চিন্তা বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে চলা বহুদিনের ঝামেলা মিটিয়ে ফেলার চেষ্টা করুন। কর্মপ্রার্থীদের পেশাদারী শিক্ষালাভের দ্বারা নতুন কর্মসংস্থান লাভের যোগ। জাতকের বাবা-মায়ের শরীর মাঝেমধ্যে খারাপ হতে পারে। ঔষধ ও কাগজ ব‌্যবসায়ীদের উন্নতির যোগ লক্ষ‌্য করা যায়। ঘরে-বাইরে সাবধানে চলাফেরা করুন। নতুন যানবাহন কেনার জন‌্য ঋণ মঞ্জুর হয়ে যাবে। ছোট সন্তানের জন‌্য এখন থেকে পরিকল্পনা তৈরি করুন।

তুলা

সপ্তাহটি খুব একটা আশাব‌্যঞ্জক হবে না। কর্মক্ষেত্রে কিছু ভালো সুযোগ আসার সম্ভাবনা। শ্বশুরকুলের সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ বহুদূর অবধি গড়াতে পারে। ছোট ভাইবোনদের অন‌্যায় আচরণ কখনওই মেনে নেবেন না। কর্মপ্রার্থীদের একাধিক উপায়ে আয়ের সুযোগ এলেও সঠিক পথ বেছে নেওয়া প্রয়োজন। এই সময় পেটের সমস‌্যায় কষ্ট পেতে পারেন। চাষিরা সঠিক উপায়ে ফসল বিক্রি করার চেষ্টা করুন। প্রতিবেশীদের সঙ্গে অকারণে বিবাদ-বিতর্ক এড়িয়ে চলুন।

বৃশ্চিক

আপনার জীবনে বড় ধরনের পরিবর্তন আসতে চলেছে। সন্তানের পরীক্ষায় সাফল্যের জন‌্য দুশ্চিন্তা কেটে যাবে। মধ‌্যবয়স্ক জাতক-জাতিকারা পড়ে গিয়ে আঘাত পেতে পারেন। রাজনীতিবিদদের জন‌্য সপ্তাহটি শুভ। বড় ভাইয়ের সঙ্গে পৈতৃক সম্পত্তি নিয়ে বিবাদ মিটে যাওয়ার সম্ভাবনা। কোনও গুরুত্বপূর্ণ ব‌্যক্তির সমর্থন ও সাহচর্যে‌ ব‌্যবসায় উন্নতি। গোপন শত্রুরা আপনার ক্ষতি করার চেষ্টা করলেও কোনওভাবেই তারা সফলতা পাবে না। কোনও কর্মচারীর হঠকারিতার জন‌্য ব‌্যবসায় ক্ষতি হতে পারে। এই রাশির জাতক-জাতিকারা উচ্চরক্তচাপ ও মধুমেহ রোগ থেকে সাবধানে থাকুন।

ধনু

পূর্ববর্তী সপ্তাহের তুলনায় এই সপ্তাহে অর্থনৈতিক উন্নতি লক্ষ‌্য করা যায়। পুরনো বন্ধুর সঙ্গে বহুদিন বাদে নতুন করে সম্পর্ক তৈরি হবে। কৃষিকার্য‌, পশুপালন ও মৎস‌্যচাষের সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা অতিরিক্ত লাভের মুখ দেখতে পারেন। সন্তানের কর্মসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ আসতে পারে পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল আশাব‌্যঞ্জক হবে। বয়স্ক জাতক-জাতিকারা অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। জমি-জমা ও সম্পত্তি রক্ষার জন‌্য আরও উদ‌্যমী হতে হবে।

মকর

সপ্তাহের শুরুতে সম্পদ বৃদ্ধির যোগ। বাবা ও মার একাকীত্বে তাদের সঙ্গে কিছুটা সময় কাটানোর চেষ্টা করুন। এই সময় অতিরিক্ত বিলাসিতার জন‌্য সঞ্চিত অর্থ খরচ হওয়ার সম্ভাবনা। নতুন যানবাহন কেনার সুযোগ আসবে। সপ্তাহান্তে মনের কোনও গোপন ইচ্ছা পূরণ হবার যোগ। রাগ ও আবেগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে সহকর্মীদের প্ররোচনায় পা দেবেন না। প্রিয়জনের সঙ্গে ভুল বোঝাবুঝি মিটে যাওয়ার সম্ভাবনা।

কুম্ভ

সপ্তাহের প্রারম্ভে ভবিষ‌্যতের জন‌্য অর্থ সঞ্চয়ে মন দিন। ব‌্যবসায়ীদের শুল্ক সংক্রান্ত সমস‌্যার জন‌্য মানসিক চাপ থাকতে হতে পারে। এই সময় বেহিসাবী খরচের জন‌্য সংসারে অর্থের টানাটানি হতে পারে। কর্মক্ষেত্রে অস্থিরতা থাকবে। সন্তানের কর্মস্থান পরিবর্তনের ফলে অন‌্য শহরে যেতে হতে পারে। হঠাৎ কোনও খবরে মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। অন্যের প্ররোচনায় সংসারে অশান্তি। নিজের স্বাস্থ্যের দিকে নজর দিন। বয়স্ক জাতক-জাতিকারা সৎগুরু লাভের ফলে মানসিক দুশ্চিন্তা থেকে মুক্তি পাবেন।

মীন

কর্মক্ষেত্রে সকলের সঙ্গে সু-সম্পর্ক রাখার চেষ্টা করুন। অযথা তর্ক-বিতর্কে যাবেন না। স্ত্রীর কর্মক্ষেত্রে কিছু সমস‌্যা দেখা দেওয়ার সম্ভাবনা। নতুন ব‌্যবসা শুরু করার ক্ষেত্রে সময়টি শুভ। রাজনীতির সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা সমাজে সম্মান পাবেন। ব‌্যবসায় আপনার উদ‌্যম ও লড়াইয়ের মনোভাব আপনাকে আরও এগিয়ে নিয়ে যাবে। গুরুত্বপূর্ণ কাজ ফেলে রাখবেন না। প্রতিবেশীর সঙ্গে মনোমালিন্যের জন‌্য গৃহনির্মাণে বাধা পড়তে পারে।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কুম্ভ রাশির জাতক-জাতিকারা সপ্তাহের প্রারম্ভে ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয়ে মন দিন।
  • মকর রাশির জাতক-জাতিকাদের সপ্তাহের শুরুতে সম্পদ বৃদ্ধির যোগ।
Advertisement