shono
Advertisement

কার বাড়বে আয়? কার জীবনে আসবে নতুন মানুষ? জেনে নিন কী বলছে ২০২৪ সালের রাশিফল

আগামী বছর আপনার ভাগ্যে কী রয়েছে?
Posted: 07:26 PM Dec 25, 2023Updated: 07:26 PM Dec 25, 2023

গ্রহ-নক্ষত্রের যোগের উপর নির্ভর করে ভাগ্যোন্নতি। কেমন কাটবে আগামী বছর? সঞ্চয়ের সম্ভাবনা আছে নাকি বাড়বে খরচ? কর্মক্ষেত্রে অবনতি নাকি উন্নতি? প্রেমের সম্পর্কে আসবে কোনও বিরাট পরিবর্তন? রাশি (Yearly Horoscope) মিলিয়ে জেনে নিন গোটা বছরে কী রয়েছে আপনার ভাগ্যে।
মেষ (Aries)

Advertisement

এই রাশির জাতক-জাতিকাদের জন্য আগামী বছর অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিপুল লক্ষ্মীলাভের সম্ভাবনা। ব্যবসায়ীদের উন্নতি হতে পারে। হু হু করে বাড়তে পারে আয়। যাঁরা শেয়ারে বিনিয়োগ করেন তাঁদের জন্য ২০২৪ সাল অত্যন্ত শুভ। তাই বেশি করে বিনিয়োগ করতে পারেন। শুধু আর্থিকই নয়, আগামী বছর প্রেমজীবনেও আসতে পারে বিরাট বদল। দীর্ঘদিনের সম্পর্ক পূর্ণতা পেতে পারে। ভ্রমণপিপাসুরা বেড়াতে যাওয়ার সুযোগ পাবেন। জ্বর, সর্দি, কাশি, মাথা যন্ত্রণার মতো ছোটখাটো শারীরিক অসুস্থতা হতে পারে। তবে তা কোনওভাবেই গুরুতর হওয়ার সম্ভাবনা নেই।

বৃষ (Taurus)

এই রাশির জাতকদের শরীর স্বাস্থ্য আগামী বছর খুব একটা ভালো যাবে না। কেরিয়ারের উন্নতি হবে যথেষ্ট। বেসরকারি সংস্থায় কর্মরতদের পদোন্নতির সম্ভাবনা। স্বাভাবিকভাবেই বাড়বে বেতন। ব্যবসায়ীদের শ্রীবৃদ্ধির সম্ভাবনা। তবে শেয়ার বাজারে লগ্নির আগে ভাবনাচিন্তা করুন। নইলে বিপদে পড়তে পারেন। যারা পড়াশোনার সঙ্গে যুক্ত তাদের মার্চ, এপ্রিল এবং ডিসেম্বর মাসে সমস্যায় পড়তে পারেন। পারিবারিক জীবনেও খানিক বাধাবিপত্তির সাক্ষী হতে পারেন এই রাশির জাতক-জাতিকারা। বাবা-মায়ের অসুস্থতা আপনার চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে। এছাড়া মামাবাড়ির লোকজনেরাও অসুস্থ হয়ে পড়তে পারেন। শারীরিক অসুস্থতা প্রভাব ফেলতে পারে প্রেম কিংবা বৈবাহিক সম্পর্কেও। নিজের স্বাস্থ্যে দিকেও নজর দিন। নইলে চিকিৎসকের কাছে দৌড়তে হতে পারে।

মিথুন (Gemini)

আগামী বছর কর্মক্ষেত্রে সাফল্যের চূড়ায় পৌঁছতে পারেন এই রাশির জাতক-জাতিকারা। বেসরকারি সংস্থায় কর্মরতদের পদোন্নতি হতে পারে। বদলির সম্ভাবনাও রয়েছে। ব্যবসায়ীদের বাড়বে লক্ষ্মীলাভ। তবে দাম্পত্য সম্পর্কে ফাটল ধরতে পারে। প্রেমের সম্পর্কেও ভুল বোঝাবুঝির সম্ভাবনা। বৈবাহিক সম্পর্কে আইনি বিচ্ছেদও আসতে পারে। শারীরিক সমস্যাও দেখা দিতে পারে। আগামী বছর হাইপার টেনশন, অবসাদের মতো নানা সমস্যা হতে পারে। এছাড়া পেট এবং চোখের সমস্যায় ভুগতে পারেন এই রাশির জাতক-জাতিকারা। পরিজনদেরদের শারীরিক সমস্যা হতে পারে। তাই সতর্ক হোন।

কর্কট (Cancer)

ভ্রমণপিপাসু জাতক-জাতিকাদের জন্য আগামী বছর অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, ড্রিম ডেস্টিনেশনে এবার পাড়ি দেওয়ার সুযোগ হতে পারে। বেড়ানোর পাশাপাশি আগামী বছর শারীরিক অসুস্থতায় বিপুল অর্থ খরচের সম্ভাবনা। দাম্পত্য সম্পর্ক আরও মধুর হতে পারে। সিঙ্গলরা নতুন সম্পর্কে জড়াতে পারেন। পরিবারের লোকজনের সঙ্গে আরও সময় কাটান। কারণ, মনে রাখবেন বিপদের সময় তাঁরাই থাকবেন পাশে। ছাত্রছাত্রীদের জন্য আগামী বছর অন্তত শুভ। প্রতিযোগিতামূলক পরীক্ষায় দারুণ ফলাফলের সম্ভাবনা।

সিংহ (Leo)

এই রাশির জাতক-জাতিকাদের ব্যবসায় বিপুল লাভবান হওয়ার সম্ভাবনা। কর্মক্ষেত্রে উন্নতি চাইলে আপনার ব্যবহারে পরিবর্তনের প্রয়োজন। কর্মসূত্রে বিদেশ ভ্রমণের যোগও রয়েছে। দীর্ঘদিনের পারিবারিক সমস্যার সমাধান হতে পারে। বাবার সঙ্গে দূরত্ব ঘুচতে পারে। প্রেমের সম্পর্কে নানা বাধা আসতে পারে। তবে বৈবাহিক সম্পর্কে আরও উন্নতির সম্ভাবনা। আবেগের বশে কোনও কাজ করবেন না। শিক্ষার্থীদের জন্য আগামী বছর অত্যন্ত শুভ। শরীর-স্বাস্থ্য ভালোই থাকবে।

কন্যা (Virgo)

এই রাশির জাতক-জাতিকাদের চলতি বছর ধৈর্যের পরীক্ষা দিতে হবে। কারণ, কর্মক্ষেত্রেও একের পর এক বাধা আসার সম্ভাবনা। তবে ঠান্ডা মাথায় পরিস্থিতি সামাল দিতে হবে। ব্যবসায়ীদের জন্যও বছরটি খুব একটা শুভ নয়। প্রেমঘটিত কিংবা পারিবারিক সম্পর্ক ঠিকঠাকই থাকবে। শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। স্ত্রীর স্বাস্থ্যর দিকে নজর দিন। তাই বছরের শুরু থেকে শারীরিক দিকে নজর দিন। পড়ুয়াদের পরীক্ষার ফলও তেমন আশানুরূপ হবে না। আগামী বছর আপনার আবেগ সামলে চলুন। না হলে অযথা সম্পর্ক নষ্ট হতে পারে।

তুলা (Libra)

এই রাশির জাতক-জাতিকাদের জন্য আর্থিক দিক অত্যন্ত শুভ। আয়ের অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে ভাটা। তার ফলে বাড়বে মানসিক চাপ। আগামী বছর আয় এবং ব্যয়ের ভারসাম্য বজায় রাখা জাতক-জাতিকাদের কাছে বড়সড় চ্যালেঞ্জ। প্রেমের সম্পর্কের উন্নতি হবে। সঙ্গী কিংবা সঙ্গিনী আপনাকে ভালোবাসায় ভরিয়ে দেবেন। যাঁরা বিবাহিত, তাঁদের সম্পর্ক আরও মধুর হবে। অবিবাহিতদের বিবাহের যোগ রয়েছে।

বৃশ্চিক (Scorpio)

আগামী বছর এই রাশির জাতক-জাতিকাদের আর্থিক উন্নতির জন্য নানা সুযোগ পাবেন। যা তাদের আরও ইতিবাচক মনোভাবাপন্ন এবং সাহসী করে তুলবে। অবশ্যই বিনিয়োগ করুন। নিজের সমস্ত স্বপ্নপূরণ হতে পারে। দাম্পত্য কিংবা প্রেমের সম্পর্ক আরও মধুময় হতে উঠতে পারে। তবে অবিবাহিতদের বিয়ের সম্ভাবনা কম। পড়ুয়াদের জন্য আগামী বছর অত্যন্ত শুভ। সামান্য পরিশ্রমেই আগামী বছর ছাত্রছাত্রীরা অনেক বেশি নম্বর পেতে পারে।

ধনু (Sagittarius)

ধনু রাশির যে সমস্ত জাতক-জাতিকারা উচ্চশিক্ষার স্বপ্ন দেখেন, তা পূরণ হতে পারে। তবে অবশ্যই তার জন্য সুপরিকল্পনার প্রয়োজন। মনে রাখবেন সুপরিকল্পনাই আগামী বছর আপনাকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিতে পারে। আগামী বছর আপনার জীবনে অনেক নতুন বন্ধু তৈরির সম্ভাবনা রয়েছে। প্রথম তিন মাসের মধ্যে নতুন সম্পর্কে জড়ানোর সম্ভাবনাও এড়ানো যাচ্ছে না। এছাড়া পারিবারিক সম্পর্কের বাঁধন অনেক বেশি দৃঢ় হয়ে উঠতে পারে। আয় ভালই হবে। তাই অবশ্যই বিনিয়োগে মন দিন। তবে আগামী বছর আপনার শরীর সামান্য ভোগাতে পারে। তাই বছরের শুরু থেকে নিজের জীবনযাত্রার দিকে বিশেষ নজর দিন। খাওয়াদাওয়া ঠিক করে না করলে সমস্যা জটিল আকার নিতে পারে।

মকর (Capricorn)

ভাবনাচিন্তা না করেই সিদ্ধান্ত নেওয়ার অভ্যাস রয়েছে আপনার। আগামী বছর সেই অভ্যাস যতটা পারেন বদল করুন। পরিবর্তে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে ভাবনাচিন্তা করুন। নইলে জটিল কোনও সমস্যার মুখোমুখি হতে পারেন। টাকাপয়সা খরচ হোক কিংবা বিনিয়োগ, সেক্ষেত্রে ভাবনাচিন্তা করতে ভুলবেন না। পরিজন কিংবা প্রেমিক-প্রেমিকার সঙ্গে দিনের কিছুটা সময় কাটানোর অভ্যাস করুন। তাহলে দেখবেন সম্পর্কের উন্নতি হচ্ছে। আর যা আপনাকে ইতিবাচক চিন্তাভাবনার রসদ জোগাবে। যাঁরা অবিবাহিত তাঁরা বিয়ের কথা ভাবতে পারেন। ছাত্রছাত্রীদের জন্য আগামী বছর অত্যন্ত শুভ। পরীক্ষার ফল খুবই ভাল হবে। এছাড়া উচ্চশিক্ষার ইচ্ছাপূরণও হতে পারে। তবে মানসিক দুশ্চিন্তার কারণে আপনার আগামী বছর শরীর স্বাস্থ্য তেমন ভাল নাও যেতে পারে। তাই নিজের শরীরের দিকে নজর দিন। নইলে বিপদ অবশ্যম্ভাবী।

কুম্ভ (Aquarius)

কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য আগামী বছরের পথচলা তেমন মসৃণ হবে না। বারবার নানা চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন তাঁরা। কেরিয়ার থেকে অর্থভাগ্য প্রতিক্ষেত্রেই সামান্য বাধার মুখোমুখি হকে পারেন। পড়ুয়াদের ক্ষেত্রে আগামী বছরটি তেমন শুভ নয়। পুরোপুরি ব্যর্থ হয়তো কোনও কাজে হবেন না। তবে সাফল্য আসতে কিছুটা দেরি হতে পারে। আগামী বছর শরীর স্বাস্থ্য আপনাকে সামান্য সমস্যার মুখোমুখি ফেলতে পারে। তবে আশাহত হলে চলবে না। মনে রাখবেন অন্ধকারের পরেই কিন্তু নতুন সকাল আসে।

মীন (Pisces)

এই রাশির জাতক-জাতিকারা কাজে ডুবে থাকতে ভালোবাসেন। তাই কর্মক্ষেত্রে আপনার উন্নতি রুখতে পারবেন না কেউ। কর্মসূত্রে বিদেশ ভ্রমণের সম্ভাবনা। কিন্তু কাজের চাপে বহুক্ষেত্রে প্রিয়জন কিংবা নিজের দিকে নজর দিতে ভুলে যান জাতক-জাতিকারা। এই ভুল আর আগামী বছর করবেন না। পরিবারের লোকজনকে সময় দিন। নিজেকেও সময় দিন। ব্যবসা করার পরিকল্পনা থাকলে অবশ্যই ঝুঁকি নিন। সাফল্য আসবেই। প্রেমের সম্পর্কেও উন্নতি হবে। দাম্পত্য সম্পর্ক আরও মধুর হবে। খাওয়াদাওয়া ঠিকমতো করুন নইলে অসুস্থ হয়ে পড়তে পারেন।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে  ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার