shono
Advertisement
Weekly Horoscope

১৪ থেকে ২০ এপ্রিলের Horoscope: আর্থিক উন্নতি না বাধা-বিঘ্ন? নতুন বছরের প্রথম সপ্তাহ কেমন কাটবে? জানুন রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Posted: 10:36 AM Apr 14, 2024Updated: 10:38 AM Apr 14, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে রবি ও বৃহস্পতি, মিথুনে চন্দ্র, কন‌্যায় কেতু, কুম্ভে শনি ও মঙ্গল, মীনে রাহু, শুক্র এবং বক্রী বুধ।  কী হবে তার ফলে? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

এই রাশির গ্রহ সন্নিবেশ অনুযায়ী ব‌্যবসায় বিনিয়োগে ভালো ফল মিলবে। নিজের কাজের প্রতি আস্থা রাখার চেষ্টা করুন। নতুন সম্পত্তি কেনার সুযোগ আসবে। এই সময় আর্থিক উন্নতি হলেও খরচের দিকে নজর রাখতে হবে। কৃষিকর্মে যুক্ত ব‌্যক্তিদের উন্নতিলাভ। বয়স্কদের মানসিক চাপ থেকে মুক্ত থাকতে হবে। ব‌্যবসায় প্রতিকূল পরিস্থিতির থেকে ধীরে ধীরে বেরিয়ে আসতে পারবেন। সন্তানের অর্থ উপার্জন এই সময় ভালোই হবে। এই সময় নতুন কিছু করার সুযোগ আসবে। কর্মপ্রার্থীদের জন‌্য কোনও সুখবর আসতে পারে।

বৃষ

স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় অর্থনৈতিক উন্নতির দ্বার খুলে যাবে। কর্মক্ষেত্রে স্বার্থান্বেষী সহকর্মীদের থেকে দূরে থাকুন। সঙ্গীতশিল্পী, নৃত‌্যশিল্পী ও অভিনেতা-অভিনেত্রীদের জন‌্য আগামিদিনে ভালো সময় আসছে। সন্তানের পড়াশোনায় অমনোযোগিতার জন‌্য পরীক্ষার ফল আশানুরূপ হবে না। শেয়ার বা ফাটকায় আয় বৃদ্ধির সম্ভাবনা। শিক্ষার্থীদের জন‌্য সপ্তাহটি শুভ। সৃষ্টিশীল কাজে সাফল্যের জন‌্য সরকারি স্বীকৃতি পেতে পারেন। বাড়ি রক্ষণাবেক্ষণের জন‌্য জমানো টাকা খরচ হতে পারে।

মিথুন

এই রাশির ধনভাব ও কর্মভাব অতিশয় শুভ। শ্বশুরকুল থেকে হঠাৎ কিছু সম্পত্তি হাতে আসতে পারে। স্বার্থান্বেষী বন্ধুবান্ধবের থেকে সতর্ক থাকুন। আমদানি-রপ্তানির সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের জন‌্য সময়টি শুভ। বাবার শরীর সামান‌্য খারাপ হলেও দুশ্চিন্তার কোনও কারণ নেই। খুচরো ও পাইকারি বিক্রেতাদের জন‌্য সময়টি শুভ। সন্তানের চাকরির পরীক্ষায় সাফল্যের জন‌্য সরকারি চাকরির সুযোগ আসবে। বয়স্ক জাতক-জাতিকারা কাছেপিঠে ভ্রমণের ব‌্যবস্থা করতে পারেন।

কর্কট

গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে উপার্জন কিছু ভালো হবে। ক্রীড়াক্ষেত্রের সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা সাফল্যের মুখ দেখতে পাবেন। সৃষ্টিশীল কাজে আপনার মেধার বিকাশে নাম ও যশ বৃদ্ধি পাবে। অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মিষ্ট আচরণ করুন। সন্তানের লেখাপড়ার দিকে সতর্ক দৃষ্টি রাখুন। অতিরিক্ত পরিশ্রমের জন‌্য স্বাস্থ‌্যহানি হতে পারে। মা, বাবা ও ভাই-বোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন।

সিংহ

সপ্তাহের প্রথমদিকে নানা বিষয়ে চিন্তা বাড়বে। কতিপয় ব‌্যবসায়ীর শুল্ক সংক্রান্ত ব‌্যবসার জন‌্য মানসিক উদ্বেগ বৃদ্ধি পেতে পারে। ছোট ভাই-বোনদের প্রতি কর্তব‌্য পালন করলেও তাদের কাছ থেকে ভালো ব‌্যবহার পাবেন না। হঠাৎ কোনও খবরে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পাবে। সন্তানদের লেখাপড়ার দিকে সতর্ক দৃষ্টি রাখুন। এই রাশির জাতক-জাতিকারা শরীরের নিম্নভাগে ব‌্যথা-বেদনায় কষ্ট পেতে পারেন। আমদানি-রপ্তানির সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের জন‌্য সময়টি শুভ। জমিজমা ও সম্পত্তি রক্ষার জন‌্য আরও উদ্যোগী হতে হবে।

কন্যা

কর্মক্ষেত্রে পদোন্নতির যোগ লক্ষ‌্য করা যায়। পরিবারে কারও চিকিৎসার জন‌্য ব‌্যয়বৃদ্ধি হতে পারে। ব‌্যবসায়ীদের ব‌্যবসা পরিচালনার ক্ষেত্রে ভুল সিদ্ধান্ত নেওয়ার ফলে লোকসান বাড়তে পারে। এই সময় মূল‌্যবান জিনিস হারিয়ে বা চুরি যাওয়ার সম্ভাবনা। চাকরিজীবীদের কর্মস্থানে কাজের জন‌্য সুনাম বাড়বে। স্কুলপড়ুয়া সন্তানদের পড়াশোনায় মানসিক চাঞ্চল‌্য ও অন‌্যমনস্ক ভাব থাকার ফলে পরীক্ষার ফল আশানুরূপ হবে না। মধ‌্যবয়স্ক জাতক-জাতিকারা খুব সাবধানে থাকবেন।

তুলা

সপ্তাহের শুরুতে আর্থিক অবস্থা অনুকূলে না থাকলেও আগামিদিনে পরিস্থিতি ভালো হবে। কারিগরি শিক্ষায় যুক্ত শিক্ষার্থীদের সুফল লাভের সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। এই সপ্তাহে পারিবারিক অশান্তির জন‌্য ভাই-ভাইয়ের মধ্যে বিরোধ। যাঁরা সমাজ জীবনে পরিচিত তাঁরা এমন কিছু করবেন না যাতে তাঁদের বদনাম হয়। বড় আর্থিক লেনদেন করার আগে সব দিক বিবেচনা করে নেবেন। রাজনৈতিক ব‌্যক্তিরা সামাজিক কর্মকাণ্ডে সক্রিয় থাকবেন। বয়স্কদের ধর্মীয় ক্ষেত্রে আগ্রহ বাড়বে।

বৃশ্চিক

সপ্তাহের শুরুতে কোনও শুভ যোগাযোগ হতে পারে। পরিবারে কারও সঙ্গে মতবিরোধ। সপ্তাহের প্রথমদিকে ব‌্যয় বাড়ার ফলে মানসিক উদ্বেগ বাড়বে। প্রেমের সম্পর্কে মতবিরোধ। নিজের ও পরিবারের ভোগবিলাসে খরচ করার জন‌্য ব‌্যবসায় অর্থাভাব দেখা দিতে পারে। সপ্তাহের মধ‌্যভাগে এই রাশির জাতক-জাতিকাদের পদোন্নতি হওয়ার সম্ভাবনা। কোনও ঘটনা নিয়ে অকারণে উত্তেজিত হবেন না। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে আপনার সম্পর্ক আরও উন্নত হবে।

ধনু

বিগত সপ্তাহের তুলনায় এই সপ্তাহটি অনুকূল। আপনার ব‌্যক্তিগত বা পেশাগত জীবনে কোনও সমস‌্যা দেখা দিলে একা সমাধান করার চেষ্টা করবেন না। সকলকে নিয়ে সমাধান করার চেষ্টা করুন। জীবনে অনেক পরিবর্তন আসবে। তাকে উপভোগ করুন। সন্তানের শিক্ষাক্ষেত্রে অভাবনীয় সাফল‌্য। নববিবাহিতদের দাম্পত‌্যসুখ থাকবে। অবিবাহিত জাতক-জাতিকাদের এখন কিছু সময় অপেক্ষা করতে হবে। সপ্তাহের শেষের দিকে দূর ভ্রমণে যাওয়ার সুযোগ আসবে।

মকর

সপ্তাহটি ভালো-মন্দের ভিতর দিয়ে কাটবে। কর্মস্থানে চলা বহুদিনের কোনও সমস‌্যা এই সময় মিটে যেতে পারে। এই রাশির জাতক-জাতিকাদের অর্থভাগ‌্য মধ‌্যম। তবে ব‌্যবসায়ীদের ব‌্যবসায় লাভ বাড়বে। ফাটকা ব‌্যবসায় অর্থাগম হলেও অতিরিক্ত বিনিয়োগ এখনই করবেন না। বয়স্কদের বাতজ বেদনায় চলাফেরায় অসুবিধা। পিতার চিকিৎসার জন‌্য সপ্তাহের মধ‌্যভাগে খরচ বাড়বে। আর্থিক বিষয়ে কোনও বন্ধুর সাহায‌্য পেতে পারেন।

কুম্ভ

আর্থিক দিক থেকে এই সপ্তাহটি বিনিয়োগ ও সম্পদ বৃদ্ধির জন‌্য শুভ। এই সময় আর্থিক চাপ কম থাকবে। রাস্তাঘাটে চলাফেরার ব‌্যাপারে সাবধানতা অবলম্বন করুন। বাড়িতে কোনও শুভ অনুষ্ঠানে সাধ্যের অতীত খরচ করতে যাবেন না। সন্তানের লেখাপড়ায় উন্নতির যোগ, তবে শারীরিক কারণবশত কিছু সমস‌্যার মধ্যে পড়তে হতে পারে। স্ত্রীর স্বাস্থ‌্য এই সময় খুব একটা ভালো যাবে না। চিকিৎসা বিভ্রাটের জন‌্য অতিরিক্ত অর্থ ব‌্যয় হবার সম্ভাবনা।

মীন

এই রাশির জাতক-জাতিকারা স্বাধীনচেতা হলেও শান্তিপ্রিয় হয়ে থাকে। রাজনীতিতে সক্রিয় ব‌্যক্তিরা নতুন পদ পেতে পারেন। ফাটকা বাজারে বড় বিনিয়োগের আগে উপযুক্ত ব‌্যক্তির পরামর্শ অবশ‌্যই নেবেন। পরিবারে ভাই-বোনদের কথায় আঘাত পেতে পারেন। নিজে গাড়ি চালানোর সময় সাবধানতা অবলম্বন করুন। পারিবারিক অনুষ্ঠানের জন‌্য বাড়িতে আনন্দের পরিবেশ থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পাবেন। চাকরিরত সন্তানরা আপনার প্রত‌্যাশা পূরণ করতে পারবে।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মিথুন রাশির ধনভাব ও কর্মভাব অতিশয় শুভ। শ্বশুরকুল থেকে হঠাৎ কিছু সম্পত্তি হাতে আসতে পারে।
  • কন্যা রাশির জাতক-জাতিকাদের কর্মক্ষেত্রে পদোন্নতির যোগ লক্ষ্য করা যায়। পরিবারে কারও চিকিৎসার জন্য ব্যয়বৃদ্ধি হতে পারে।
Advertisement