shono
Advertisement
Weekly Horoscope

৩০ জুন থেকে ০৬ জুলাই পর্যন্ত Horoscope: কর্মে বাধা না অগ্রগতি? জেনে নিন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 11:25 AM Jun 30, 2024Updated: 11:25 AM Jun 30, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে মঙ্গল, বৃষে বৃহস্পতি, মিথুনে রবি ও শুক্র, কর্কটে বুধ, কন‌্যায় কেতু, কুম্ভে শনি এবং মীনে চন্দ্র ও রাহু। ৬ জুলাই রাত্রি ৪.৩২ মিনিটে শুক্র কর্কটে প্রবেশ করবে। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

সপ্তাহের শুরুতে বহুদিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে। গৃহ- সম্পত্তি রক্ষা করার জন্য অতিরিক্ত ব্যয় না করাই ভালো। বিভিন্ন সূত্র থেকে অর্থাগম হতে পারে। অবিবাহিতদের বিবাহের পক্ষে সপ্তাহটি শুভ। সঙ্গীতশিল্পী, নৃত্যশিল্পী ও খেলোয়াড়রা তাঁদের কাজের সাফল‌্য দেখতে পাবেন। চাকরিক্ষেত্রে সমস্যা-বৃদ্ধি হলেও নিজের বুদ্ধিমত্তার জোরে সব সমস‌্যার সমাধান করতে পারবেন। বিদেশে কর্মরত সন্তান ও তাদের পরিবারকে নিয়ে অহেতুক চিন্তা করবেন না। শেয়ার বা ফাটকায় বাড়তি অর্থ হাতে আসতে পারে। সপ্তাহের মধ্যভাগে তৃতীয় ব্যক্তির মধ্যস্থতায় দাম্পত্য কলহ মিটে যেতে পারে।

বৃষ

কর্মক্ষেত্রে ক্রোধ নিয়ন্ত্রণ করুন। উচ্চপদস্থ কর্তাব্যক্তিদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে নিজের কাজ সম্পন্ন করুন। প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। সন্তানের বিবাহ নিয়ে পরিবারে অশান্তি। বয়স্ক জাতক-জাতিকারা হঠাৎ পড়ে পিয়ে শরীরের নিম্নাঙ্গে চোট-আঘাত পেতে পারেন। শেয়ার বা ফাটকায় বাড়তি অর্থ হাতে আসতে পারে। অংশীদারী ব্যবসায় মনোমালিন্য লেগেই থাকবে। চাকরি পরিবর্তনের জন্য সময়টি শুভ। ব্যবসায়ীরা কঠোর পরিশ্রমের ফলে ব্যবসায় উন্নতি করতে পারবে। আপনার উদার মানসিকতার সুযোগ নিয়ে পরিবারে অশান্তি দেখা দিতে পারে।

মিথুন

অতিরিক্ত ব্যয়ের ফলে সংসারে অর্থকষ্ট আসতে পারে। বাবার শরীর সামান্য খারাপ হলেও দুশ্চিন্তার কোনও কারণ নেই। চাকরিরত জাতক-জাতিকাদের কর্মে উন্নতি সম্ভব। ব্যবসায়ীদের বিগত সপ্তাহগুলির তুলনায় এই সপ্তাহে অর্থ উপার্জন ভালোই হবে। বিলাসিতা ও অমিতব্যয়িতার ফলে অর্থসংকট। শ্বশুরকুল থেকে স্থাবর সম্পত্তি পাওয়ার যোগ লক্ষ করা যায়। কর্মক্ষেত্রে আপনার উদাসীনতার জন্য কোনও ভালো সুযোগ হাতছাড়া হতে পারে। সন্তানদের লেখাপড়ায় অমনোযোগিতার ফলে পরীক্ষার ফল আশানুরূপ হবে না।

কর্কট

কর্মে ও ব্যবসায় বাধার মধ্যে অগ্রগতি। ব্যবসায়ীদের এই সময় বাড়তি চাপ থাকলেও পুরনো টাকা আদায়ের ফলে ব্যবসায় শ্রীবৃদ্ধি। সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার ফল আপনার অনুকূলে আসতে পারে। শ্রমিক-মালিক বিবাদের জন‌্য কর্মক্ষেত্রে চাকরির স্থায়িত্ব নষ্ট হতে পারে। বিদেশে থাকা সন্তানের উন্নতির খবর পেয়ে আনন্দ পেতে পারেন। কৃষিকার্যের সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে নিজেদের ফসল বাঁচানোর চেষ্টা করুন। কোনও বন্ধুর সহায়তায় পারিবারিক সমস‌্যার সমাধান। নিজের শরীর স্বাস্থ্যের দিকে নজর দিন।

সিংহ

সপ্তাহের শুরুতে আপনার জীবনে বড় ধরনের পরিবর্তন আসছে। এই সময় শেয়ারে বিনিয়োগের ফলে বাড়তি উপার্জন হতে পারে। সড়কপথে কোনও ভ্রমণের পরিকল্পনা করবেন না। জীবনে যে কোনও কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে কাজ করুন। সন্তানদের হাতে অতিরিক্ত অর্থ দেবেন না। ব‌্যবসায় সঠিক পরিকল্পনার অভাবে উপার্জনে বাধা আসতে পারে। ক্ষুদ্র ও প্রান্তিক চাষিরা সরকারি সাহায্যে সঠিক দামে ফসল বিক্রি করার চেষ্টা করুন। পিতার শারীরিক অসুস্থতার জন‌্য মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। বয়স্ক জাতক-জাতিকারা এই সময় সমাজের সেবামূলক কাজে নিজেকে নিয়োজিত করুন। এই সময় অপচয় কমিয়ে ভবিষ‌্যতের জন‌্য সঞ্চয়ের দিকে নজর দিন।

কন্যা

এই সময় আপনার আর্থিক অবস্থা খুব একটা অনুকূলে থাকবে না। স্ত্রীর শারীরিক অসুস্থতার জন‌্য অতিরিক্ত অর্থব‌্যয় হতে পারে। নববিবাহিত দম্পতিরা বৈবাহিক জীবনে কিছু সমস‌্যার সম্মুখীন হতে পারেন। সন্তানদের প্রতিযোগিতামূলক পরীক্ষাতে সাফল‌্য পাবার সম্ভাবনা রয়েছে। কতিপয় ব‌্যবসায়ীর শুল্ক-সংক্রান্ত সমস‌্যার জন‌্য মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। নিজের ও পরিবারের স্বাস্থ্যের দিকে নজর রাখুন। রাজনীতির সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের মান ও যশ বৃদ্ধি পাবে। প্রতিবেশীর সঙ্গে জমিজমা সংক্রান্ত সমস‌্যার জন‌্য মানসিক উদ্বেগ বাড়বে।

তুলা

বিগত সপ্তাহগুলির তুলনায় এই সপ্তাহে কিছু পরিবর্তন আসবে। পুরনো বন্ধুর সঙ্গে নতুন করে বহুদিন বাদে সম্পর্ক তৈরি হবে। বয়স্ক জাতক-জাতিকারা সেবা ও পরোপকারের মধ্য দিয়ে মানসিক শান্তি লাভ করবেন। স্ত্রীর স্বাস্থ্য এই সময় খুব একটা ভালো যাবে না। সন্তানের বদমেজাজি স্বভাবের জন্য সংসারে অশান্তি। পরিবহণ ব্যবসার সঙ্গে যুক্ত বিনিয়োগ ব্যক্তিদের সময়টি শুভ, নতুন ব্যবসায় এখনই মোটা অঙ্কের বিনিয়োগ করবেন না। আগুন ও বিদ্যুৎ থেকে সাবধান, অপ্রয়োজনীয় ব্যয় এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন।

বৃশ্চিক

অর্থনৈতিক অবস্থা স্থিতিশীল থাকবে। শিক্ষার্থীদের পরীক্ষার সময় অসুস্থতার জন‌্য পরীক্ষার ফল খুব একটা ভালো হবে না। লটারি বা শেয়ারে কিছু উপার্জন হলেও লোভের বশবর্তী হয়ে অতিরিক্ত বিনিয়োগ করতে যাবেন না। স্ত্রীর স্বাস্থ‌্য এই সময় খুব একটা ভালো যাবে না। স্বার্থান্বেষী বন্ধুবান্ধবের থেকে সতর্ক থাকুন শিল্পী ও কলাকুশলীদের নতুন কাজের যোগাযোগ হতে পারে। সপ্তাহের মধ‌্যভাগে কর্মপ্রার্থীদের নতুন কর্মলাভের যোগ। ব‌্যবসায় বকেয়া অর্থ এই সময় ফেরত পেতে পারেন। রাস্তাঘাটে বা কর্মক্ষেত্রে বিতর্কিত বিষয় নিয়ে কোনও আলোচনা না করা শ্রেয়। শ্বশুরকুলের সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদে জড়িয়ে পড়তে পারেন।

ধনু

প্রতিকূল পরিস্থিতির মধ‌্য দিয়ে সপ্তাহটি চলবে। কর্মপ্রার্থীদের নতুন কাজের সুযোগ আসবে। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতির যোগ ও অর্থপ্রাপ্তি। রাজনীতিবিদরা সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন। ব‌্যবসায়ীরা নতুন বিনিয়োগের কথা বিবেচনা করতে পারেন। জাতক-জাতিকার স্বাস্থ‌্য স্থিতিশীল থাকবে। বিদ‌্যার্থীদের জন‌্য সপ্তাহটি শুভ। সন্তানের ভবিষ‌্যৎ নিয়ে অযথা দুশ্চিন্তায় থাকবেন না। এই সপ্তাহে আপনার জন্মদিন হলে পরিবারের কাছ থেকে ভালো উপহার পেতে পারেন। বয়স্ক জাতক-জাতিকারা নিজের স্বাস্থ্যের দিকে নজর দিন।

মকর

সপ্তাহের শুরুতে অপ্রত‌্যাশিত প্রাপ্তিযোগ। এই সময় কর্মে উন্নতি ও আর্থিক উন্নতি ও লক্ষ‌্য করা যায়। বাবা-মায়েরা সন্তানের প্রতি সচেতন হোন। পরিবারে ভাইবোনদের ব‌্যবহারে কষ্ট পেতে পারেন। খেলাধুলার সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা কঠিন পরিস্থিতির থেকে বেরিয়ে আসতে পারবেন। পারিবারিক শান্তির জন‌্য নিজের পেশাগত জীবনের সঙ্গে ব‌্যক্তিগত জীবন মিলিয়ে ফেলবেন না। বহুদিন ধরে চলা কোনও আইনি সমস‌্যা আপনার অনুকূলে যেতে পারে। ঠিকাদারদের কোনও লাভদায়ক কাজ হাতছাড়া হতে পারে। আপনার ভালোমানুষিকে অনেকে সুযোগ হিসাবে নেওয়ার চেষ্টা করবে।

কুম্ভ

কর্মপ্রার্থীদের রোজগারের নতুন দিক এই সময় খুলতে পারে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বাক্‌-বিতণ্ডায় জড়িয়ে পড়ার ফলে পদোন্নতি আটকে যেতে পারে। বয়ঃসন্ধি সন্তানের অতিরিক্ত বন্ধুবান্ধব আপনার সন্তানকে কুপথে চালিত করতে পারে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় আরও ভালো ফল পাওয়ার জন‌্য মনোযোগী হওয়া প্রয়োজন। হস্তশিল্পীরা তাঁদের শিল্পীসত্তার দক্ষতার কারণে সরকার থেকে প্রশংসিত হতে পারেন। এই সময় ব‌্যবসায়ীরা বড় বিনিয়োগ করে লাভের মুখ দেখতে পারেন। চাকরিজীবীদের জন‌্য সপ্তাহটি শুভ। অযাচিতভাবে কারও উপকার করতে যাবেন না।

মীন

সপ্তাহের প্রারম্ভে অত‌্যধিক ব‌্যয়ে নজর দেওয়া দরকার। এই সময় মনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে। জাতক-জাতিকার শর্করা বৃদ্ধি ও রক্তচাপ সাময়িক অসুবিধায় ফেলতে পারে। ক্ষুদ্র ও প্রান্তিক চাষিরা দোকানে ন‌্যায‌্যমূল্যের ফসল বিক্রি করার চেষ্টা করুন। সন্তানের কর্মপ্রাপ্তির খবরে সকলে আনন্দে থাকবেন। বিনোদন জগতের সঙ্গে জাতক-জাতিকারা তাদের কাজের সাফল্যের জন‌্য সমাজে সম্মানিত হবেন। ব‌্যবসায়ীদের ঋণ দেওয়া অর্থ ফেরত পেতে পারেন। মাতৃকুল থেকে হঠাৎ কোনও সম্পত্তি পাওযার সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। আয় অপেক্ষা ব‌্যয় বেশি হবার জন‌্য অর্থকষ্ট সৃষ্টি হতে পারে।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সপ্তাহের শুরুতে মেষ রাশির জাতক-জাতিকাদের বহুদিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে।
  • কন্যা রাশির জাতক-জাতিকাদের আর্থিক অবস্থা এ সপ্তাহে খুব একটা অনুকূলে থাকবে না।
Advertisement