shono
Advertisement

আড়াই কোটি দিলে মিলবে ২৫ কোটি! খাস কলকাতায় লোভনীয় প্রস্তাবের আড়ালে প্রতারণার ফাঁদ

অনলাইন প্রতারণায় ধৃত ১।
Posted: 01:58 PM Jan 16, 2023Updated: 02:05 PM Jan 16, 2023

দীপালি সেন: আড়াই কোটি টাকা বিনিয়োগে মিলবে ২৫ কোটি টাকা। অনলাইনে এমনই লোভনীয় প্রস্তাবের আড়ালে পাতা প্রতারণার ফাঁদে পা দিয়ে ২ কোটি ৩৫ লক্ষ টাকা খুইয়েছিলেন সল্টলেকের বাসিন্দা সোমনাথ বসাক। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ঘটনায় অভিযুক্ত এক মহিলাকে বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

Advertisement

ধৃতের নাম শ্বেতা সোনালি (৩৯), বেঙ্গালুরুর বাসিন্দা। পুলিশ জানিয়েছে, সল্টলেকের বিধাননগর উত্তর থানা এলাকার বাসিন্দা সোমনাথবাবুর সঙ্গে প্রতারণাকারীদের যোগাযোগ হয়েছিল একটি অনলাইন লেনদেনের ওয়েবসাইটের মাধ্যমে। তারপর তাদের প্ররোচনায় বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ২ কোটি ৩৫ লক্ষ টাকা পাঠিয়েছিলেন। তারপরই প্রতারণাকারীরা যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার থানার দ্বারস্থ হন সোমনাথবাবু।

[আরও পড়ুন: দিল্লিতে গুজরাট জয় উদযাপন বিজেপির, জাতীয় কর্মসমিতির বৈঠকের আগে মোদির রোড শো]

ধৃতের কাছ থেকে মোবাইল ফোন, সাতটি এটিএম কার্ড, প্যান কার্ড এবং আধার কার্ড উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃত মহিলা এবং তার স্বামী আনন্দ সদাশিবম ‘তানজোর টেক প্রাইভেট লিমিটেড’ নামক একটি সংস্থার ডিরেক্টর। সংস্থার ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ফোন নম্বর অভিযুক্তদের নামে রয়েছে। সেই অ্যাকাউন্ট থেকে প্রতারণার টাকা তোলা হয়েছিল কেরল এবং দুবাই থেকে। ধৃতকে ট্রানজিট রিমান্ডে এনে রবিবার বিধাননগর আদালতে পেশ করা হয়।  বিচারক ধৃতের পাঁচদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

অন্যদিকে, ফেসবুকের মাধ্যমে আইফোন কিনতে গিয়ে ২৪ লক্ষ টাকা প্রতারণার শিকার হয়েছিলেন এক ব্যক্তি। সেই ঘটনাতেও বেঙ্গালুরু থেকে দুইজনকে গ্রেপ্তার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতদের নাম লাবণ‌্য এস (৩০) এবং এস কিরুবা করণ (২৬)। দুই ধৃতকে ট্রানজিট রিমান্ডে আনা হচ্ছে।

[আরও পড়ুন: মোদি-শাহের ‘জাতীয়তাবাদ’কে খোঁচা রোমিলা থাপারের, পালটা সরব বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement