shono
Advertisement

কেন্দ্রীয় বঞ্চনায় পাকা হয়নি ছাদ! মাটির দেওয়াল ধসে মৃত্যু বেড়ে ৫, সরব তৃণমূল

বাঁকুড়ায় মৃত ৩ শিশুর বাড়ির সদস্যদের দিল্লি নিয়ে যাচ্ছে তৃণমূল।
Posted: 12:14 PM Oct 01, 2023Updated: 01:02 PM Oct 01, 2023

সুমিত বিশ্বাস ও টিটুন মল্লিক: নিম্নচাপের জেরে টানা বৃষ্টি চলছে জেলাগুলিতে। আর সেই বৃষ্টিতে একের পর এক কাঁচা বাড়ির দেওয়াল ধসে প্রাণ যাচ্ছে বহু মানুষের। বাঁকুড়ার পর এবার পুরুলিয়ায় দেওয়াল ধসে প্রাণ গেল এক শিশুর। এই নিয়ে গত ২৪ ঘণ্টায় একইভাবে ৫ জনের মৃত্যু হল। তাদের মধ্যে ৪ জন শিশু ও এক মহিলা। অভিযোগ, এঁদের প্রত্যেকেরই নাম ছিল কেন্দ্রীয় আবাস যোজনায়। কিন্তু দিল্লি টাকা আটকে রাখায় মাথার ছাদ পাকা করার স্বপ্ন, স্বপ্নই রয়ে গিয়েছে গ্রামের এই মানুষগুলির। ফলস্বরূপ টানা বৃষ্টিতে বাড়ির দেওয়াল ধসে কোল খালি হচ্ছে একের পর এক মায়ের। প্রাণ যাচ্ছে কাছের মানুষের। তবে এই বঞ্চিত পরিবারগুলির পাশে দাঁড়িয়েছে তৃণমূল। বাঁকুড়ায় মৃত তিন শিশুর পরিবারকে দিল্লি নিয়ে যাচ্ছে তারা। ঘাসফুল শিবিরের প্রতিবাদ কর্মসূচিতে শামিল করা হবে সন্তানহারা অভিভাবকদের।

Advertisement

দেওয়াল ধসে প্রাণ গিয়েছিল বাঁকুড়ার ৩ শিশুর। মাঝরাতে আরও এক মহিলার মৃত্যু হয় দেওয়াল ধসে। একইভাবে দেওয়াল চাপা পড়ে পুরুলিয়ার পুঞ্চ ব্লকের কেন্দা থানার ডরোডিতে মৃত্যু হয়েছে এক শিশুর। নাম নিত্য সহিস (৫)। সন্ধে থেকে টানা বৃষ্টিতে দেওয়াল ধসে মৃত্যু হয় তার। জখম হয়েছে তার ছোট ভাইও। বছর তিনেকের ওই খুদে দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। এ প্রসঙ্গে পুঞ্চা পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি কৃপাসিন্ধু বন্দ্যোপাধ্যায় বলেন, “ওদের নাম ছিল কেন্দ্রীয় আবাস প্লাস যোজনায়। কিন্তু দিল্লি টাকা আটকে রাখায় বাড়ি পাকা করা সম্ভব হয়নি। একের পর এক দেওয়াল চাপা পড়ে মৃত্যু হচ্ছে। পরিবারের পাশে আছি। সব রকমভাবে সাহায্য করব।”

[আরও পড়ুন: এগিয়ে আসছে লোকসভা ভোট? শুভেন্দুর মন্তব্যে তুঙ্গে জল্পনা]

এদিকে বিষ্ণুপুরের তিন শিশুর মৃত্যুর ঘটনায় মৃতদের পরিবারের ৫ সদস্যকে নিয়ে যাওয়া হচ্ছে দিল্লি। তৃণমূলের কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে এই ৫ সদস্য শামিল হবেন। রবিবার সাতসকালে বিষ্ণুপুর মহকুমার বাকাদহ গ্রাম পঞ্চায়েতের বড়ামারা গ্রামে হাজির হয়েছিলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন এবং অভিনেত্রী তথা তৃণমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। শান্তনুবাবুর নেতৃত্বেই এই পাঁচজনকে নিয়ে যাওয়া হচ্ছে দিল্লি। যাচ্ছেন মৃত নিশা সর্দারের বাবা প্রশান্ত সর্দার, তাঁর ভাই ভক্ত সর্দার, মৃত রোহন সরদারের বাবা জয়দেব সর্দার ও মা মিতা সর্দার, মৃত অংশু সর্দারের বাবা চণ্ডী সরদার। এদিন সাংসদ শান্তনু সেন আক্ষেপ করে বলেন, “কেন্দ্র টাকা না আটকালে আজ এই ঘটনা ঘটত না।”

[আরও পড়ুন: পুলিশে চাকরি দেওয়ার নামে লক্ষ-লক্ষ টাকা আত্মসাৎ! কনস্টেবলের পর এবার কাঠগড়ায় হোম গার্ড]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার