shono
Advertisement

আগামী সপ্তাহেই আরও ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে রাজ্যে, জানাল কমিশন

Published By: Paramita PaulPosted: 04:59 PM Apr 06, 2024Updated: 05:29 PM Apr 06, 2024

সুদীপ রায়চৌধুরি: ১০ এপ্রিলের মধ্যে রাজ্যে আরও ১০০ কোম্পানি বাহিনী আসছে রাজ্যে। প্রথম দফার ভোটের জন্যই আসছে এই বাহিনী। শনিবার এই তথ্য জানালেন রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। সূত্রের খবর, পয়লা বৈশাখের আগে বা পরে আরও ১৫০ কোম্পানি বাহিনী আসতে পারে বঙ্গে। তবে এ বিষয়ে আফতাবের কাছে নিশ্চিত কোনও খবর নেই।

Advertisement

১৯ এপ্রিল প্রথম পর্বে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোটগ্রহণ। রয়েছে মোট ৫ হাজার ৪০০ বুথ। তিন জেলায় যথাক্রমে ১৭, ৯ ও ১১ কোম্পানি বাহিনী রয়েছে। রাজ্যজুড়ে রয়েছে ১৭৭ কোম্পানি বাহিনী। ফলে আদৌ সব বুথে বাহিনী মোতায়েন করা যাবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠছিল। এমতবস্থায় রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানালেন, বুধবারের মধ্যে আরও ১০০ কোম্পানি বাহিনী আসছে রাজ্যে। যাদের প্রথম দফার ভোটে ব্যবহার করা হবে। 

[আরও পড়ুন: বাম জমানার কেলেঙ্কারি তুলতেই বাধা কুণালকে]

শোনা যাচ্ছে, আরও ১৫০ কোম্পানি বাহিনী পয়লা বৈশাখের আগে-পরে রাজ্যে আসতে পারে। যদিও বিষয়ে আরিজের দাবি, "এবিষয়ে দিল্লি থেকে আমি কোনও কনফার্মেশন পাইনি।" ইতিমধ্যে রাজ্য়ে ১৭৭ বাহিনী রয়েছে। বুধবার আরও ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে। এর পর আরও দেড়শো কোম্পানি বাহিনী এলে মোট ৪২৭ কোম্পানি বাহিনী হবে রাজ্যে। এদিকে প্রথম দফা ভোটে  প্রত্যেক বুথে আধাসেনা জওয়ান মোতায়েন করতে ৩৩৬ থেকে ৩৭৮ কোম্পানি বাহিনী প্রয়োজন হবে। 

[আরও পড়ুন: রাজ্যপাল-রাজ্য সংঘাতের আঁচ বর্ধমান বিশ্ববিদ্যালয়েও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement