shono
Advertisement

ফের মৃত্যুমিছিল মহারাষ্ট্রের সরকারি হাসপাতালে, এবার আট দিনে মৃত ১০৮

ওষুধের অভাবে মৃত্যু নয়, দাবি করলেন ডিন।
Posted: 11:45 AM Oct 11, 2023Updated: 12:19 PM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগে মহারাষ্ট্রের (Maharashtra) যে সরকারি হাসপাতালে আটচল্লিশ ঘণ্টায় ৩১ জন রোগীর মৃত্যু হয়েছিল, সেখানে ফের ভয়াবহ কাণ্ড। এবার ৮ দিনে মৃত্যু হয়েছে ১০৮ জন রোগীর। সূত্রের খবর, এর মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে ২৪ ঘণ্টার মধ্যে। আগের ঘটনায় ওষুধের অপ্রতুলতার কথা জানিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ। এবার সেই দাবি উড়িয়ে দিয়েছেন ডিন।

Advertisement

মহারাষ্ট্রের নান্দের জেলায় শংকররাও চভন সরকারি হাসপাতালের ডিনের বক্তব্য, হাসপাতালে যথেষ্ট পরিমাণ ওষুধের যোগান রয়েছে। তাঁর দাবি, ৮ দিনে ১০৮ জনের মৃত্যু স্বাভাবিক ঘটনা। ডিন বলেন, “গত ২৪ ঘন্টায় ১,১০০ জনেরও বেশি রোগীকে ডাক্তাররা পরীক্ষা করেছেন। ১৯১ জন নতুন রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গড় মৃত্যুর সংখ্যা ২৪ ঘণ্টায় ১৩ জন ছিল আগে, এখন তা কমে হয়েছে ১১ জন। জন্মগত সমস্যার কারণেই সদ্যোজাতদের মৃত্যু হয়েছে।”

[আরও পড়ুন: হামাসকে হটিয়ে ইজরায়েলের দখলে গাজা! মৃতের সংখ্যা ৩ হাজার পার]

এর পরই হাসপাতালে ওষুধের যোগান নিয়ে ডিনের বক্তব্য, “হাসপাতালে পর্যাপ্ত ওষুধ রেয়েছে এবং কর্মীরা সমস্ত রোগীদের সাহায্য করছেন। তিন মাসের ওষুধ স্টক করা হয় বলেও দাবি করেছেন। ডিন আরও বলেন, “ওষুধের অভাবে কেউ মারা যাননি, শারীরিক সমস্যাই মৃত্যুর কারণ।” এদিকে কংগ্রেস নেতা প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চবন অভিযোগ করেন, নান্দের জেলা হাসপাতালে ৬০ জন শিশুকে ভর্তি করা হয়েছে। তাদের দেখভালের জন্য নার্সের সংখ্যা মোটে তিনজন।

[আরও পড়ুন: বিদেশি মদতে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ, নিউজক্লিক কাণ্ডে তদন্তভার সিবিআইয়ের!]

প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসের শেষে ও অক্টোবরের শুরুতে আটচল্লিশ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু হয়েছিল মহারাষ্ট্রে নান্দের জেলার শংকররাও চভন সরকারি হাসপাতালে। যার পর হুলুস্থুল পড়ে যায় মহারাষ্ট্র-সহ গোটা দেশে। মুখপোড়ে গেরুয়া শিবিরের। সেবার ডিন দাবি করেছিলেন, প্রয়োজন অনুযায়ী হাসপাতালের ওষুধের যোগান নেই। এমন ঘটনার পরে এক বিজেপি নেতা হেনস্তা করেন ডিনকে। তাঁকে দিয়ে শৌচলায় পরিষ্কার করানোর ভিডিও ভাইরাল হয় সোশাল মিডিয়ায়। ডিনের বিরুদ্ধে এফআইআরও হয়েছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement