shono
Advertisement

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের শিবিরে করোনার থাবা, আক্রান্ত ১১ ফুটবলার

৮ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ বাংলাদেশের। The post বাংলাদেশ জাতীয় ফুটবল দলের শিবিরে করোনার থাবা, আক্রান্ত ১১ ফুটবলার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:52 PM Aug 08, 2020Updated: 12:52 PM Aug 08, 2020

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ যোগ্যতা অর্জন ম্যাচের ক্যাম্পে ডাক পাওয়া একের পর এক খেলোয়াড়ের দেহে করোনা ভাইরাস শনাক্ত হচ্ছে। দুদিনে পরীক্ষা করানো ২৪ জন ফুটবলারের ১১ জনেরই ভাইরাসে সংক্রমণের কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (BFF)। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের প্রাথমিক বাছাইয়ের জন্য অনুশীলন ক্যাম্পের আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। শুক্রবার থেকে গাজীপুরে ক্যাম্প। খেলা হবে অক্টোবরে। ৮ অক্টোবর সিলেটে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচ বাংলাদেশের। জাতীয় দলের ক্যাম্পে প্রথম করোনা ধরা পড়ে বিশ্বনাথ ঘোষের। পরে নাজমুল ইসলাম, এমএস বাবলু ও সুমন রেজার সংক্রমণের খবর আসে।

Advertisement

এদিকে, দেশে কোভিড পজিটিভ হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ৩৩৩ জনে পৌঁছল। একই সময়ে সারাদেশে এই ভাইরাস সনাক্ত হয়েছে আরও ২ হাজার ৮৫১ জনের শরীরে। এ নিয়ে মোট শানাক্ত হয়েছেন ২ লক্ষ ৫২ হাজার ৫০২ জন। এদিকে করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শফিউল আলম তরফদার, সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ড্যার ও জেলা আওয়ামি লিগের সাবেক শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আবদুল গনি প্রয়াত হয়েছেন। জ্বর ও শ্বাসকষ্ট-সহ করোনা উপসর্গে মারা গিয়েছেন নড়াইলের গোবরা উপস্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী মেডিক্যাল অফিসার ইয়ানুর হোসেন (৩৭)।

[আরও পড়ুন: এবার জাতীয় হকি দলে করোনার থাবা, আক্রান্ত অধিনায়ক মনপ্রীত-সহ ৪ খেলোয়াড়]

শুক্রবার (৭ আগস্ট) দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, সুস্থ রোগীর সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৫৮৪ জনে পৌঁছেছে। দেশে করোনা ভাইরাস সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। করোনা ভাইরাস আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

The post বাংলাদেশ জাতীয় ফুটবল দলের শিবিরে করোনার থাবা, আক্রান্ত ১১ ফুটবলার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement