shono
Advertisement

ঘুম ভাঙল শ্বাসকষ্টে! মধ্যরাতে তামিলনাড়ুর সার কারখানায় গ্যাস লিক, গুরুতর অসুস্থ ১২

গভীর রাতে আশপাশের গ্রামে ছড়িয়ে পড়ে তীব্র ঝাঁজাল গন্ধ।
Posted: 07:24 PM Dec 27, 2023Updated: 07:27 PM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোপাল গ্যাস দুর্ঘটনার ভয়ংকর স্মৃতি উসকে দিল তামিলনাড়ু (Tamil Nadu)। সেরাজ্যে একটি সার কারখানা থেকে বিষাক্ত অ্যামোনিয়া গ্যাস নির্গত হয়ে গুরুতর অসুস্থ কমপক্ষে ১২ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তামিলনাড়ুর এন্নোরের ওই কারখানায় বিপদ ঘটে গভীর রাতে। ঘটনার খবর পেয়ে ব্যবস্থা নেয় স্থানীয় প্রশাসন। যদিও ততক্ষণে বহু মানুষ কম-বেশি অসুস্থ হয়ে পড়েছেন।

Advertisement

মঙ্গলবার রাত ১২টা বেজে ৪৫ মিনিট নাগাদ বিপর্যয়টি ঘটে। ফুটো হয়ে যায় করমণ্ডল ইন্টারন্যাশনাল লিমিটেড নামে একটি বেসরকারি সার কারখানার পাইপলাইন। ওই সার কারখানার অন্যতম কাঁচামাল অ্যামোনিয়া। কোনওভাবে সেই গ্যাস ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। তীব্র ঝাঁজাল গন্ধে অসুস্থ হয়ে পড়েন পাশের কয়েকটি গ্রামের মানুষ। শুরু হয় গা গোলানোর মতো অস্বস্তি এবং শ্বাসকষ্ট। মাঝরাতে দুর্ঘটনা ঘটলেও অনেকেরই অস্বস্তিতে ঘুম ভেঙে যায়।

 

[আরও পড়ুন: কাশ্মীরে ইসলামিক শাসন প্রতিষ্ঠার ষড়যন্ত্র! নিষিদ্ধ উপত্যকার মৌলবাদী সংগঠন]

গ্যাস লিক হয়ে গ্রামবাসীদের অসুস্থতার কথা জানতে পেরে রাতেই অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে প্রশাসন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার কথা স্বীকার করে বিবৃতি জারি করেছে কারখানা কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন, অ্যামোনিয়া গ্যাস লিক হয়ে কিছুক্ষণের জন্য খারাপ পরিস্থিতি তৈরি হয়। যদিও দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। অসুস্থদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

[আরও পড়ুন: ‘রামমন্দির উদ্বোধন সরকারের কাজ নয়’, আমন্ত্রণ না পেয়ে BJPকে তোপ থারুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement