shono
Advertisement

মহারাষ্ট্রে গভীর রাতে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত অন্তত ১২

মৃতদের পরিবার পিছু আর্থিক অনুদান ঘোষণা প্রধানমন্ত্রীর।
Posted: 10:54 AM Oct 15, 2023Updated: 10:57 AM Oct 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝরাতে মর্মান্তিক দুর্ঘটনা মহারাষ্ট্রে। মিনিবাস ও কন্টেনারের সংঘর্ষে মৃত অন্তত ১২। আহত হয়েছেন আরও অন্তত ২৩ জন। ঘটনায় শোকপ্রকাশ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে (Eknath Shinde) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। কেন্দ্রের তরফে দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে আর্থিক অনুদান দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে।

Advertisement

দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ছত্রপতি শম্ভাজিনগর জেলায়। স্থানীয় সূত্রের খবর, শনিবার মাঝরাতে ছত্রপতি শম্ভাজিনগর জেলায় সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের উপর একটি মিনিবাস দাঁড়িয়ে থাকা কন্টেনারে গিয়ে ধাক্কা মারে। যার জেরে মিনি বাসের সামনের দিকটা দুমড়ে-মুচড়ে যায়। মিনিবাসটিতে মোট ৩৫ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত ২৩ জন।

[আরও পড়ুন: দত্তক নেওয়ার আইনি প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা কেন! কেন্দ্রকে প্রশ্ন সুপ্রিম কোর্টের]

পুলিশ জানিয়েছে, শনিবার মাঝরাতে ওই দুর্ঘটনার খবর পেয়ে ছুটে যান পুলিশকর্মীরা। আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের কয়েকজনের অবস্থা গুরুতর। মৃত ১২ জনের মধ্যে ৬ জন মহিলা এবং একজন নাবালিকা। মৃতদের পরিচয় জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: ‘নেতানিয়াহু শয়তান, প্যালেস্টাইনের পাশে থাকুন’, মোদিকে আর্জি ওয়েইসির]

ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটল জানা যায়নি। তবে পুলিশের প্রাথমিক ধারণা, অতি দ্রুত গতিতে চালাতে গিয়ে মিনিবাসটির চালক নিয়ন্ত্রণ হারান। এবং সোজা গিয়ে কন্টেনারে ধাক্কা মারেন। পুরো ঘটনা খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মহারাষ্ট্র (Maharastra) সরকার আহতদের পাশে থাকার আশ্বাস দিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement