shono
Advertisement

ডাম্পারের সঙ্গে সংঘর্ষে দাউদাউ আগুন বাসে, মধ্যপ্রদেশে জীবন্ত দগ্ধ ১৩ যাত্রী

দুর্ঘটনায় জখম হয়েছেন কমপক্ষে ১৭ জন।
Posted: 09:53 AM Dec 28, 2023Updated: 04:09 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী হল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) গুনা। ডাম্পারের সঙ্গে সংঘর্ষে আগুন ধরে গেল চলন্ত বাসে। এই ঘটনায় জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ১৩ জন যাত্রীর। বৃহস্পতিবার ভোররাতে গুনা-হারুন সড়কে ওই দুর্ঘটনা ঘটেছে। আহত হয়েছেন কমপক্ষে ১৭ জন। তাঁদের উদ্ধার করে হাসপাতাল ভর্তি করা হয়েছে।

Advertisement

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব ঘটনার তদন্তের নির্দেশ দেওয়ার পাশাপাশি মৃতদের পরিবারের জন্য ৪ লক্ষ এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। এদিন সকালেই মর্মান্তিক দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করার জন্য গুনার উদ্দেশে রওনা দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। গুনার জেলাশাসক তরুণ রাঠির দাবি, আহতরা বিপন্মুক্ত। তিনি বলেন, দুর্ঘটনায় আহত হয়েছেন ১৭ জন। তাঁরা জেলা হাসপাতালে চিকিৎসাধীন। তবে আহতরা বর্তমানে বিপন্মুক্ত। ডাম্পারের বাসের সংঘর্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে।

 

[আরও পড়ুন: ‘দেশবাসীকে আঘাত করে এমন ভুল যেন না হয়’, কাশ্মীরে দাঁড়িয়ে সেনাকে বার্তা রাজনাথের]

আগুনে পুড়ে মৃতদের পরিচয় জানতে ডিএনএ পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ইতিমধ্য়ে দুর্ঘটনাস্থল থেকে সরানো হয়েছে দেহগুলি । ঠিক কোন কারণে দুর্ঘটনা ঘটলে খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে ৩০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর ৪ জন যাত্রী কোনওভাবে বাস থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। যদিও তারাও আগুনে ঝলসে আহত হন।

 

[আরও পড়ুন: চেন্নাইয়ের আইওসি প্লান্টে প্রচণ্ড বিস্ফোরণ, মৃত ১]

এদিকে বাস দুর্ঘটনায় নাম জড়িয়েছে বিজেপি নেতার। পুলিশের হাতে এসেছে চাঞ্চল্যকর তথ্য। পুলিশের একটি সূত্রের খবর, যে বাসে আগুন লেগে ঝলসে মৃত্যু হয়েছে এত জন যাত্রীর, সেই বাসটির মালিক ধর্মেন্দ্র শিকরওয়ার নামে বিজেপি নেতার। শুধু তাই-ই নয়, ওই সূত্রের দাবি, বাসটির না ছিল কোনও ফিটনেস শংসাপত্র, না ছিল বিমার কাগজ, এমনকী ২০২১ সাল থেকে পরিবহণ করও দেওয়া হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement