shono
Advertisement

সেনার সঙ্গে গুলি লড়াইয়ে খতম ১৪ জন মাওবাদী, সুকমায় জারি তল্লাশি অভিযান

খবর ছিল, ওই জায়গায় প্রায় ২০০ মাওবাদী রয়েছে। The post সেনার সঙ্গে গুলি লড়াইয়ে খতম ১৪ জন মাওবাদী, সুকমায় জারি তল্লাশি অভিযান appeared first on Sangbad Pratidin.
Posted: 02:48 PM Aug 06, 2018Updated: 03:18 PM Aug 06, 2018

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়ের সুকমায় খতম ১৪ মাওবাদী। জওয়ানদের সঙ্গে গুলি লড়াইয়ে  তাদের মৃত্যু হয়েছে বলে খবর। মাওবাদীদের সঙ্গে সেনার গুলির লড়াই চলে সুকমার গোলাপাল্লি ও কোনটা এলাকার মাঝে। রাজধানী রায়পুর থেকে ৩৯০ কিলোমিটার দূরে ঘটেছে ঘটনাটি।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি চালান জওয়ানরা। ডিস্ট্রিক্ট রিসার্ভ গার্ড,  সিআরপিএফ ও স্পেশাল টাস্ক ফোর্স যৌথভাবে অভিযান চালায়। তল্লাশি চলাকালীন হঠাই জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পালটা জবাব দেন জওয়ানরাও। খবর ছিল, ওই জায়গায় ঘাঁটি গেড়েছে  ২০০ জন মাওবাদী। সেইমতো তোড়জোড় করেই অভিযানে নেমেছিল সেনা। ফলে বেশ কিছুক্ষণ দু’পক্ষের গুলি লড়াই চলে।  ১৪ জন মাওবাদীকে নিকেশ  করেন জওয়ানরা। তবে নিরাপত্তারক্ষীদের কেউ নিহত  বলে খবর। গুরুতর আহতও হননি কেউ। এলাকা থেকে উদ্ধার  হয়েছে ১৬টি অ্যাসল্ট রাইফেল। ওই এলাকায় আরও মাওবাদীরা থাকতে পারে বলে মনে করা হচ্ছে। শেষ খবর অনুযায়ী,  তল্লাশি এখনও চলছে।

[ সরকার চাইলে এনআরসি-তে নাম থাকত, অনুযোগ বাংলার মেয়ের ]

গত মাসেই ছত্তিশগড়ে দুটি সফল অভিযান চালায় সেনা। দুটি অভিযানই ছিল মাওবাদীদের বিরুদ্ধে। এর মধ্যে একটি ছিল দান্তেওয়াড়ায়, অন্যটি কাঙ্কের জেলায়। দান্তেওয়াড়ায় গুলির লড়াইয়ে নিকেশ হয় সাত মাওবাদী। মৃতদের মধ্যে তিনজন মহিলাও। ঘটনাস্থল থেকে দুটি ইনস্যাস রাইফেল-সহ বেশকিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ। দান্তেওয়াড়া-বিজাপুর সীমান্তের তিমেনার জঙ্গলে ঘটনাটি ঘটে

তবে কাঙ্কের জেলায় মাওবাদীদের বিরুদ্ধে অভিযানে ক্ষতি হয় নিরাপত্তারক্ষীদেরও।মারা যান দুই বিএসএফ জওয়ান৷ তাঁরা হলেন রাজস্থানের লোকেন্দর সিং ও পাঞ্জাবের মুকধিয়ার সিং৷ তাঁরা ১১৪ নম্বর ব্যাটেলিয়নের বিএসএফের পাখানজোরের হেড কোয়ার্টারের সদস্য ছিলেন৷ জখম আরও এক জওয়ান৷ জখম জওয়ান সন্দীপ দে ছিলেন পশ্চিমবঙ্গের বাসিন্দা৷

[ সেলফি ভিডিওতে জেলকর্তারা বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনে নিখোঁজ ওয়ার্ডেন ]

The post সেনার সঙ্গে গুলি লড়াইয়ে খতম ১৪ জন মাওবাদী, সুকমায় জারি তল্লাশি অভিযান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement