shono
Advertisement

এবার শিব সেনায় ভাঙনের ইঙ্গিত, বিজেপি শিবিরে যেতে চান ১৫ জন বিধায়ক!

১৬২ জন বিধায়কের সই করা চিঠি নিয়ে পালটা সরকার গড়ার দাবি বিরোধীদের। The post এবার শিব সেনায় ভাঙনের ইঙ্গিত, বিজেপি শিবিরে যেতে চান ১৫ জন বিধায়ক! appeared first on Sangbad Pratidin.
Posted: 10:59 AM Nov 25, 2019Updated: 01:09 PM Nov 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনসিপির পর এবার শিব সেনার ঘর ভাঙতে উদ্যত বিজেপি। মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখা উদ্ধভ ঠাকরে নিজের দলেই বিরোধিতার মুখে পড়লেন। সূত্রের খবর, শিব সেনার অন্তত ১৫ জন বিধায়ক দলনেতার সিদ্ধান্তের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। তাঁরা মনে করছেন, বিজেপির সঙ্গ ছেড়ে কংগ্রেস-এনসিপির হাত ধরলে আসলে শিব সেনার ক্ষতিই হবে। মূলত ‘হিন্দুত্ব’ এজেন্ডার উপর ভর করেই নির্বাচনী বৈতরণী পার হয়েছেন এই বিধায়করা। কিন্তু, এনসিপি-কংগ্রেসের সঙ্গে গেলে সেই হিন্দুত্ব থেকে সরে আসতে হবে। আর তাতেই আশঙ্কিত শিব সেনার ১৫ জন বিধায়ক।

Advertisement


রবিবার রেনেসাঁ হোটেলে বিধায়কদের সঙ্গে দেখা করতে যান শিব সেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে। সেখানেই ১৫ জন বিক্ষুব্ধ বিধায়ক মহাজোট ছেড়ে বিজেপির সঙ্গে যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। তাঁরা বলছেন, বিজেপির সঙ্গ ছাড়লে হিন্দুত্ব থেকে সরে আসতে হবে শিব সেনাকে। তাতে আসলে শিব সেনারই ক্ষতি হবে। শুরু থেকেই বিজেপির সঙ্গে ছাড়ার উদ্ধবের সিদ্ধান্ত মানতে পারেননি শিব সেনা বিধায়কদের একাংশ। দলের মূল বিচারধারা থেকে বেরিয়ে আসতে নারাজ তাঁরা। তাই শুরু থেকেই শিব সেনার বিধায়কদের দল ভেঙে বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনাও প্রবল। বিজেপি শিবিরের দাবি, ইতিমধ্যেই শিব সেনার ২২ জন বিধায়ক তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন। ফলে শিব সেনা ভাঙার সম্ভাবনা আরও প্রবল হচ্ছে।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে শুরু ‘অপারেশন কমল’, ৪ শীর্ষনেতাকে বিধায়ক ভাঙানোর দায়িত্ব দিল বিজেপি ]


দল ভাঙার এই সম্ভাবনা অবশ্য আগেই উড়িয়ে দিয়েছে শিব সেনা। তাঁরা নিজেদের বিধায়কদের মুম্বই বিমানবন্দরের কাছের এক হোটেলে বন্দি করে রেখেছে। সেনা প্রধান উদ্ধবের দাবি, কংগ্রেস-এনসিপির সঙ্গে তাঁদের জোট দীর্ঘস্থায়ী হবে। সোমবার সকালেই কংগ্রেস-এনসিপি এবং শিব সেনার প্রতিনিধিরা রাজভবনে যান। বিজেপির পালটা ১৬২ জন বিধায়কের সমর্থনের চিঠি রাজভবনে জমা দেন তাঁরা। সেই চিঠিতে অবশ্য শিব সেনার ওই ১৫ জন বিধায়ক সই করেছেন। আসলে, বিজেপির উপর চাপ বাড়াতেই এই কৌশল বিরোধী শিবিরের। কিন্তু রাজনৈতিক মহল বলছে, এসব সত্ত্বেও শিব সেনা ভাঙার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বিশেষ করে, বিজেপি যখন ইতিমধ্যেই অপারেশন কমল শুরু করে দিয়েছে।

The post এবার শিব সেনায় ভাঙনের ইঙ্গিত, বিজেপি শিবিরে যেতে চান ১৫ জন বিধায়ক! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement