shono
Advertisement
West Bengal

১৬ আগস্ট রাজ্যে 'খেলা হবে দিবস', ক্লাবগুলোকে আর্থিক সাহায্য ঘোষণা নবান্নের

সব ক্লাবই ওই দিন ফুটবল-সহ সব ধরনের খেলার আয়োজন করতে পারবে।
Published By: Subhankar PatraPosted: 10:14 AM Aug 03, 2024Updated: 10:32 AM Aug 03, 2024

স্টাফ রিপোর্টার: চলতি মাসের ১৬ তারিখ রাজ্যে পালিত হবে 'খেলা হবে দিবস'। এই জন্য প্রতিটি অনুমোদনপ্রাপ্ত ক্লাবকে ১৫ হাজার টাকা অনুদান দেবে রাজ্য সরকার। রাজ্যের ১১৯ টি পুরসভা, ৬টি পুরনিগম, ৩৪৫ ব্লক ও কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ড, জেলাসদর, জিটিএ, অনুমোদনপ্রাপ্ত ক্লাব, আইএফএ এবং অন্যান্য ক্লাবকে এই দিনটি পালনের জন্য বলা হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: অনলাইনে শুরু গবেষণা, সংশোধনাগারে বসেই পিএইচডির ক্লাস করলেন ‘কমরেড বিক্রম’]

'খেলা হবে দিবস' পালনের জন্য নবান্নের তরফে জেলাশাসকদের চিঠি দিয়ে ছাত্র-যুব-সহ আম জনতাকে খেলাধুলার এই কর্মসূচিতে যুক্ত করতে সব রকম ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। এ জন্য প্রতিটি জেলায় একজন অতিরিক্ত জেলাশাসক ও জেলা ইউথ অফিসার এবং সংশ্লিষ্ট আধিকারিকদের কমিটি গড়ে পরিকল্পনা তৈরি করতে বলা হয়েছে। সব ক্লাবই ওই দিন ফুটবল-সহ সব ধরনের খেলার আয়োজন করতে পারবে।

প্রতিটি জায়গায় 'খেলা হবে দিবস' পালনের অনুষ্ঠানে বিধায়ক, জেলা পরিষদ সভাধিপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, এসডিও, বিডিও, থানার ওসি, স্থানীয় ক্রীড়া সংগঠক-সহ এলাকার বিশিষ্টজনদের আমন্ত্রণ জানাতে বলা হয়েছে। এ ব্যাপারে একটা গাইডলাইন তৈরি করেছে ক্রীড়া দপ্তর। জানানো হয়েছে, ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন অনুমোদিত ক্লাবগুলিও ওই দিন 'খেলা হবে দিবস' পালন করবে।

[আরও পড়ুন: রাস্তা-নদী মিলেমিশে একাকার, গাড়ি তলিয়ে আসানসোলে মৃত্যু চালকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি মাসের ১৬ তারিখ রাজ্যে 'খেলা হবে দিবস'।
  • রাজ্যের ১১৯ টি পুরসভা, ৬টি পুরনিগম, ৩৪৫ ব্লক ও কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ড, জেলাসদর, জিটিএ, অনুমোদনপ্রাপ্ত ক্লাব, আইএফএ এবং অন্যান্য ক্লাবকে এই দিনটি পালনের জন্য বলা হয়েছে।
  • এই জন্য রাজ্যের প্রতিটি অনুমোদনপ্রাপ্ত ক্লাবকে ১৫ হাজার টাকা অনুদান দেবে রাজ্য সরকার।
Advertisement