shono
Advertisement

নমুনা পরীক্ষার সঙ্গে পাল্লা দিয়ে গত ২৪ ঘণ্টায় রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, কমছে অ্যাকটিভ কেস

সামান্য কমল দৈনিক মৃতের সংখ্যা।
Posted: 08:16 PM Dec 22, 2020Updated: 08:23 PM Dec 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও ভ্যাকসিন এসে পৌঁছয়নি। জোরকদমে চলছে পরীক্ষা নিরীক্ষা। এই পরিস্থিতিতে করোনাকে রোখার একমাত্র হাতিয়ার টেস্টিং। তাই গোটা দেশের মতো বাংলাতেও যত বেশি পরিমাণ পরীক্ষা করানো যায়, সেদিকেই নজর রাজ্য স্বাস্থ্যদপ্তরের। টেস্ট বাড়ার ফলে সোমবারের থেকে মঙ্গলবার সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ। যদিও দৈনিক মৃতের সংখ্যা কমেছে কিছুটা।

Advertisement

করোনা (Coronavirus) পরিস্থিতিতে জবুথবু গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে ব্রিটেনে নয়া প্রজাতির ভাইরাসের সন্ধান মিলেছে। লন্ডন থেকে কলকাতায় ফেরা দু’জন সংক্রমিত। তবে তাঁরা নতুন ধরনের করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা এখনও জানা যায়নি। এই পরিস্থিতিতে রাজ্যে সোমবারের তুলনায় মঙ্গলবার সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বাংলায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৫৩ জন। জেলাওয়াড়ি সংক্রমণের নিরিখে এখনও শীর্ষে কলকাতা (Kolkata)। যদিও সংক্রমিতের সংখ্যা এক ধাক্কায় কমেছে অনেকটাই। একদিনে তিলোত্তমায় সংক্রমিত হয়েছেন ৩৮৮ জন। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৫৮। তার ফলে বর্তমানে গোটা রাজ্যজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৩৯ হাজার ৯৯৬ জন।

দৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়লেও কিছুটা কমেছে মৃতের সংখ্যা। একদিনে বাংলায় করোনার বলি ৩৮ জন। তার ফলে বর্তমানে করোনায় জীবনযুদ্ধে হার মানাদের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৪৩৯ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৪৮। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করেছেন ২ হাজার ২৭০ জন। বর্তমানে বাংলায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন মোট ৫ লক্ষ ১৪ হাজার ৩০৯ জন। 

[আরও পড়ুন: প্রোমোটিং বিবাদ নাকি রাজনৈতিক সংঘাত? মধ্যমগ্রামে বিজেপি কর্মীর বাবা খুনে চাঞ্চল্য]

তবে সংক্রমিতের সংখ্যা দেখে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। কারণ, একদিনে করোনা পরীক্ষার সংখ্যা মঙ্গলবার বেড়েছে বেশ খানিকটা। একদিনে করোনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৫৬ জনের। তার ফলে এখনও পর্যন্ত মোট কোভিড টেস্টের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৭ লক্ষ ৭৫ হাজার ৮৯৮ জন। তার মধ্যে মাত্র ৭.৯৭ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে। এখনও নতুন ধরনের করোনা সংক্রমণের হদিশ ভারত তথা বাংলায় পাওয়া যায়নি। তবে বিশেষজ্ঞরা সংক্রমণ এড়ানোর জন্য সাবধানে থাকার পরামর্শই দিচ্ছেন। মাস্ক পরা এবং শারীরিক দূরত্ববিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন তাঁরা।

[আরও পড়ুন: ‘বিজেপি আশ্রয় না দিলে তৃণমূল পার্টিটাই থাকত না’, দলবদলের পর প্রথম সভা থেকেই তোপ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার