shono
Advertisement

বিজেপির আমন্ত্রণে নয়াদিল্লিতে বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগের প্রতিনিধিরা

আগামিকাল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবে প্রতিনিধি দল। The post বিজেপির আমন্ত্রণে নয়াদিল্লিতে বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগের প্রতিনিধিরা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:13 PM Apr 22, 2018Updated: 01:24 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: বিজেপির আমন্ত্রণে তিনদিনের সফরে নয়াদিল্লিতে বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চলতি বছরের শেষার্ধে বাংলাদেশে এবং আগামী বছরের প্রথমার্ধে ভারতে সাধারণ নির্বাচনের কারণে এ সফর খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা। রবিবার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে দিল্লিতে এসে পৌঁছয় প্রতিনিধি দলটি। দুপুর পৌনে একটার দিকে প্রতিনিধি দল নয়াদিল্লিতে পৌঁছায় বলে জানিয়েছেন আওয়ামি লিগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামিম। শামিমও রয়েছেন প্রতিনিধি দলে। নয়াদিল্লিতে রাতে বাংলাদেশ হাই কমিশনের আয়োজনে নৈশ ভোজে অংশ নেন তাঁরা। সোমবার সকালে লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পার্লামেন্ট অধিবেশন দেখবে প্রতিনিধি দলটি। পরে বিজেপি নেতা এমজে আকবরের আমন্ত্রণে মধ্যাহ্নভোজে অংশ নেবেন প্রতিনিধি দলের সদস্যরা। ওই দিন বিকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন তাঁরা।

Advertisement

[গুরুতর অসুস্থ বাংলাদেশের বিখ্যাত কবি বেলাল চৌধুরি]

পরে বিজেপির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা শেষে নৈশভোজে অংশ নেবেন প্রতিনিধি দলের সদস্যরা। প্রতিনিধি দলটি মহাত্মা গান্ধী মেমোরিয়ালে শ্রদ্ধা নিবেদনও করবে। ২৪ এপ্রিল ঢাকায় ফেরার কথা রয়েছে দলটির। ভারত সফরে আসা প্রতিনিধি দলে রয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষকান্তি ভট্টাচার্য্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গির কবির নানক, আবদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, মহম্মদ মিজবাহউদ্দিন সিরাজ, আফম বাহাউদ্দিন নাসিম, মহিবুল হাসান চৌধুরি নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহম্মদ আবদুস সবুর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নির্বাহী সদস্য মহম্মদ গোলাম কিবরিয়া রাব্বানি চিনু।

[সৌদিতে সেনা অভ্যুত্থানের জল্পনা! কিং সলমনের প্রাসাদে চলল ব্যাপক গোলাগুলি]

The post বিজেপির আমন্ত্রণে নয়াদিল্লিতে বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগের প্রতিনিধিরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার