shono
Advertisement

কলকাতা মেডিক্যাল কলেজেও ‘ব়্যাগিং’, ২ পিজিটি’র উপর চার মাস ধরে অত্যাচার সিনিয়রদের!

অভিযোগ ঘিরে অস্বস্তিতে মেডিক্যাল কর্তৃপক্ষ।
Posted: 09:59 AM Jan 10, 2024Updated: 01:24 PM Jan 10, 2024

স্টাফ রিপোর্টার: এবার কলকাতা মেডিক্যাল কলেজেও ব়্যাগিংয়ের অভিযোগ। অর্থোপেডিক বিভাগের দুই জুনিয়র পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি বা পিজিটিকে তাঁদের সিনিয়ররা র‍্যাগিং করেছে বলেই অভিযোগ। এক-আধ দিন নয়, নিগ্রহ চালানো হয়েছে তিন-চার মাস ধরে। মঙ্গলবার অর্থোপেডিক বিভাগের নিগৃহীত দুই প্রথম বর্ষের পড়ুয়া বিট্টু ধর এবং জনসন প্রবীন আম্বেদকর এই র‍্যাগিং নিয়ে অভিযোগ জানিয়েছেন মেডিক্যালের অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাসের কাছে। তাঁদের অভিযোগ, অর্থোপেডিক বিভাগেরই দ্বিতীয় বর্ষের পড়ুয়া সৌরব্রত রায় মহাশয় ও দিগন্ত বিশ্বাসের বিরুদ্ধে।

Advertisement

নিগৃহীতদের অভিযোগ, তাঁদেরকে ইলেকট্রিক কেটলি দিয়ে মারা হয়েছে, পেটে আঘাত করা হয়েছে এবং আরও নানাভাবে শারীরিক ও মানসিক অত্যাচার চালানো হয়েছে। ঘটনার জেরে ওই দুই জুনিয়র অসুস্থও হয়ে পড়েন। স্বাভাবিকভাবেই লিখিত অভিযোগের কথা প্রকাশ্যে আসায় একদিকে যেমন অস্বস্তিতে মেডিক্যাল কর্তৃপক্ষ, অন্যদিকে তেমনই এ নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে স্বাস্থ্য-শিক্ষা মহলেও। মেডিক্যালের কর্তারা জানিয়েছেন, বিষয়টি ইউজিসি-র নিয়ম মেনে অ্যান্টি-র‍্যাগিং কমিটির তদন্তের অধীনে নিয়ে আসা হয়েছে। তারাই সবটা খতিয়ে দেখবে এবং সেইমতো সুপারিশ করবে, কী করণীয় এই অভিযোগকে কেন্দ্র করে।

[আরও পড়ুন: ‘নেতা ও পুলিশের সাহায্যে পালিয়েছেন শাহজাহান’, অবিলম্বে গ্রেপ্তারির নির্দেশ রাজ্যপালের]

যদিও এই ঘটনার তীব্র নিন্দা করেছে মেডিক্যালে ‘রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন’। তাঁরা হতাশ যে, এত দিন ধরে র‍্যাগিং চলার পরে লিখিত অভিযোগ জানানো হলো! তাঁদের প্রশ্ন, কানাঘুষোয় বিষয়টি অনেকেই জানা সত্ত্বেও এ নিয়ে কেন কেউ প্রতিবাদ জানায়নি। 

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী মোদির পাশে মহম্মদ শামি, মালদ্বীপ বয়কটের ডাক দিলেন টিম ইন্ডিয়ার পেসার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement