shono
Advertisement

২ স্কুল পড়ুয়ার বুদ্ধিতে বাজিমাত, নলহাটিতে বড়সড় দুর্ঘটনা এড়াল লোকাল ট্রেন

দুই কিশোরের বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ রেল।
Posted: 07:38 PM Apr 24, 2023Updated: 09:03 PM Apr 24, 2023

নন্দন দত্ত, সিউড়ি: সোমবার বিকেল। লক্ষ্মীপুর স্টেশন ছেড়ে বেরিয়ে গিয়েছে রামপুরহাট-আজিমগঞ্জ লোকাল। এদিকে লোহাপুর ঢোকার আগে লাইনে চওড়া ফাটল। চোখ এড়ালে দুর্ঘটনা নিশ্চিত। প্রাণও যেতে পারত কয়েক শো মানুষের। ক্ষয়ক্ষতি হতে পারত প্রচুর। কিন্তু দুই কিশোরের উপস্থিত বুদ্ধির জোরে নলহাটিতে জোরে বড়সড় দুর্ঘটনা এড়াল লোকাল ট্রেন।

Advertisement

এদিন বিকেলে রেলগেটের পাশ থেকে বেরনোর সময় দ্বাদশ শ্রেণির দুই পড়ুয়া নলহাটির রেললাইনে ফাটল দেখতে পায়। সঙ্গে সঙ্গে তাঁরা খবর দেয় গার্ডকে। খবর পাওয়া মাত্র রেল লাইনে লাল কাপড় টাঙিয়ে বিপদের সংকেত দিয়ে দাঁড় করিয়ে দেওয়া হয় রামপুরহাট থেকে আজিমগঞ্জগামী ট্রেনটি। লোকাল ট্রেন দাঁড় করিয়ে রেখে চলে রেললাইন মেরামতির কাজ। প্রায় আধঘণ্টা দাঁড় করিয়ে রাখা হয় ট্রেনটি। দুই কিশোরের বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ রেল।

[আরও পড়ুন: কালিয়াগঞ্জের নাবালিকার দেহ টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার জের, সাসপেন্ড ৪ ASI]

 

রেল সূত্রে খবর, দুই কিশোরের নাম জয়রাম মাল (১৮) এবং গৌরব মাল (১৭)। দুজনেরই বাড়ি তৈহার গ্রামে। তাঁরা দুই বন্ধু দ্বাদশ শ্রেণিতে লোহাপুর এমআরএম হাই স্কুলের ছাত্র। এ প্রসঙ্গে লোহাপুর স্টেশন ম্যানেজার সাইদুল ইসলাম জানান, “লোহাপুর ঢোকার মুখে ১০ নম্বর গেটের কাছে ০৩০৭৯ নম্বরের ট্রেনটি থেমে যায়। কিন্তু এই মুহুর্তে লোহাপুর স্টেশনে কোনও পোর্টার নেই, তাই নিজে গিয়ে খতিয়ে দেখা সম্ভব হয়নি।”

[আরও পড়ুন: বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিয়ে ‘কুকথা’, হাই কোর্টের ‘রোষে’ আইনজীবী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার