shono
Advertisement

শ্রীনগরে গুলির লড়াই শেষ, সেনার গুলিতে নিকেশ দুই জঙ্গি

দিল্লি পাবলিক স্কুলে লুকিয়ে ছিল জঙ্গিরা। The post শ্রীনগরে গুলির লড়াই শেষ, সেনার গুলিতে নিকেশ দুই জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 03:41 PM Jun 25, 2017Updated: 10:11 AM Jun 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোর সাড়ে তিনটে থেকে সেনা-জঙ্গি তীব্র গুলির লড়াই। প্রায় ৮ ঘণ্টা পর দখলমুক্ত হল শ্রীনগরের দিল্লি পাবলিক স্কুল। সেনা সূত্রে খবর, অপারেশন শেষ। দুই জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। গুলির লড়াইয়ে তিন সেনা জওয়ান আহত হয়েছেন, তবে তাঁরা এখন বিপদের আওতার বাইরে। আহতদের স্থানীয় বাদামি বাগ ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

এক সেনা আধিকারিক জানিয়েছেন, গুলির লড়াই চলাকালীন স্কুলেরই একটি ঘরে এক জঙ্গির মৃতদেহ দেখতে পাওয়া যায়। ওই ঘর থেকে বেশ কয়েক ঘন্টা কোনও পাল্টা গুলির শব্দ শোনা যাচ্ছিল না। জওয়ানরা বুঝতে পারেন, অপারেশন প্রায় শেষ হয়ে এসেছে। গোটা স্কুলে চিরুনি তল্লাশি চালানো হয়। আর কোনও জঙ্গি লুকিয়ে থাকার খবর না মেলায় অপারেশনে দাঁড়ি টেনে দেয় সেনা।

[শ্রীনগরের পান্থ চকে জারি সেনা-জঙ্গি সংঘর্ষ]

ডিরেক্টর জেনারেল অব পুলিশ এসপি বৈদ্য জানিয়েছেন, ওই স্কুলে সাধারণত উচ্চবিত্ত কাশ্মীরি পড়ুয়ারা পড়াশোনা করেন। শনিবার সন্ধ্যায় শ্রীনগর-জম্মু জাতীয় সড়কের কাছে পান্থ চকে কর্তব্যরত অধাসেনার উপর হামলা চালায় জঙ্গিরা। সেনার পাল্টা অভিযানে জঙ্গিরা স্কুলের ভিতর ঢুকে লুকানোর চেষ্টা করে। তবে স্কুলে ঢোকার আগে জঙ্গিদের গুলিতে সিআরপিএফের এক এসআই শহিদ হন। আহত হন দুই জওয়ান। জঙ্গিরা স্কুলে ঢুকতেই সঙ্গে সঙ্গে স্কুল চত্বর ঘিরে ফেলে সেনাবাহিনী। একজন জঙ্গিও যাতে না পালাতে পারে, তার জন্য রাতেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় শ্রীনগরকে।

সূত্রের খবর, জঙ্গিদের নির্দিষ্ট অবস্থান জানতে সেনাবাহিনী ড্রোন ক্যামেরা ব্যবহার করে। কোনওরকম গুজব ছড়ানো বন্ধ করতে রাতেই মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয় জম্মু ও কাশ্মীরে। শ্রীনগরের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট ফারুক আহমেদ লোন শনিবারই শ্রীনগর-জম্মু জাতীয় সড়কের উপর রাম মুনশিবাগ ও সেমপোরার মধ্যে সমস্তরকম গাড়ি চলাচলের উপর কড়া নজরদারি রাখার নির্দেশ দেন।

[শ্রীনগরে লস্কর জঙ্গিদের হামলায় শহিদ জওয়ান, আহত ২]

The post শ্রীনগরে গুলির লড়াই শেষ, সেনার গুলিতে নিকেশ দুই জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement