shono
Advertisement

করোনা আবহে এবারও ২১ জুলাই হবে ভারচুয়ালি, TMC’র শহিদ দিবস নিয়ে ঘোষণা পার্থর

দলনেত্রীর সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত, জানালেন দলের মহাসচিব।
Posted: 05:09 PM Jul 05, 2021Updated: 05:45 PM Jul 05, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: করোনা কাল পুরোপুরি কাটেনি। তাই এ বছরও ২১ জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠান মঞ্চ বেঁধে নয়, হবে ভারচুয়ালি। সোমবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ওই দিন ভারচুয়ালি ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পার্থ চট্টোপাধ্যায় জানান, ”রাজ্য সভাপতি সুব্রত বক্সির সঙ্গে আলোচনা করেছি। দলনেত্রীর সঙ্গেও কথা হয়েছে। এবারও ভারচুয়ালি করার সিদ্ধান্তই হয়েছে।”

Advertisement

গত বছর, ঘোর করোনা কালে (Coronavirus) প্রথমবার ২১ জুলাই ভারচুয়াল মাধ্যমে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেবার তিনি জানান, এবার অন্য একুশে জুলাই। করোনা আবহে স্বাস্থ্যবিধি মেনে তৃণমূলের শহিদ দিবস পালিত হয়েছিল বুথে বুথে। নিয়ন্ত্রিত, সীমিত আয়োজনের মধ্যে দিয়ে। তৃণমূল নেত্রী নিজের বক্তব্য রেখেছিলেন কালীঘাটের দলীয় কার্যালয় থেকে। তা শুনতে সকলের ভরসা হয়ে দাঁড়িয়েছিল সোশ্যাল মিডিয়া। ভাষণে তিনি আশা প্রকাশ করেছিলেন, আগামী বছর (২০২১) মানুষের আশীর্বাদ সঙ্গে নিয়ে বছর আরও বড় করে একুশে জুলাই পালিত হবে।

[আরও পড়ুন: জল্পনার অবসান, কংগ্রেস ছেড়ে তৃণমূলে প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায়]

কিন্তু ২০২১-এও কোভিডের অভিশাপ ঘুঁচল না পুরোপুরি। তাই বিপুল জনরায় নিয়ে তৃণমূল সরকার জেতার হ্যাটট্রিক করার পরও ধর্মতলার মঞ্চে সেই চেনা ছবি ফিরে পাওয়া যাবে না। এবারেও দলের শহিদ দিবসে ভরসা ফেসবুক, টুইটার, ইউটিউব। দলের শীর্ষ নেতৃ্ত্বের বার্তা শুনতে চোখ রাখতে হবে সোশ্যাল মিডিয়ার পাতাতেই। কারণ, ১৫ তারিখ পর্যন্ত রাজ্যে জারি থাকবে করোনা বিধিনিষেধ। তারপরও পুরোপুরি তা তুলে নেওয়া হবে কি না, তা ঠিক নেই। এই অবস্থায় ২১ জুলাই মঞ্চ বেঁধে অনুষ্ঠান করার অর্থ অনেক আগে থেকে প্রস্তুতি শুরু করা। জমায়েতে মহামারী সংক্রমণের আশঙ্কা থাকে। তাই এবারও ভারচুয়াল (Virtual) মাধ্যমেই শহিদ দিবস পালনের সিদ্ধান্ত নিল তৃণমূল নেতৃত্ব। ওই দিন প্রথমে ব্লকে ব্লকে শহিদ তর্পণ, তারপর ভাষণ হবে। তবে চূড়ান্ত রূপরেখা এখনও স্থির হয়নি বলে দলীয় সূত্রে খবর। করোনা থেকে সুরক্ষিত থাকতে তৃণমূলের বিজয় অনুষ্ঠান পুরোপুরি বাতিল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। তবে অনাড়ম্বরে হলেও ২১ জুলাই পালন থেকে পিছিয়ে আসছে না রাজ্যের শাসকদল। 

[আরও পড়ুন: সামাজিক কর্মসূচিতে আমন্ত্রিত কারা? যাওয়ার আগে জানতে হবে বিধায়কদের, নির্দেশ TMC’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement